• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইপিএলের মেগা নিলাম ফেব্রুয়ারিতে! ফ্লাওয়ার-গম্ভীরের পর সহকারী কোচ নিয়োগ লখনউয়ের

Google Oneindia Bengali News

জানুয়ারির তৃতীয় বা চতুর্থ সপ্তাহ নয়। আইপিএলের মেগা নিলাম আরও পিছিয়ে যাচ্ছে। করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকলে তা হবে ভারতেই। ফেব্রুয়ারির মাসের ৭ ও ৮ তারিখ হতে পারে আইপিএলের শেষ মেগা নিলাম। শেষ বলা এ কারণেই যে, বেশিরভাগ ফ্র্যাঞ্চাইজিই আর নিলামের পক্ষে নেই।

আইপিএলের মেগা নিলাম ফেব্রুয়ারিতে! দাহিয়া লখনউয়ে

বিসিসিআই সূত্রে খবর, আইপিএলের মেগা নিলাম হবে দু-দিন ধরে। করোনা পরিস্থিতি খারাপ না হলে তা ভারতেই হবে। বেঙ্গালুরুতেই নিলাম আয়োজনের পরিকল্পনা করছে বিসিসিআই। ফেব্রুয়ারির ৭ ও ৮ তারিখকে ধরে নিয়েই সারা হচ্ছে যাবতীয় পরিকল্পনা। এমন জল্পনাও ছিল যে, নিলাম ভারতে নয়, হবে সংযুক্ত আরব আমিরশাহীতেই। কিন্তু তেমন সম্ভাবনা আপাতত নেই বলেই দাবি বিসিসিআই সূত্রে। তবে বিদেশে আইপিএল নিলাম হওয়ার সম্ভাবনা উড়িয়েও দেওয়া হচ্ছে না।

আইপিএলের মেগা নিলাম ফেব্রুয়ারিতে! দাহিয়া লখনউয়ে

যেভাবে ওমিক্রন ভ্যারিয়েন্টের সংক্রমণ বাড়ছে তাতে ফেব্রুয়ারি মাসে কেমন পরিস্থিতি থাকে তার উপর নির্ভর করবে সব কিছু। বিমানযাত্রার বিধিনিষেধ কেমন থাকে সেদিকেও নজর রাখতে হবে। তবে আইপিএলের মালিকরা চার্টার্ড বিমানেও যাতায়াত করতেই পারেন। যদিও এখনও আইপিএলের মেগা নিলাম বেঙ্গালুরুতে হবে বলে ঠিক রয়েছে। নিলামের দিন পিছিয়ে যাওয়ার অন্যতম কারণ, আমেদাবাদের ফ্র্যাঞ্চাইজি সিভিসি-র বেটিং সংস্থায় বিনিয়োগ থাকার অভিযোগ আসার পর সব দিক খতিয়ে দেখতে কমিটি গঠন করেছে বিসিসিআই। সেই কমিটির রিপোর্ট খতিয়ে দেখে আমেদাবাদকে লেটার অব ইনটেন্ট দেবে বিসিসিআই।

তিনজন করে ক্রিকেটার বেছে নেওয়ার জন্য আইপিএলের দুই নতুন দল লখনউ ও আমেদাবাদকে সময়সীমা দেওয়া হয়েছিল ২৫ ডিসেম্বর অবধি। তবে আমেদাবাদ দল নিয়ে জটিলতা থাকায় সেই সময়সীমাও বাড়ানোও হবে। লখনউ ইতিমধ্যেই কোচ হিসেবে অ্যান্ডি ফ্লাওয়ার, মেন্টর গৌতম গম্ভীরকে নিয়োগের পর আজ সহকারী কোচ হিসেবে বিজয় দাহিয়ার নাম ঘোষণা করেছে। লোকেশ রাহুলকে অধিনায়ক করার বিষয়টিও স্রেফ ঘোষণার অপেক্ষা। তবে আমেদাবাদের জটিলতা না কাটা অবধি লখনউকে তিন ক্রিকেটারের নাম ঘোষণা করা থেকে বিরত থাকার জন্য অনুরোধ করা হয়েছে বলে বোর্ডসূত্রে খবর।

আইপিএলের মেগা নিলাম ফেব্রুয়ারিতে! দাহিয়া লখনউয়ে

এরই মধ্যে তিন বছর অন্তর মেগা নিলাম নিয়ে আপত্তি জানাচ্ছে বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি। যেমন দিল্লি ক্যাপিটালসের কর্ণধার পার্থ জিন্দাল বলেন, শিখর ধাওয়ান, শ্রেয়স আইয়ার, রবিচন্দ্রন অশ্বিন, কাগিসো রাবাডার মতো ক্রিকেটারদের আমরা নিলামের শর্ত অনুযায়ী ছাড়তে বাধ্য হয়েছি, এটা দুর্ভাগ্যজনক। তরুণ ক্রিকেটারদের নিয়ে দল গঠন করে, তাঁদের গ্রুপ করে ফ্র্যাঞ্জাইজি দলে খেলানো হচ্ছে, তাঁরা দেশের হয়ে সুযোগও পাচ্ছেন এবং তারপরই তাঁদের ছেড়ে দিতে হচ্ছে। এই নিয়ম পরিবর্তন করা উচিত। তা না হলে দলের কম্বিনেশন, দল নিয়ে পরিকল্পনা ধাক্কা খাচ্ছে বলে দাবি ফ্র্যাঞ্চাইজি কর্তাদের।

English summary
BCCI Is Planning To Hold The IPL Mega Auction On February 7 And 8 In Bengaluru. IPL Lucknow Team Appoints Vijay Dahiya As Assistant Coach.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X