• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনার বিরুদ্ধে যুদ্ধ, ক্রিকেটারদের ছবি সহ শিক্ষামূলক পরামর্শ বিসিসিআই-র

ভারতে করোনার প্রভাব যত বাড়ছে, ততই আতঙ্কিত হয়ে পড়ছেন মানুষ। যদিও সরকার শক্ত হাতে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা চালাচ্ছে। মারণ ভাইরাসের সঙ্গে মোকাবিলায় ১৪ এপ্রিল পর্যন্ত দেশব্যাপী লকডাউন জারি করেছে কেন্দ্র। এমবস্থায় দেশের মানুষকে অযথা আতঙ্কিত না হয়ে কয়েকটি বিষয় মেনে চলার আবেদন জানিয়েছে বিসিসিআই। টুইটারে ক্রিকেটারদের বিভিন্ন মুহূর্তের ছবি পোস্ট করে, করোনার বিরুদ্ধে যুদ্ধ জয়ের পরামর্শ দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

করোনার বিরুদ্ধে কীভাবে লড়াই

ভারতে মারণ করোনা ভাইরাসের বলি হয়েছেন ১২ জন। আক্রান্তের সংখ্যা সাড়ে ছশো ছাড়িয়েছে। এমন পরিস্থিতিতে করোনার সঙ্গে কীভাবে লড়াই করতে হবে, তার একটি শিক্ষামূলক ও বন্ধুত্বপূর্ণ গাইড টুইটারে পোস্ট করেছে বিসিসিআই। যার সূচনাতেই রয়েছে ভারতের সর্বকালের সেরা ক্রিকেট অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির ছবি।

ঘরে থাকুন

ঘরে থাকুন

এই গম্ভীর পরিস্থিতিতে দেশবাসীকে ঘরে থাকার পরামর্শ দিতে গিয়ে টিম ইন্ডিয়ার সহ অধিনায়ক রোহিত শর্মার ছবি পোস্ট করেছে বিসিসিআই। তাতে দেখা যাচ্ছে, দলের উইকেটরক্ষককে কিছু বোঝানোর চেষ্টা করছেন হিটম্যান। যেন সতীর্থকে ঘরে থাকার পরামর্শ দিচ্ছেন রোহিত। একই সঙ্গে ভারতীয় ফাস্ট বোলার জসপ্রীত বুমরাহের দুই হাত তুলে দাঁড়িয়ে থাকা ছবিও পোস্ট করেছে বিসিসিআই। দেখে মনে হচ্ছে যেন কাউকে দূরে সরতে বলছেন টিম ইন্ডিয়ার ক্রিকেটার। ছবির ওপরে বিসিসিআই লিখেছে, যদি বাড়ির বাইরে বেরোতেই হয়, তবে দূরত্ব বজায় রাখুন।

হাত স্বচ্ছ রাখুন

করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই করার অন্যতম শর্তই হল, সাবান কিংবা স্যানিটাইজার দিয়ে ঘন ঘন হাত সাফ করা। তা বোঝাতে গিয়ে ভারতীয় অল-রাউন্ডার রবীন্দ্র জাদেজার দুর্দান্ত ক্যাচের ছবি দিয়েছে বিসিসিআই। একই সঙ্গে এই কঠিন পরিস্থিতিতে মানুষকে গৃহকর্মে ব্যস্ত থাকার পরামর্শও দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। তা বোঝানের স্বার্থে বিসিসিআই টুইটারে যে ছবি পোস্ট করেছে, তাতে কোনও এক ভারতীয় ক্রিকেটারকে গ্রাউন্ড স্টাফদের সঙ্গে বৃষ্টির সময় পিচের কভার টানতে দেখা যাচ্ছে।

ঐক্যবদ্ধ থাকা ও তথ্য ছড়িয়ে দেওয়া

করোনা ভাইরাসের বিরুদ্ধে মোকাবিলায় কী কী করণীয়, সেই তথ্য আশাপাশের মানুষদের মধ্যে ছড়িয়ে দেওয়ার পরামর্শ দিয়েছে বিসিসিআই। তা বোঝাতে টুইটারে টিম ইন্ডিয়ার গ্রুপ হার্ডেলের ছবি দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। যেখানে অধিনায়ক বিরাট কোহলিদের কিছু পরামর্শ দিচ্ছেন। যেন কিছু তথ্য দিচ্ছেন। মারণ ভাইরাসের বিরুদ্ধে একত্রে লড়াই করা প্রয়োজন, বোঝাতে লেজেন্ড মহেন্দ্র সিং ধোনি ও টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলির ছবি পোস্ট করেছে বিসিসিআই। পিছন থেকে তোলা ওই ছবিতে দর্শকদের অভিবাদন কুড়োতে দেখা যাচ্ছে দুই তারকাকে।

ছবি সৌ:বসিসিআই

English summary
BCCI give advices about how to fight against coronavirus
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X