• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কোভিড ১৯ পজিটিভ হলেই ইংল্যান্ড সফর শেষ, ক্রিকেটারদের সাবধানবাণী বিসিসিআইয়ের

Google Oneindia Bengali News

ইংল্যান্ড সফরের আগে টিম ইন্ডিয়ার প্রতি ক্রিকেটারের কোভিড ১৯ টিকাকরণ বাধ্যতামূলক করা হয়েছে। সেই অনুযায়ী একে একে টিকার প্রথম শট নেওয়া শুরু করেছেন টিম ইন্ডিয়ার খেলোয়াড়রা। কেবল সেখানেই থেমে না থেকে বিরাট কোহলি, অজিঙ্ক রাহানেদের নাকি আরও সাবধান ও সতর্ক হওয়ার বার্তা দিয়েছে বিসিসিআই। সূত্রের খবর, ইংল্যান্ড সফর চলাকালীন কোনও ভারতীয় ক্রিকেটার যাতে করোনা ভাইরাসে আক্রান্ত না হন, তা নিশ্চিত করতে বদ্ধপরিকর সৌরভ গঙ্গোপাধ্যায়ের বোর্ড।

ক্রিকেটারদের সাবধান করল বিসিসিআই

ক্রিকেটারদের সাবধান করল বিসিসিআই

এক সূত্র মাারফত জানানো হয়েছে, কোভিড ১৯ টিকা নিলেই যে সব সমস্যার সমাধান হয়ে যাবে, ক্রিকেটারদের তা মনে করতে নিষেধ করেছে বিসিসিআই। টিকা নিয়েও বিরাট কোহলি, অজিঙ্ক রাহানেদের প্রয়োজন ছাড়া বাইরে বেরোতেও নাকি নিষেধ করেছে সৌরভ গঙ্গোপাধ্যায় নেতৃত্বাধীন বোর্ড। জয় শাহদের বক্তব্য, যখন তখন যে কেউ করোনা ভাইরাসে আক্রান্ত হতে পারেন। ইংল্যান্ড সফর চলাকালীন কোনও ক্রিকেটারের কোভিড ১৯ টেস্ট পজিটিভ এলে তাঁকে দেশে ফিরে আসতে হবে বলে বিসিসিআইয়ের তরফে সাবধানবাণী শোনানো হয়েছে বলে সূত্রের খবর।

ছবি সৌজন্যে : বিসিসিআই/আইপিএল

নেগেটিভ রিপোর্ট বাধ্যতামূলক

নেগেটিভ রিপোর্ট বাধ্যতামূলক

ইংল্যান্ডে উড়ে যাওয়ার আগে ভারতীয় ক্রিকেটাররা মুম্বইয়ে মিলিত হবেন। সেখানে জৈব সুরক্ষা বলয়ের অধীনে বিরাট কোহলিদের আট দিনের শক্ত কোয়ারেন্টাইন বিধি মানতেই হবে। তারও আগে অর্থাৎ নিজ নিজ শহর থেকে মুম্বই পৌঁছনোর আগে টিম ইন্ডিয়ার ক্রিকেটার, কোচ, সাপোর্ট স্টাফ ও পরিবারের সদস্যদের কোভিড ১৯-এর দুটি নেগেটিভ রিপোর্ট বাধ্যতামূলক বলে বিসিসিআইয়ের এক সূত্রের তরফে জানানো হয়েছে। কোনও ক্রিকেটারের রিপোর্ট করোনা রিপোর্ট পজিটিভ এলে তাঁকে দেশে রেখেই ইংল্যান্ডে দল পাঠানো হবে বলে জানিয়েছে সৌরভ গঙ্গোপাধ্যায়ের বোর্ড।

ছবি সৌজন্যে : বিসিসিআই

টিকাকরণ বাধ্যতামূলক

টিকাকরণ বাধ্যতামূলক

ইংল্যান্ডের বিমান ধরার আগে ভারতীয় টেস্ট দলের প্রতি সদস্যের কোভিড ১৯ টিকার প্রথম শট নেওয়া বাধ্যতামূলক করেছে বিসিসিআই। টিকার দ্বিতীয় শট ইংল্যান্ডেই নিতে হবে বিরাট কোহলি এবং রোহিত শর্মাদের। জো রুটদের দেশে কেবল কোভিশিল্ড নেওয়ার সংস্থান থাকায় ভারতীয় ক্রিকেটারদের কোভ্যাক্সিন টিকা নিষেধ করা হয়েছে বলে বিসিসিআইয়ের তরফে জানানো হয়েছে।

টিকার প্রথম শট নিয়েছেন অনেকে

টিকার প্রথম শট নিয়েছেন অনেকে

ইংল্যান্ড সফরের কথা মাথায় রেখে ইতিমধ্যেই কোভিড ১৯ টিকার প্রথম শট নিয়েছেন টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি। ভারতীয় টেস্ট দলের সহ অধিনায়ক অজিঙ্ক রাহানে, চেতেশ্বর পূজারা, ফাস্ট বোলার ইশান্ত শর্মা, হেড কোচ রবি শাস্ত্রী কোভিশিল্ডের প্রথম ডোজ নিয়ে ফেলেছেন। ইংল্যান্ডগামী ভারতীয় টেস্ট দলের সদস্য না হওয়া সত্ত্বেও কোভিড ১৯ টিকার প্রথম ডোজ নিয়েছেন ওপেনার শিখর ধাওয়ান, দীপক চাহার, সিদ্ধার্থ কৌলরা।

ছবি সৌজন্যে : বিরাট কোহলির ইনস্টাগ্রাম

English summary
BCCI has reportedly issued a stern warning to Indian cricketers over Covid-19 precautions
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X