• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে সৌরভদের উপস্থিতিতে নিষেধাজ্ঞা!

আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ভারত ও নিউজিল্যান্ড পরস্পরের মুখোমুখি হবে ১৮ জুন থেকে। যদিও সাউদাম্পটনে বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়, সচিব জয় শাহ-সহ বিসিসিআইয়ের কোনও কর্তাই উপস্থিত থাকতে পারবেন না। সংবাদসংস্থা পিটিআই সূত্রে জানা গিয়েছে, ইংল্যান্ডে কঠোর নিভৃতবাসের বিধিই এর কারণ।

কঠোর নিভৃতবাসই কারণ

কঠোর নিভৃতবাসই কারণ

বিসিসিআই সূত্রে জানা গিয়েছে, আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে হাজির থাকতে ইংল্যান্ডে যাওয়ার কথা ছিল বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় ও সচিব জয় শাহের। কিন্তু তাঁরা যেহেতু দলের সদস্য নন, তাই তাঁদের ইংল্যান্ডে গিয়ে ১০ দিন কঠোর নিভৃতবাসে কাটাতে হবে। ক্রিকেটার বা সাপোর্ট স্টাফদের মতো সৌরভ বা জয়ের ক্ষেত্রে নিভৃতবাসের নিয়ম শিথিল করার অনুমতি মেলেনি। সাধারণত বোর্ডকর্তারা অন্য দেশে যান ম্যাচ শুরুর আগেই। কিন্তু করোনা পরিস্থিতিতে সেটা সম্ভব হচ্ছে না। তাছাড়়া বিসিসিআইয়ের শীর্ষকর্তারা দুবাই পৌঁছে গিয়েছেন। সৌরভ গঙ্গোপাধ্যায় কাল সকালে যাবেন। আইপিএলের প্রস্তুতি বা প্রয়োজন হলে টি ২০ বিশ্বকাপ সেখানে কীভাবে আয়োজন করা হবে তা নিয়ে এমিরেটস ক্রিকেট বোর্ড ও প্রশাসনের আধিকারিকদের সঙ্গে তাঁরা বৈঠক করবেন। সবমিলিয়ে সৌরভ, জয়রা সাউদাম্পটনে যেতে পারছেন না।

পরিবার নিয়ে স্বস্তি

পরিবার নিয়ে স্বস্তি

ভারতের পুরুষ ও মহিলা দলের ক্রিকেটার ও সাপোর্ট স্টাফদের সঙ্গে পরিবারের সদস্যরা যেতে পারবেন। পরিবারের সেইসব সদস্যরা ইতিমধ্যেই আইসিসি-র গাইডলাইন মেনে কঠোর নিভৃতবাসে কাটিয়েছেন। আগামীকাল রাতে লন্ডনের উদ্দেশ্যে রওনা হওয়ার আগে সকলের কাছেই থাকতে হবে ছটি আরটি-পিসিআর পরীক্ষার নেগেটিভ রিপোর্ট।

চিন্তামুক্ত বিসিসিআই

চিন্তামুক্ত বিসিসিআই

বিসিসিআইয়ের এক কর্তা জানিয়েছেন, যেহেতু ক্রিকেটার ও সাপোর্ট স্টাফদের অনেক দিন জৈব সুরক্ষা বলয়ের মধ্যে ইংল্যান্ডে কাটাতে হবে সেই কারণে পরিবারের সদস্যরা যাতে তাঁদের সঙ্গে থাকতে পারেন সে ব্যাপারে অনুমতি চাওয়া হয়েছিল। সেই অনুমোদন মিলেছে। বিরাট কোহলিদের সাড়ে তিন মাস ইংল্যান্ডে কাটাতে হবে। তার আগে গত ১৯ মে থেকে নিভৃতবাসে কাটাচ্ছেন ক্রিকেটার ও সাপোর্ট স্টাফরা। টিম হোটেলে কঠোর নিভৃতবাস অর্থাৎ ঘরবন্দি অবস্থাতেও থাকতে হয়েছে তাঁদের। সেই পর্ব কাটিয়ে তাঁরা জিম সেশন শুরু করেছেন। ভারতের পুরুষ ও মহিলা দলের ক্রিকেটার ও সাপোর্ট স্টাফরা যে পরিবারের সদস্যদের নিয়ে ইংল্যান্ড সফরে যেতে পারছেন সেটা বিসিসিআইয়ের কাছেও স্বস্তির বিষয়। মানসিক স্বাস্থ্যের বিষয়টি আর প্রতিবন্ধকতা তৈরি করতে পারবে না।

ছবি- বিসিসিআই

ইংল্যান্ড সফর

ইংল্যান্ড সফর

কাল রাতে চার্টার্ড বিমানে ইংল্যান্ড সফরে রওনা হওয়ার আগে আজ বিকেলে ভার্চুয়ালি সাংবাদিকদের মুখোমুখি হবেন ভারতীয় মহিলা দলের হেড কোচ রমেশ পওয়ার ও অধিনায়ক মিতালি রাজ। কাল বিকেলে একইভাবে সাংবাদিকদের মুখোমুখি হবেন ভারতীয় কোচ রবি শাস্ত্রী ও অধিনায়ক বিরাট কোহলি। ভারতীয় দল চার্টার্ড বিমানে ৩ জুন লন্ডন পৌঁছে সোজা চলে যাবে সাউদাম্পটনে। সেখানে নিভৃতবাসে কাটিয়ে ভারতীয় মহিলা ক্রিকেট দল রওনা হবে ব্রিস্টলের উদ্দেশ্যে। সেখানেই টেস্ট ম্যাচ খেলার আগে প্রস্তুতি সারবেন মিতালি-ঝুলনরা। ভারতীয় দল আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নামার আগে নিজেদের মধ্যেই তিনদিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বলে জানা গিয়েছে।

English summary
BCCI Office-Bearers Will Not Be Allowed For ICC WTC Final Due To Quarantine Rules. India Will Take On New Zealand In The ICC World Test Championship Final Starting On June 18.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X