• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Asia Cup 2022: ভারতীয় দলের কোচের পদে ভিভিএস লক্ষ্ণণ

Google Oneindia Bengali News

এশিয়া কাপের আগেই কোভিড আক্রান্ত হন ভারতীয় দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড়। কিংবদন্তি এই ক্রিকেটার কোভিডে আক্রান্ত হওয়ার ফলে এশিয়া কাপে ভারতীয় দলের প্রশিক্ষক হিসেবে কে থাকবেন তা নিয়ে একটা প্রশ্ন ঘুরে বেড়াচ্ছিল। অবশেষে বোর্ডের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হল এশিয়া কাপে ভারতীয় দলের কোচের ভূমিকায় থাকবেন ভিভিএস লক্ষ্ণণ।

এশিয়া কাপে ভারতীয় দলের দায়িত্বে ভিভিএস লক্ষ্ণণ:

এশিয়া কাপে ভারতীয় দলের দায়িত্বে ভিভিএস লক্ষ্ণণ:

রাহুল দ্রাবিড় কোভিড আক্রান্ত হওয়ার ফলে বর্তমানে রয়েছেন নিভৃতবাসে। এই পরিস্থিতিতে এশিয়া কাপে কার কোচিং-এ খেলবে ভারতীয় দল, সেটাই ছিল বড় প্রশ্ন। অবশেষে ভারতীয় ক্রিকেটের নিয়ামক সংস্থা বিসিসিআই জানিয়ে দিল ভিভিএস লক্ষ্ণণকে এশিয়া কাপের জন্য ভারতীয় দলের অন্তবর্তীকালীন কোচ হিসেবে নিযুক্ত করা হল। জিম্বাবোয়ে সফরে ভারতীয় দলের কোচের ভূমিকায় ছিলেন লক্ষ্ণণ। ওই সিরিজে জিম্বাবোয়েকে ঘরের মাঠে তিন ম্যাচে ওডিআই সিরিজে হোয়াইটওয়াশ করে ভারত। আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-২০ ওডিআই সিরিজেও ভারতীয় দলের কোচের ভূমিকায় ছিলেন এই ক্রিকেট কিংবদন্তি।

এশিয়া কাপের ঠিক আগেই কোভিডের কবলে পড়েন রাহুল দ্রাবিড়:

এশিয়া কাপের ঠিক আগেই কোভিডের কবলে পড়েন রাহুল দ্রাবিড়:

মঙ্গলবার রাহুল দ্রাবিড়ের কোভিডে আক্রান্ত হওয়র খবর সামনে আসে। গতকালই (২৩ অগস্ট) দুবাই পৌঁছে গিয়েছে এশিয়া কাপের জন্য নির্বাচিত ভারতীয় দল। কিন্তু কোভিড পজিটিভ হওয়ায় দলের সঙ্গে যেতে পারেননি রাহুল। প্রাক্তন ভারত অধিনায়কের মৃদু উপসর্গ রয়েছে। বৃহস্পতিবার ফের টেস্ট হবে ভারতীয় দলের প্রধান কোচের। বিসিসিআই-এর রিলিজে বলা হয়, "ইউএই-তে উড়ে যাওয়ার আগে রুটিন টেস্টে ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড়ের কোভিড পজিটিভ রিপোর্ট এসেছে। বর্তমানে বিসিসিআই-এর মেডিক্যাল টিমের নজরদারিতে রয়েছেন তিনি এবং তাঁর মৃদু উপসর্গ রয়েছে। কোভিড-১৯ নেগেটিভ রিপোর্ট আসার পরই তিনি দলের সঙ্গে যোগ দিতে পারবেন।"

বিসিসিআই-এর প্রকাশিত প্রেস বিজ্ঞপ্তির বয়ান:

বিসিসিআই-এর প্রকাশিত প্রেস বিজ্ঞপ্তির বয়ান:

বিসিসিআই-এর পক্ষ থেকে প্রকাশিত প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, "ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমির প্রধান ভিভিএস লক্ষ্ণণ ইউএই-তে হতে চলা এশিয়া কাপ ২০২২-এ ভারতীয় দলের অন্তবর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন। ইউএই-তে উড়ে যাওয়ার আগে কোভিড আক্রান্ত হওয়া রাহুল দ্রাবিড়ের অনুপস্থিতিতে ভারতীয় দলের প্রস্তুতির দিকটা দেখবেন লক্ষ্ণণ। তিনি জিম্বাবোয়ে সফরে ছিলেন ভারতের সঙ্গে। হারারে থেকে দুবাইয়ে আসা লক্ষ্ণণ দলের সঙ্গে যোগ দিয়েছেন। তাঁর সঙ্গে রয়েছেন সহ-অধিনায়ক কে এল রাহুল, দীপক হুডা এবং আভেষ খান। এরাও হারারে থেকেই দুবাইয়ে এসেছেন।"

এশিয়া কাপের প্রথম ম্যাচেই ভারতের সামনে পাকিস্তান:

এশিয়া কাপের প্রথম ম্যাচেই ভারতের সামনে পাকিস্তান:

পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ দিয়ে এশিয়া কাপ ২০২২-এ অভিযান শুরু করতে চলেছে ভারত। ২৮ অগস্ট খেলা হবে এই ম্যাচ। এই দুই দলের ম্যাচকে ঘিরে ইতিমধ্যেই পার চড়ছে দুই দলের সমর্থকদের মধ্যে। এশিয়া কাপে চোটের কারণে দুই দল ভারত এবং পাকিস্তান বোলিং-এ নিজেদের সেরা অস্ত্রকে পাবে না। ভারত পাবে না জসপ্রীত বুমরাহকে এবং পাকিস্তান পাবে না শাহিন শাহ আফ্রিদিকে।

English summary
BCCI named VVS Laxman as interim Head Coach for Asia Cup 2022. VVS Laxman travelled with the India team as head coach that whitewashed Zimbabwe in their own ground.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X