• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সীমান্ত সমস্যার পরও চিনা স্পনসর রাখার আইপিএল বয়কটের দাবি

  • |

সীমান্তে চিনের সঙ্গে যুদ্ধের পরিবেশ তৈরিতে দেশজুড়ে চিনা পণ্য বর্জনের দাবি উঠলেও আইপিএলে চিনা স্পনসরই থাকতে চলেছে। রবিবার আইপিএল গভর্নিং কাউন্সিলের বৈঠক ছিল। সেই বৈঠকে টুর্নামেন্ট নিয়ে একাধিক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ১৯ সেপ্টেম্বর থেকে আমিরশাহিতে শুরু হচ্ছে আইপিএল। টুর্নামেন্ট ফাইনাল হবে ১০ নভেম্বর। ফাইনালে দিন বদলালেও স্পনসরে এবছর কোনও বদল আনা হয়নি। আইপিএলে চিনা স্পনসর বলবৎ থাকায় তাই এবার টুর্নামেন্ট বয়কটের দাবি উঠে গেল।

চিনা স্পনসর থাকায় বিতর্ক

চিনা স্পনসর থাকায় বিতর্ক

সংঘ পরিবারের এক শাখা সংগঠন আইপিএলে চিনা স্পনসর থাকায় দেশবাসীকে এবছর টুর্নামেন্ট দেখা বয়কট করতে আহ্বান জানিয়েছে। যা নিয়ে ইতিমধ্যেই বিতর্ক শুরু হয়েছে।

ভারতকে অপমান করল বিসিসিআই,এমনই দাবি উঠছে

ভারতকে অপমান করল বিসিসিআই,এমনই দাবি উঠছে

সংঘ পরিবারের শাখা সংগঠনের এক কর্তা প্রতিক্রিয়ায় জানিয়েছেন, 'ভারতীয় সেনারা যখন সীমান্তে চিনের সোনাদের বিরুদ্ধে লড়াইয়ে প্রাণ দিচ্ছেন। প্রতিনিয়ত যুদ্ধে পরিবেশ তৈরি হয়ে রয়েছে।দেশজুড়ে চিনা অ্যাপ বর্জন করা হয়েছে। সেখানেই উল্টো পথে হেঁটে বিসিসিআই ভিভোর মতো চিনা সংস্থাকে আইপিএলের স্পনসর হিসেবে রেখে দিয়ে দেশকে অসম্মান করল।'

প্রাথমিকভাবে বিসিসিআই কী জানিয়েছিল

প্রাথমিকভাবে বিসিসিআই কী জানিয়েছিল

প্রসঙ্গত গত ১৫ জুন লাদাখ সীমান্তে চিনা সেনার হাতে ২০ জন ভারতীয় জওয়ান শহীদ হন। এরপরেই দেশজুড়ে আইপিএলের টাইটেল স্পনসর হিসেবে চিনা সংস্থা ভিভোর সম্পর্ক ছেদের পক্ষে সওয়াল উঠেছিল। এই ইস্যুতে বিসিসিআইয়ের ওপর চাপও বাড়ে। যারপর বিসিসিআই, এই বছর চিনা স্পনসরারের সঙ্গে সম্পর্ক অব্যাহত থাকবে বলে প্রাথমিক ভাবে জানিয়ে রেখেছিল।

শেষ পর্যন্ত বিসিসিআই যা জানিয়েছে

শেষ পর্যন্ত বিসিসিআই যা জানিয়েছে

পরে সিদ্ধান্ত পুনর্বিবেচনার কথা হবে বলেও বিসিসিআই ইঙ্গিত দেয়। কিন্তু রবিবারের গভর্নিং কাউন্সিলের বৈঠকের পর ফের পুরনো অবস্থানেই ফিরেছে আইপিএল কমিটি। জানিয়েছে, অন্তত এই মরশুমের জন্য চিনা সংস্থা ভিভোই টুর্নামেন্টের টাইটেল স্পনসর থাকতে চলেছে।

English summary
BCCI has shown disrespect to country by allowing Chinese sponsor for IPL says RSS-affiliate
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X