• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বুমরাহকে নিয়ে আশার কথা শোনালেন সৌরভ, কী বললেন বিসিসিআই সভাপতি?

  • |
Google Oneindia Bengali News

জসপ্রীত বুমরাহকে নিয়ে জল্পনা অব্যাহত। একটি সংবাদসংস্থা প্রথমে দাবি করেছিল পিঠে চোটের কারণে দেশের ১ নম্বর পেসার টি ২০ বিশ্বকাপে খেলতে পারবেন না। যদিও এখনও আশা ছাড়তে নারাজ বিসিসিআই ও টিম ম্যানেজমেন্ট। এরই মধ্যে সৌরভ গঙ্গোপাধ্যায় শোনালেন আশার কথা। বিসিসিআই সভাপতির দাবি, এখনও বুমরাহ বিশ্বকাপ থেকে ছিটকে যাননি।

বুমরাহকে নিয়ে সৌরভ

বুমরাহকে নিয়ে সৌরভ

সৌরভ গঙ্গোপাধ্যায় গতকাল সন্ধ্যায় বেহালায় নিজের পাড়ার পুজোর উদ্বোধন করতে গিয়েছিলেন। সেখানে উপস্থিত ছিলেন ভারতের মহিলা ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক ঝুলন গোস্বামী। তারই ফাঁকে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে সৌরভ বলেন, বুমরাহ এখনও বিশ্বকাপ থেকে ছিটকে যাননি। আমরা ভালো কিছুরই অপেক্ষা করছি। আগামী দু-তিন দিনের মধ্যে এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

চোট নিয়ে চিন্তা

চোট নিয়ে চিন্তা

বিসিসিআইয়ের তরফে গত বুধবার টুইটে জানানো হয়, মঙ্গলবার অনুশীলনে চোটের কথা জানান বুমরাহ। এরপর আর তাঁকে প্র্যাকটিস করতে দেওয়া হয়নি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের বাকি দুটি টি ২০ আন্তর্জাতিক থেকেও ছিটকে যান জসপ্রীত বুমরাহ। তিনি বিসিসিআইয়ের মেডিক্যাল টিমের তত্ত্বাবধানে রয়েছেন। জানা যাচ্ছে, ত্রিবান্দ্রমে প্রথমে বুমরাহর চোটের অবস্থা জানতে স্ক্যান করানো হয়। সেখানে তাঁর পিঠে স্ট্রেস সংক্রান্ত চোট রয়েছে বলে চিকিৎসক ও ফিজিওরা নিশ্চিত হন। এরপরই বুমরাহ চলে গিয়েছেন বেঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট আকাদেমিতে। পিঠে চোটের কারণেই বুমরাহ এশিয়া কাপে খেলতে পারেননি। সেই চোট সারিয়ে অস্ট্রেলিয়া সিরিজে মাঠে ফিরেছিলেন। প্রথম ম্যাচে না খেললেও পরের দুটি ম্যাচে খেলেন। তারপর ফের চোট পেলেন।

বিশেষজ্ঞের পরামর্শ

বিশেষজ্ঞের পরামর্শ

বিসিসিআই ও এনসিএ-র মেডিক্যাল টিম বুমরাহর চোট পরীক্ষা করে দেখতে বেঙ্গালুরুতে স্ক্যান করানোর সিদ্ধান্ত নেয়। এই স্ক্যানের রিপোর্ট বিসিসিআই নিরপেক্ষ কোনও চিকিৎসককে দেখানোর বন্দোবস্ত করেছে। ওই বিশেষজ্ঞ চিকিৎসক বোর্ডের মেডিক্যাল টিমের সঙ্গে কথা বলবেন। তার পরেই বুমরাহ সম্পর্কে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারে বিসিসিআই। তবে গতকালই এক সংবাদমাধ্যম দাবি করেছে, বুমরাহর স্ট্রেস ফ্র্যাকচার হয়নি। ফলে বিশ্বকাপের প্রথম কয়েকটি ম্যাচে খেলতে না পারলেও বিশ্রাম নিয়ে পরের ম্যাচগুলি খেলতে পারবেন। চার থেকে ছয় সপ্তাহ লাগতে পারে তাঁর সুস্থ হতে।

ঝুঁকি নেওয়া হবে?

ঝুঁকি নেওয়া হবে?

তবে চোটের কারণে বাইরে থাকা বুমরাহকে টি ২০ বিশ্বকাপের দলে রাখার ঝুঁকি নেওয়া হবে কিনা সেটাও প্রশ্ন। এমনিতে ১৫ অক্টোবর অবধি ঘোষিত দলে পরিবর্তন আনা যাবে। ভারতীয় দল ৬ অক্টোবরই রওনা দিচ্ছে অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে। সেখানে নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচ খেলবে। এরপর ১৭ ও ১৯ অক্টোবর যথাক্রমে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে দুচি ওয়ার্ম আপ ম্যাচ রয়েছে ভারতের। বিশ্বকাপের সুপার টুয়েলভে প্রথম ম্যাচ ২৩ অক্টোবর পাকিস্তানের বিরুদ্ধে। বিসিসিআই সূত্রে খবর, বুমরাহকে অস্ট্রেলিয়া নিয়ে যাওয়া হবে। সেখানে রিহ্যাব চলবে। কত দ্রুত সুস্থ হচ্ছেন তা দেখেই চূড়ান্ত সিদ্ধান্ত জানানো হবে।

English summary
BCCI President Sourav Ganguly Says Jasprit Bumrah Hasn’t Been Ruled Out Of The T20 World Cup 2022. According To Ganguly, A Final Decision Could Be Taken In The Next Two Or Three Days.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X