• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইপিএলে চিনা স্পনসর বাতিল নিয়ে মুখে কুলুপ সৌরভ শিবিরের, রিভিউ বৈঠক নিয়ে অনিশ্চয়তা

লাদাখ সীমান্তে ২০ জন ভারতীয় জওয়ানকে হত্যার ঘটনার প্রতিবাদে চিনের বিরুদ্ধে গর্জে উঠেছে দেশের মানুষ। সীমান্তের দুই দিকে বাড়ছে উত্তেজনা। উত্তপ্ত পরিস্থিতিতে ৫৯টি চিনা অ্যাপ ভারতে নিষিদ্ধ বলে ঘোষণা করেছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সরকার। দেশজুড়ে চিনা দ্রব্য বয়কটের ডাক দেওয়া হয়েছে। সে প্রবাহে গা ভাসিয়ে এখনই চিনা স্পনসরের সঙ্গে আইপিএলের সংযোগ বিচ্ছিন্ন হচ্ছে কিনা, তা নিয়ে মুখ খুলতে রাজি নয় সৌরভ গঙ্গোপাধ্যায়ের বিসিসিআই।

আইপিএল গভর্নিং কাউন্সিলের রিভিউ বৈঠক

আইপিএল গভর্নিং কাউন্সিলের রিভিউ বৈঠক

ইন্দো-চিন যুদ্ধের আবহে গত ১৯ জুন বিসিসিআইয়ের তরফে জানানো হয়েছিল, খুব শীঘ্র স্পনসরশিপ ইস্যুতে রিভিউ মিটিং বা পর্যালোচনা বৈঠকে বসবে আইপিএল গভর্নিং কাউন্সিল। চিনা সংস্থা ভিভো-ই আইপিএলের টাইটেল স্পনসরার থাকবে কিনা, তা জানতে গত শুক্রবার আলোচনায় বসার কথা ছিল ব্রিজেশ প্যাটেলদের। সেই বৈঠক হয়নি। ফের কবে বৈঠক হবে, তাও ঠিক করতে পারেনি সৌরভ গঙ্গোপাধ্যায়ের বিসিসিআই।

কী বলছে বিসিসিআই

কী বলছে বিসিসিআই

চিনা স্পনসর বাতিল ইস্যুতে আইপিএল গভর্নিং কাউন্সিলের পর্যালোচনা বৈঠকের দিনক্ষণ ঠিক হয়নি বলে জানিয়েছেন এক বিসিসিআই কর্তা। তাঁর কথা, ওই বৈঠকের আগে অন্যান্য বিষয় নিয়েও ভাবতে হচ্ছে বোর্ডকে। সব সমস্যার সমাধানের পথ খোঁজার পরেই চিনা স্পনসর ইস্যুতে বৈঠক ডাকা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন বিসিসিআই কর্তা।

বিশেষজ্ঞরা কী বলছেন

বিশেষজ্ঞরা কী বলছেন

বিশেষজ্ঞরা বলছেন, ইচ্ছে থাকলেও চিনা সংস্থা ভিভোর সঙ্গে চুক্তি শেষ করতে পারবে না বিসিসিআই। করোনা ভাইরাসের জেরে স্থগিত হয়ে গিয়েছে আইপিএল। তাতেই বড় অঙ্কের আর্থিক ক্ষতির মুখে পড়েছে বোর্ড। তার ওপর মাথার ওপর থেকে চিনা সংস্থার ছাতা উঠে গেলে বিসিসিআই বড়সড় বিপদের মুখে পড়বে বলে মনে করেন বিশেষজ্ঞরা।

কী বলছে পরিসংখ্যান

কী বলছে পরিসংখ্যান

আইপিএলের টাইটেল স্পনসর ভিভোর সঙ্গে পাঁচ বছরের চুক্তি হয়েছে বিসিসিআই। টুর্নামেন্ট বাবদ প্রতি বছর ভারতীয় বোর্ডকে ৪৪০ কোটি টাকা দেয় এই চিনা সংস্থা। পাঁচ বছরের হিসেবে তা ২২০০ কোটি টাকা। এছাড়া আলিবাবা, পেটিএমের মতো চিনা সংস্থাগুলিও বিসিসিআই-তে বড় অঙ্কের টাকা ঢালে। তাই হুট করে সেই সব সংস্থার সঙ্গে সম্পর্ক ছেদ করা সৌরভ গঙ্গোপাধ্যায় শিবিরের পক্ষে সম্ভব নয় বলে মনে করেন বিশেষজ্ঞরা। কারণ অল্প সময়ে ওই বিপুল অঙ্কের স্পনসরশিপ বিসিসিআই-এর পক্ষে জোগাড় করা সম্ভব নয় বলেও মনে করা হচ্ছে।

বিসিসিআই-কে হুমকি

বিসিসিআই-কে হুমকি

বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়কে আইপিএল বয়কটের হুমকি দিয়ে বসেছে চেম্বার অফ ট্রেড অ্যান্ড ইন্ডাস্ট্রি বা সিটিআই। মহারাজকে লেখা এক চিঠিতে বণিক সমাজ সাফ জানিয়েছে, চিনা সংস্থার সঙ্গে সম্পর্ক ছেদ না হলে তারা আইপিএলের সঙ্গে যুক্ত হবে না। কিংস ইলেভেন পাঞ্জাবের কর্ণধার নেস ওয়াদিয়াও ভিভোর সঙ্গে আইপিএলের সম্পর্ক ছিন্ন করার পক্ষে মত দিয়েছে।

করোনা সংকটের মাঝে ফুটবল ভক্তদের জন্য সুখবর! বাংলা পেতে চলেছে 'দ্বিতীয় যুবভারতী'

English summary
BCCI is not sure about any decision regarding Chinese sponsor
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X