• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আচমকাই এনসিএ-র ১১ কোচের সঙ্গে সম্পর্ক ছিন্ন বিসিসিআইয়ের, নিশ্চুপ সৌরভ-শাহ!

আচমকাই ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমি বা এনসিএ-র ১১ জন কোচের সঙ্গে সম্পর্ক ছিন্ন করল বিসিসিআই। সেই কোচদের জানিয়ে দেওয়া হয়েছে যে তাঁদের সঙ্গে চুক্তি নবীকরণ করবে না সৌরভ গঙ্গোপাধ্যায় শিবির। এই বড় পদক্ষেপের জন্য নির্দিষ্ট কোনও কারণের কথা উল্লেখ করা হয়নি বলেও জানানো হয়েছে। এই ইস্যুতে মুখ খোলেননি বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় ও সচিব জয় শাহ নিজেও।

আচমকাই এনসিএ-র ১১ কোচের সঙ্গে সম্পর্ক ছিন্ন বিসিসিআইয়ের, নিশ্চুপ সৌরভ-শাহ!

ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমি বা এনসিএ-র যে ১১ জন কোচকে কার্যত ছাঁটাই করা হয়েছে, তাঁদের মধ্যে পাঁচ জন কোনও না কোনও সময় ভারতীয় ক্রিকেট দলের প্রতিনিধিত্ব করেছেন। সেই রমেশ পাওয়ার, শিবসুন্দর দাস, হৃষিকেশ কানিতকার, সুব্রত বন্দ্যোপাধ্যায় ও সুজিত সোমসুন্দর বিসিসিআইয়ের হঠকারি পদক্ষেপে হতচকিত হয়েছেন। জানিয়েছেন, এনসিএ প্রধান তথা ভারতীয় ক্রিকেটের কিংবদন্তি রাহুল দ্রাবিড় নিজে পৃথকভাবে প্রত্যেককে ফোন দুঃসংবাদ দিয়েছেন। তবে এই বড় সিদ্ধান্তের কারণ অবশ্য প্রাক্তন ভারতীয় অধিনায়ক জানাননি।

করোনা ভাইরাসের জেরে গত মার্চ থেকেই ভারতে বন্ধ রয়েছে ক্রিকেটীয় কার্যকলাপ। পরিস্থিতি এমন যে এবার দেশের বাইরে আইপিএল আয়োজন করতে হচ্ছে বিসিসিআই-কে। অন্যদিকে, অতিমারী পরিস্থিতিতে দেশে ঘরোয়া ক্রিকেট চালু করার সাহস পাচ্ছে না সৌরভ গঙ্গোপাধ্যায় শিবির। বন্ধ রয়েছে ক্রিকেট অনুশীলন। ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতেও ঝাঁপ নামিয়ে রাখা হয়েছে। কোচেরা ভিডিও কনফারেন্স ও ওয়েবনারের মাধ্যমে ক্রিকেটারদের ক্লাস নিচ্ছেন বলে বিসিসিআই সূত্রে খবর।

এই পরিস্থিতিতে ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমি বা এনসিএ-এর ১১ কোচের সঙ্গে চুক্ত নবীকরণ করার অর্থ তাঁদের বার্ষিক ৩০ থেকে ৫৫ লক্ষ টাকা দিতে হবে বিসিসিআই-কে। কিন্তু অতিমারী পরিস্থিতিতে তৈরি হওয়া আর্থিক ঘাটতির জেরে সৌরভ গঙ্গোপাধ্যায় শিবিরের পক্ষে সেই টাকা দেওয়া সম্ভব নয় বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

English summary
BCCI has decided to not renew annual conracts of 11 coaches of NCA
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X