• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

রজার বিনির বিরুদ্ধে পুত্রবধূ সংক্রান্ত গুরুতর অভিযোগ! সভাপতির লিখিত জবাবদিহি তলব বিসিসিআইয়ের

  • |
Google Oneindia Bengali News

বিসিসিআই সভাপতি হিসেবে সৌরভ গঙ্গোপাধ্যায়ের স্থলাভিষিক্ত হয়েছেন রজার বিনি। এবার তাঁর বিরুদ্ধে অভিযোগ ওঠায় জবাবদিহি তলব করলেন বিসিসিআইয়ের এথিক্স অফিসার বিনীত শরণ। যে অভিযোগ উঠেছে তা সম্পর্কে লিখিতভাবে বোর্ডের কাছে নিজের অবস্থান স্পষ্ট করতে ডিসেম্বরের ২০ তারিখ অবধি সময়সীমা ধার্য করা হয়েছে।

 রজার বিনির বিরুদ্ধে পুত্রবধূ সংক্রান্ত গুরুতর অভিযোগ!

অভিযোগকারী সঞ্জীব গুপ্তা বোর্ড সভাপতি বিনির বিরুদ্ধে স্বার্থের সংঘাতের অভিযোগ এনেছেন। বোর্ড সভাপতির পুত্রবধূ মায়ান্তি ল্যাঙ্গার বিনি (যিনি স্টুয়ার্ট বিনির স্ত্রী) স্টার স্পোর্টস চ্যানেলের উপস্থাপিকা। সেই স্টার স্পোর্টসই ভারতীয় ক্রিকেটের মিডিয়া রাইটসের অধিকারী। সে কারণেই স্বার্থের সংঘাতের অভিযোগে বিদ্ধ হয়েছেন বিনি। উল্লেখ্য, সৌরভ গঙ্গোপাধ্যায় যখন বোর্ড সভাপতি ছিলেন তখনও কোনও কোনও মহল থেকে স্বার্থের সংঘাত অভিযোগ আনা হলেও তা ধোপে টেকেনি। কিন্তু এক্ষেত্রে বিনি কীভাবে অভিযোগ খণ্ডন করেন সেদিকে সকলের নজর রয়েছে।

রজার বিনির কাছে স্বার্থের সংঘাত সংক্রান্ত নোটিশটি ২১ নভেম্বর পাঠিয়েছেন বোর্ডের এথিক্স অফিসার। এতে লেখা হয়েছে, বিসিসিআইয়ের সংবিধানের ৩৯ (২) (বি) ধারায় রজার বিনির বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে। ৩৮ (১) (আই) এবং ৩৮ (২) ধারা তিনি লঙ্ঘন করেছেন বলে স্বার্থের সংঘাতের অভিযোগ এনেছেন অভিযোগকারী। এই অভিযোগের প্রেক্ষিতে লিখিত আকারে ২০ ডিসেম্বরের মধ্যে জবাব দিতেও বলা হয়েছে বিসিসিআইয়ের তরফে। সৌরভ গঙ্গোপাধ্যায় বোর্ড সভাপতি থাকাকালীনই বিসিসিআইয়ের মিডিয়া রাইটস বিক্রি হয় রেকর্ড দরে। আইপিএলের মিডিয়া রাইটসও রেকর্ড পরিমাণ দরে বিক্রি হয়েছে। তাঁর সময়কালের অন্যতম সেরা ও তৃপ্তির কাজ হিসেবে এই মিডিয়া রাইটসের বিক্রিকে চিহ্নিত করেছেন মহারাজ। এমনকী বোর্ড সচিব জয় শাহও রীতিমতো উচ্ছ্বাস প্রকাশ করেছিলেন। যে প্রক্রিয়াটি হয়েছে সেটা বিনি দায়িত্বভার নেওয়ার আগেই।

ফলে বিনি কীভাবে বাউন্সার সামলাবেন সেটা দেখার। তবে মনে করা হচ্ছে, তিনি বোর্ডের শীর্ষে আসার আগেই স্টার স্পোর্টস যে মিডিয়া রাইটস কিনেছে সেটা তুলে ধরতে পারেন রজার বিনি। তিনি কর্নাটক ক্রিকেট সংস্থার বিভিন্ন পদে সুনামের সঙ্গে দায়িত্বভার সামলে বোর্ড প্রশাসনে এসেছেন। সেখানেই এবার স্বার্থের সংঘাতের অভিযোগ। বিসিসিআইয়ের ৩৬তম সভাপতি হয়েছেন রজার বিনি। ৬৭ বছরের বিনি তিরাশির বিশ্বকাপজয়ী দলের সদস্য। তিনিই প্রথম বোর্ড সভাপতি যিনি দেশের হয়ে বিশ্বকাপ জেতার নজির গড়েছেন। রজার বিনি ২৭টি টেস্টে ৪৭ উইকেট এবং ৭২টি একদিনের আন্তর্জাতিকে ৭৭টি উইকেটের মালিক।

English summary
BCCI Ethics Officer Serves Conflict Of Interest Notice To Board President Roger Binny. Binny Has Been Told To File A Written Response By December 20.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X