• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

IPL: গ্রাউন্ডসম্যান এবং পিচ কিউরেটরদের জন্য আর্থিক পুরস্কার ঘোষণা সৌরভ গঙ্গোপাধ্যায়ের নেতৃ্ত্বাধীন বিসিসিআই'র

Google Oneindia Bengali News

সমাপ্ত হয়েছে আইপিএল ২০২২। প্রতিবারের মতো এ বারও ক্রিকেট সার্কিটকে গ্ল্যামার এবং হাই কোয়ালিটি ক্রিকেটের মিশেলে বিশ্বের সেরা টি-২০ লিগ আইপিএল উপহার দিয়েছে বিসিসিআই। দুই মাসের বেশি সময় ধরে চলা এই লিগ শুধু ভারতীয় ক্রিকেট প্রেমীদেরই নয়, মনোরঞ্জন করেছে গোটা বিশ্বের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা ক্রিকেটপ্রেমীদের।

IPL: গ্রাউন্ডসম্যান এবং পিচ কিউরেটারদের জন্য আর্থিক পুরস্কার ঘোষণা সৌরভ গঙ্গোপাধ্যায়ের নেতৃ্ত্বাধীন বিসিসিআইর

ক্রিকেট মহলের সেরা তারকাদের পাশাপাশি উঠতি তরুণ প্রতিভাদের পারফরম্যান্স উপভোগ করেছেন ক্রিকেটপ্রেমী মানুষরা। কিন্তু এত কিছু সম্ভবই হতো না যদি না সেরা ক্রিকেট উপহার দেওয়ার জন্য উপযুক্ত পিচ বা মাঠ নাম পেতেন ক্রিকেটাররা। যাঁরা প্রতিনিয়ত ক্রিকেটের এই মহাযজ্ঞের মঞ্চ প্রস্তুত করেছেন তাঁদের আমরা ক'জন চিনি, কারা মনে রাখে সেই পিচ কিউরেটর এবং গ্র্যাউন্ডসম্যানদের। হাজার ওয়াটের আলোর ঝলকানি নিয়ে যায় ক্রিকেটাররা কিন্তু এই সুন্দর খেলাটিকে আরও সুন্দর করে তোলার জন্য গ্র্যাউন্ডসম্যান এবং পিচ কিউরেটররা যে পরিশ্রম করেন তা রয়ে যায় লোক চক্ষুর আড়ালে, কোনও প্রশংসাই তাঁরা পান না। মুখ বন্ধ করে সামান্য কিছু টাকার বিনিময়ে প্রতিনিয়ত খেটে যান সেরা পিচ এবং মাঠ উপহার দেওয়ার জন্য।

প্রচারের বাইরে থাকা এই মানুষগুলোর জন্যই বড় পদক্ষেপ গ্রহণ করল ভারতীয় ক্রিকেট বোর্ড। আইপিএল যেই ছয়টি মাঠে খেলা হয়েছে সেই মাঠের পিচ কিউরেটর এবং গ্র্যান্ডসম্যানদের জন্য ১ কোটি ২৫ লক্ষ টাকা পুরস্কার ঘোষণা করল সৌরভ গঙ্গোপাধ্যায়ের নেতৃত্বাধীন বিসিসিআই। ভারতীয় ক্রিকেটের সর্বোচ্চ সংস্থার সচিব জয় শাহ সোমবরা সন্ধ্যায় টুইট করে জানিয়েছেন এই কথা। টুইটে তিনি লিখেছেন, "আমি অত্যন্ত স্বস্তির সঙ্গে জানাচ্ছি যাঁরা আইপিএল ২০২২-এ সেরা ম্যাচ উপহার দেওয়ার জন্য অক্লান্ত পরিশ্রম করেছেন- আমাদের সেই ৬টি আইপিএল ভেন্যুর কিউরেটর এবং গ্র্যাউন্ডসম্যানদের ১.২৫ কোটি টাকা পুরস্কার মূল্য হিসেবে দেওয়া হবে।"

তিনি আরও বলেছেন, "আমরা বেশ কিছু উত্তেজক ম্যাচের সাক্ষী থেকেছি এবং তাঁদের প্রত্যেককে আমি ধন্যবাদ জানাতে চাই তাঁদের কঠিন পরিশ্রমের জন্য। সিসিআই, ওয়াংখেড়ে, ডি ওয়াই প্যাটেল এবং এমসিএ স্টেডিয়ামের জন্য ২৫ লক্ষ টাকা করে, ইডেন এবং নরেন্দ্র মোদী স্টেডিয়ামকে ১২.৫ কোটি টাকা দেওয়া হবে।"

৩০ মে (রবিবার) শেষ হয়েছে আইপিএল। নরেন্দ্র মোদী স্টেডিয়ামে আয়োজিত মেগা ফাইনালে ৭ উইকেটে রাজস্থান রয়্যালসকে পরাজিত করে আইপিএল-এ অভিষেক মরসুমেই চ্যাম্পিয়ন হয়েছে গুজরাত টাইটানস। এই ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিং করে ১৩০/৯ রান তোলে রাজস্থান। জবাবে ১৮.১ ওভারে গুজরাত টাইটানস তুলে নেয় ১৩৩/৩ রান।

English summary
BCCI has announced a prize money of Rs 1.25 crore for curators and groundsmen of six venues where IPL 2022 has been organized.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X