• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিশ্বের সবচেয়ে বেশি আসন সংখ্যা বিশিষ্ট স্টেডিয়াম দেখে কী বললেন সৌরভ গঙ্গোপাধ্যায়

  • |

২৪ ফেব্রুয়ারি মোতেরা ক্রিকেট স্টেডিয়ামের উদ্বোধন হতে চলেছে। আর সেই উদ্বোধনে নাকি স্বয়ং হাজির থাকতে চলেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনান্ড ট্রাম্প। তার আগে বিসিসিআইয়ের পক্ষ থেকে স্টেডিয়ামের নতুন লুক প্রকাশ করা হয়েছে। নতুন লুকের ছবি ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। এবার সেই মোতেরা স্টেডিয়ামের নজরকাড়া সেই ছবি দেখে প্রশংসা করলেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়।

মোতেরা নিয়ে যা লিখলেন বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়

মোতেরা স্টেডিয়াম নিয়ে সৌরভ গঙ্গোপাধ্যায় সোশ্যাল মিডিয়ায় লিখেছেন,'সত্যিই দূর থেকে বিশাল সুন্দর দেখতে এই স্টেডিয়ামের লুকে আমি বোল্ড আউট। আমেদাবাদের এই ক্রিকেট স্টেডিয়ামে ক্রিকেটার ও অধিনায়ক হিসেবে আমার অনেক স্মৃতি রয়েছে। ২৪ ফেব্রুয়ারি এবার উদ্বোধনের জন্য মুখিয়ে রয়েছি।'

মোতেরা এখন বিশ্বের সর্বোচ্চ দর্শকাসনের ক্রিকেট স্টেডিয়াম

ভারতের এই স্টেডিয়াম ১ লক্ষ, ১০ হাজার আসনসংখ্যাবিশিষ্ট। সৌরভ সেই নিয়ে বলেছেন, আগে ইডেন গার্ডেন্স ভারতের মধ্য়ে সর্বোচ্চ দর্শকাসন বিশিষ্ট ক্রিকেট স্টেডিয়াম ছিল। এবার মোতেরা সেই আসন নিতে চলেছে। উল্লেখ্য বিশ্বে এই মুহূর্তে মেলবোর্ন সর্বোচ্চ দর্শকাশন বিশিষ্ট স্টেডিয়াম। অস্ট্রেলিয়ার মাটিতে এই ক্রিকেট স্টেডিয়ামে ১ লক্ষের কিছু বেশি দর্শক একসঙ্গে বসে খেলা দেখতে পারেন। মোতেরার উদ্বোধন হলে দর্শকাসন সংখ্য়ার বিচারে মেলবোর্নকে টপকে যাবে মোতেরা।

ভারতীয় দলের হেড কোচ রবি শাস্ত্রী যা জানালেন

শাস্ত্রী মোতেরা ক্রিকেট স্টেডিয়ামের ঝলক পোস্ট করে লিখেছেন, 'ক্রিকেট পাগল যেকোনও ভারতীয়র কাছে আজ মন খুশি করার খবর। এবার ১ লক্ষ ১০ হাজার দর্শক মাঠে বসে খেলা দেখতে পারবেন।'

কবে থেকে শুরু কাজ

গুজরাট ক্রিকেট সংস্থা ২০১৬ সালে মোতেরা স্টেডিয়াম ভেঙে ফেলে নতুন করে সংস্কারের কাজ শুরু করে। গতবছর জানুয়ারিতে ভিত্তিপ্রস্তর স্থাপিত হয়। পুরনো মোতেরা স্টেডিয়ামের দর্শক আসন ছিল ৫৭ হাজার ছিল। নতুন স্টেডিয়ামে প্রায় দ্বিগুন দর্শক খেলা দেখতে পারবেন।বিশ্বের বৃহত্তম এই ক্রিকেট স্টেডিয়ামে দর্শক ধারণ ক্ষমতা ১ লক্ষ ১০ হাজার। মেলবোর্নের থেকেও বেশি দর্শক মোতেরার মাঠে থেকে খেলা দেখার বন্দোবস্ত থাকছে।

English summary
Bcci president expresses Lovely to see such a massive Motera stadium
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X