• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিরাট কোহলিকে নিয়ে জল্পনার মধ্যে কী বলছে বিসিসিআই? আজহারের গুরুত্ব টাইমিংয়ে

Google Oneindia Bengali News

দক্ষিণ আফ্রিকা সফরের আগে ভারতীয় ক্রিকেটে শোরগোল বিরাট কোহলি ও রোহিত শর্মার মধ্যে পারস্পরিক সম্পর্ক নিয়ে। টেস্ট সিরিজ থেকে ছিটকে গিয়েছেন রোহিত শর্মা। বিরাট কোহলি আবার টেস্ট সিরিজ খেলেই দেশে ফেরার পরিকল্পনার কথা বোর্ডকে জানিয়েছেন বলে আজ সকাল থেকেই বিভিন্ন সংবাদমাধ্যম দাবি করতে থাকে। আর তাতেই চর্চায় ভারতের লাল ও সাদা বলের দুই অধিনায়কের সম্পর্ক।

বিরাট-রোহিত সম্পর্ক

বিরাট-রোহিত সম্পর্ক

কয়েক বছর ধরেই বিরাট কোহলি ও রোহিত শর্মার সম্পর্ক নিয়ে নানা জল্পনা চলেছে। ভারতীয় ড্রেসিংরুম দুই ভাগে বিভক্ত বলেও জানা যায়। এমনকী এমনটাও জানা গিয়েছিল যে, বিরাট কোহলির আচরণ নিয়ে বোর্ডের এক শীর্ষকর্তার কাছে অভিযোগ জানান ভারতেরই একাধিক ক্রিকেটার। তবে রবি শাস্ত্রী কোচ থাকাকালীন দুজনের পারস্পরিক সম্পর্ক পেশাদারিত্বে প্রভাব ফেলেনি। বায়ো বাবলে থাকাকালীন বিরাট ও রোহিতের নৈকট্য বাড়ার খবরও সামনে এসেছিল। তবে একদিনের আন্তর্জাতিকে অধিনায়কত্ব বিরাটের কাছ থেকে রোহিতের কাঁধে যেতেই ফের নানা জল্পনা শুরু হয়েছে।

দূরে দূরে

দূরে দূরে

রবিবার অনুশীলন চলাকালীন হাতে চোট পেয়েছিলেন রোহিত শর্মা। তারপর গতকাল জানানো হয় অনুশীলনে হ্যামস্ট্রিংয়ে সামান্য চোট লাগায় রোহিত টেস্ট সিরিজে খেলবেন না। তবে সপ্তাহ তিনেকের মধ্যে তিনি ফিট হয়ে যাবেন বলে মনে করা হচ্ছে। সেক্ষেত্রে একদিনের সিরিজে তাঁর নেতৃত্বদানে অসুবিধা থাকবে না। বিরাট টেস্টের অধিনায়ক। তিনি নির্ধারিত দিনে মুম্বইয়ের টিম হোটেলে নিভৃতবাসও শুরু করেননি। তার আগেই রোহিতের টিম হোটেল ছাড়া নিশ্চিত হয়ে যায়। আবার বিরাট যদি ওয়ান ডে সিরিজ না খেলেন, তাহলে রোহিতের নেতৃত্বে তাঁকে আপাতত খেলতে হচ্ছে না।

বিরাটের অনুরোধ আসেনি

বিরাটের অনুরোধ আসেনি

যদিও একদিনের সিরিজ বিরাট কোহলি খেলবেন না বলে যে কথা জানা যাচ্ছে তাকে মান্যতা দিচ্ছে না বিসিসিআই। বোর্ডসূত্রে দাবি, এখনও বিরাটের কাছ থেকে এমন কোনও অনুরোধ বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় বা সচিব জয় শাহর কাছে যায়নি। ফলে এখনও অবধি ঠিক আছে, তিনি ওয়ান ডে সিরিজ খেলবেন। তবে পরে বিরাট এমন অনুরোধ জানাবেন কিনা বা চোট পেলে তিনি ওই সিরিজ থেকে সরে দাঁড়াবেন কিনা কিংবা জৈব সুরক্ষা বলয়ের ক্লান্তির কারণে বিরতি নিতে চাইবেন, তা এখনই বলার সময় আসেনি।

ভামিকার জন্মদিনে শততম টেস্ট

ভামিকার জন্মদিনে শততম টেস্ট

কিছু সংবাদমাধ্যম দাবি করেছে, বিরাট নাকি কন্যা ভামিকার জন্মদিন উপলক্ষে পরিবারের সঙ্গে সময় কাটাতে ওয়ান ডে সিরিজ থেকে অব্যাহতি চাইতে চলেছেন। কিন্তু ভামিকার জন্মদিনেই বিরাট শততম টেস্টটি খেলতে নামবেন কেপ টাউনে। ১৯ জানুয়ারি থেকে শুরু একদিনের সিরিজ। তাছাড়া বিরাট কোহলি স্ত্রী অনুষ্কা ও কন্যা ভামিকাকে নিয়েই দক্ষিণ আফ্রিকা যাবেন বলে জানা যাচ্ছে। তবে সব ক্রিকেটারকে কিন্তু পরিবার নিয়ে দক্ষিণ আফ্রিকা যাওয়ার অনুমতি দেওয়া হয়নি। দেশে ফিরে ভারত ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজ খেলবে। সেক্ষেত্রে দক্ষিণ আফ্রিকা থেকে খেলে ফিরে বিরাট দেশের মাটিতে সীমিত ওভারের সিরিজগুলি থেকে সরে দাঁড়ান কিনা সেটাও দেখার।

আজ্জুর পরামর্শ

ক্রিকেট থেকে বিরতি নিতে কোনও অসুবিধার কিছু নেই বলে মনে করেন প্রাক্তন ভারত অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিন। তবে তাঁর মতে, এমন কোনও সিদ্ধান্ত নেওয়া উচিত নয় যাতে বিতর্ক সৃষ্টির সম্ভাবনা থাকে। সময় বুঝেই তাই ঠাসা ক্রীড়াসূচি থেকে বিশ্রাম নেওয়ার পরামর্শ দেন আজ্জু। সামগ্রিক ঘটনায় বিরক্ত ক্রিকেটপ্রেমীরাও। সোশ্যাল মিডিয়ায় অনেকেরই দাবি, কয়েকজনের ইগোর লড়াই যেন ভারতীয় ক্রিকেটের ঊর্ধ্বে উঠে যাচ্ছে!

English summary
BCCI Official Claims Virat Kohli Has Not Put In Any Formal Request For A Break From ODI Series In South Africa. Mohammed Azharuddin Opines That Timing Has To Be Better For Taking A Break.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X