• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ধোনির অবসরে অগ্রজ সৌরভ বললেন 'এক যুগের শেষ', প্রতিক্রিয়া সচিব শাহেরও

যাঁর হাত ধরে মহেন্দ্র সিং ধোনির ভারতীয় দলে প্রবেশ কিংবা যাঁর অবসরে দেশের সেরা অধিনায়ককে শুনতে হয়েছিল নানা কথা, সেই ব্যক্তিই বিদায়বেলার প্রশংসায় ভরিয়ে দিলেন অনুজকে। ধোনির অবসর নিয়ে লম্বা বিবৃতি দিলেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। বোর্ডের বিবৃতিতে মাহিকে নিয়ে অনেক কিছু লিখেছেন বোর্ড সচিব জয় শাহও।

এক যুগের শেষ

এক যুগের শেষ

মহেন্দ্র সিং ধোনির অবসরে বিশ্ব ক্রিকেটে এক যুগের শেষ হচ্ছে বলে জানিয়েছেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। দেশ তথা বিশ্ব ক্রিকেটে মহেন্দ্র সিং ধোনির অবদান ভোলার নয় বলেও লিখেছেন মহারাজ। সীমিত ওভারের ক্রিকেটে এমএসের মতো অধিনায়ক বিরল বলে মনে করেন সৌরভ। ওয়ান ডে ক্রিকেটে ধোনির মতো স্বাভাবিক ও অনবদ্য ব্যাটসম্যান তিনি দেখেননি বলেও জানিয়েছেন দাদা। বিশ্ব ক্রিকেটে উইকেটরক্ষক মাহির কথাও স্মরণ করিয়েছেন বিসিসিআই সভাপতি।

সৌরভের হাত ধরে ভারতীয় ক্রিকেটে ধোনি

সৌরভের হাত ধরে ভারতীয় ক্রিকেটে ধোনি

দীনেশ কার্তিক, পার্থিব প্যাটেল, দীপ দাশগুপ্তদের পিছনে ফেলে ২০০৪ সালে ভারতীয় দলে খেলার সুযোগ পেয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি। হয়তো টিম ইন্ডিয়ার অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় না থাকলে সেই সুযোগই পেতেন না মাহি। হয়তো বা পেতেন। কিন্তু প্রেক্ষাপট হত কঠিন। এমনকী কেরিয়ারের শুরু ম্যাচগুলিতে পরপর ফ্লপ করা সত্ত্বেও সৌরভ সেই সময় ধোনির ওপর আস্থা না রাখলে হয়তো ইতিহাস অন্য খাতে বইত।

ধোনিকে তিন নম্বরে নামানো

বাংলাদেশ এবং পাকিস্তানের বিরুদ্ধে মিডিল অর্ডারে নেমে একের পর এক ম্যাচে ব্যর্থ হচ্ছিলেন মহেন্দ্র সিং ধোনি। সেই অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ই ঝুঁকি নিয়ে এমএস-কে তিন নম্বরে ব্যাট করতে পাঠিয়েছিলেন। চ্যালেঞ্জ গ্রহণ করেছিলেন বিশ্বের সর্বকালের অন্যতম সেরা ক্রিকেট অধিনায়কও। পাকিস্তানের বিরুদ্ধে বিশাখাপত্তনমের ওই ম্যাচে ১৪৮ রানের অনবদ্য ইনিংস খেলে ইতিহাস রচনা শুরু করেছিলেন ক্যাপ্টেন কুল। এহেন অনুজের অবসরে যে নিছক প্রোটোকল নয়, আবেগের বশেই সৌরভ কলম ধরবেন, তা আর বলার অপেক্ষা রাখে কি!

ধোনিকে জয়ের বার্তা

ধোনিকে জয়ের বার্তা

মহেন্দ্র সিং ধোনির অবসরে দেশ তথা বিশ্ব ক্রিকেটে যে শূন্যতা তৈরি হয়েছে, তা পূরণ হওয়ার নয় বলেই মনে করেন বিসিসিআই সচিব জয় শাহ। ধোনিকে আগামী আইপিএল ও ভবিষ্যত জীবনের জন্য শুভেচ্ছাও জানিয়েছেন শাহ।

English summary
BCCI president Sourav Ganguly termed MS Dhoni's retire as end of an era
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X