• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারত বনাম চিন ইস্যুতে বিসিসিআই সভাপতি সৌরভকে আইপিএল বয়কটের হুমকি

সীমান্ত ইস্যুতে ভারত বনাম চিনের দ্বন্দ্ব কবে শেষ হবে, তা কেউ হলফ করে বলতে পারে। তা বলে বন্ধুত্বের নামে চিনের সেনা যেভাবে বারংবার ভারতীয় জওয়ানদের বিশ্বাসভঙ্গ করে চলেছেন, তা মেনে নেওয়া হবে না বলে গর্জে উঠেছেন দেশবাসী। একই সঙ্গে ভারত জুড়ে চিনা দ্রব্য বয়কটেরও ডাক দেওয়া হয়েছে। এহেন পরিস্থিতিতে চিনা সংস্থার ভিভোর সঙ্গে চুক্তি অটুঁট রাখার কথা জানিয়ে চেম্বার অফ ট্রেড অ্যান্ড ইন্ডাস্ট্রি বা সিটিআই-এর রোষের মুখে পড়ল বিসিসিআই। সরাসরি হুমকি পেলেন বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়।

আইপিএল ২০২০-র সম্ভাবনা

আইপিএল ২০২০-র সম্ভাবনা

করোনা ভাইরাসের জেরে অনির্দিষ্টকালের জন্য স্থগিত করে দেওয়া হয়েছে আইপিএল। টুর্নামেন্ট কবে শুরু হবে, তা এখনই বলতে পারছে না বিসিসিআই। তবে আইপিএল আয়োজন করতে বদ্ধপরিকর সৌরভ গঙ্গোপাধ্যায় শিবির। প্রয়োজনে দর্শকশূন্য স্টেডিয়ামে ম্যাচ হবে বলে জানিয়েছেন মহারাজ।

চিন বিরোধিতার আঁচ

চিন বিরোধিতার আঁচ

করোনা ভাইরাস নিয়ে আতঙ্কের মধ্যেই লাদাখ সীমান্তে চিনা সেনার হামলায় শহিদ হয়েছেন ২০ জন ভারতীয় জওয়ান। ঘটনার নিন্দায় সরব হয়েছেন দেশবাসী। একই সঙ্গে দেশে চিনা দ্রব্য বয়কটের জিগিরও তৈরি হয়েছে। যদিও এই ইস্যুতে কেন্দ্রীয় সরকারের তরফে কোনও ঘোষণা দেওয়া হয়নি।

আইপিএল এবং ভিভো

আইপিএল এবং ভিভো

আইপিএলের টাইটেল স্পনসর ভিভো একটি চিনা সংস্থা। লাদাখ সীমান্তে হওয়া হিংসার প্রতিবাদে গোটা দেশ যখন এককাট্টা, তখন বিসিসিআই ভিভোর সঙ্গে সম্পর্কে ইতি টানবে, তা ভেবেছিল ক্রিকেটমহল। যদিও এই ইস্যুতে কোনও হঠকারি সিদ্ধান্ত নিতে অস্বীকার করে দেয় ভারতীয় বোর্ড। জানিয়ে দেয়, সরকারের তরফে নির্দেশ না আসা পর্যন্ত ওই চিনা সংস্থার সঙ্গে চুক্তি ভঙ্গ করা হবে না। তাতে আখেরে দেশেরই আর্থিক লাভ হবে বলে বিসিসিআই-এর তরফে জানানো হয়েছিল।

সৌরভকে চিঠি

সৌরভকে চিঠি

চিনা সংস্থা ভিভোর সঙ্গে চুক্তি ভঙ্গ করুক বিসিসিআই, এই দাবি নিয়ে বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়কে চিঠি দিয়েছিল চেম্বার অফ ট্রেড অ্যান্ড ইন্ডাস্ট্রি বা সিটিআই। উত্তর দেননি মহারাজ। চলতি সপ্তাহেই এই ইস্যুতে ভিভোর সঙ্গে বিসিসিআই-এর বৈঠক রয়েছে বলে সূত্র মারফত খবর পাওয়া গিয়েছে। কিন্তু তাতে নরম হতে রাজি নয় দেশের বণিক সমাজ।

আইপিএল বয়কটের হুমকি

আইপিএল বয়কটের হুমকি

আবেদনে কোনও কাজ না হওয়ায় এবার বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়কে আইপিএল বয়কটের হুমকি দিয়ে বসল চেম্বার অফ ট্রেড অ্যান্ড ইন্ডাস্ট্রি বা সিটিআই। মহারাজকে লেখা এক চিঠিতে বণিক সমাজ সাফ জানিয়েছে, চিনা সংস্থার সঙ্গে সম্পর্ক ছেদ না হলে তারা আইপিএলের সঙ্গে যুক্ত হবে না।

বাংলা ছাড়ছেন দিন্দা, কী বললেন কোচ অরুণ লাল

English summary
BCCI president Sourav Ganguly gets IPL boycott threat form CTI
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X