• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাংলাদেশে প্রদর্শনী ম্যাচ, এখনই ক্রিকেটার ছাড়ছে না বিসিসিআই!

  • |

সিদ্ধান্ত বদল। বাংলাদেশে অনুষ্ঠিত হতে চলা এশিয়া ও বিশ্ব একাদশের মধ্যে প্রদর্শনী ম্যাচের জন্য এখনই দেশের ক্রিকেটারদের নাম পাঠাচ্ছে না বিসিসিআই। বিরাট কোহলিদের আন্তর্জাতিক সূচি ও কাজের চাপ বিবেচনা করেই এ ব্যাপারে চূড়ন্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

বাংলাদেশে ম্যাচ

বাংলাদেশে ম্যাচ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষ্যে আগামী ২১ এবং ২২ মার্চ বাংলাদেশে এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যে দুটি প্রদর্শনী টি-টোয়েন্টি ম্য়াচ অনুষ্ঠিত হওয়ার কথা। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পৌরহিত্যে ম্যাচ দুটি হওয়ার কথা ঢাকার শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে।

অংশ নেওয়ার কথা ভারতের

অংশ নেওয়ার কথা ভারতের

বাংলাদেশে অনুষ্ঠিত হতে চলা এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যে প্রদর্শনী ম্যাচে ভারতীয় ক্রিকেটাররা অংশ নেবেন বলে আগেই জানিয়েছিলেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। ভারতের যে যে ক্রিকেটার প্রতিযোগিতায় অংশ নেবেন, তাঁদের নাম বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছে পাঠিয়ে দেওয়া হয়েছিল বলে বিসিসিআই-র একটা সূত্রের তরফে দাবি করা হয়েছিল। সেই তালিকায় টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি, শিখর ধাওয়ান, মহম্মদ শামির নাম ছিল বলেও জানানো হয়েছিল।

দল ঘোষণা হয়ে গিয়েছিল

দল ঘোষণা হয়ে গিয়েছিল

বিসিসিআই নাম পাঠানোর পর এশিয়া ও বিশ্ব একাদশের হয়ে প্রতিনিধিত্ব করতে চলা ক্রিকেটারদের নাম ঘোষণা করে দেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড। সে অনুযায়ী এশিয়া একাদশের হয়ে খেলার কথা ভারত অধিনায়ক বিরাট কোহলি, বাঁ-হাতি ওপেনার শিখর ধাওয়ান, কেএল রাহুল, উইকেটরক্ষক ঋষভ পন্থ, পেসার মহম্মদ শামি ও স্পিনার কুলদীপ যাদবের।

মত পরিবর্তন

মত পরিবর্তন

কিন্তু গোটা বিষয়টি নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে, যখন শুক্রবার বিসিসিআই জানায় যে তারা এখনই বাংলাদেশে অনুষ্ঠিত হতে চলা প্রদর্শনী টি-টোয়েন্টি ম্য়াচের জন্য ক্রিকেটারদের নাম পাঠাবে না। বিরাট কোহলিরা নিউজিল্যান্ড সফর সেরে দেশ ফিরলে তাঁদের কাজের বহর পর্যালোচনা করে তবেই এ ব্য়াপারে তারা পদক্ষেপ নেবে বলে জানিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

টিম ইন্ডিয়ার সূচি

টিম ইন্ডিয়ার সূচি

বিসিসিআই সূত্রে খবর, নিউজিল্যান্ড সফর সেরে ৬ মার্চ দেশে ফিরছে ভারতীয় ক্রিকেট দল। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ান ডে সিরিজ খেলার জন্য ভারতীয় ক্রিকেটাররা ১০ মার্চ ধর্মশালায় পৌঁছবেন। ১২ মার্চ সেখানে প্রোটিয়াদের বিরুদ্ধে প্রথম ওয়ান ডে। ১৫ মার্চ লখনৌ-র একানা স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় ওয়ান ডে খেলবেন বিরাট কোহলিরা। দুই দলের মধ্যে সিরিজের শেষ ওয়ান ডে কলকাতার ইডেন গার্ডেন্সে ১৮ মার্চ অনুষ্ঠিত হবে।

আইপিএল

আইপিএল

দক্ষিণ আফ্রিকা সিরিজ শেষের পর আইপিএলের জন্য প্রস্তুতি শুরু করে দেবেন ভারতীয় ক্রিকেটাররা। ২৯ মার্চ থেকে শুরু হবে টুর্নামেন্ট। তার দশ দিন আগে থেকে নিজ নিজ মাঠে প্রস্তুতি শিবির শুরু করতে চায় ফ্রাঞ্চাইজিগুলি। সেই খেলোয়াড়দের ছাড়তে চাইছে না কোনও দলই। এই পরিস্থিতিতে বাংলাদেশে অনুষ্ঠিত হতে চলা এশিয়া ও বিশ্ব একাদশের জন্য ক্রিকেটার ছাড়তে বিসিসিআই-কে অসুবিধায় পড়তে হচ্ছে বলে সূত্রের খবর। তাই তারা নিজেদের সিদ্ধান্ত পুনর্বিবেচনা করতে চাইছে বলেও খবর।

English summary
BCCI is not keen to send cricketers Bangladesh
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X