• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইপিএল ফ্র্যাঞ্চাজির করা মামলায় হার, ৪৮০০ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে হবে বিসিসিআইকে

  • |

আইপিএল নিয়ে সংশয়ে বোর্ডে বড় আর্থিক ক্ষতির আশঙ্কা। আইপিএল না হলে বিপুল আর্থিক ক্ষতির মুখে পড়তে হবে বিসিসিআইকে। এই নিয়ে উদ্বেগের মাঝেই জোর ধাক্কা খেল ভারতীয় ক্রিকেট বোর্ড।

কী সমস্যায় মুখে পড়তে চলেছে ভারতীয় ক্রিকেট

কী সমস্যায় মুখে পড়তে চলেছে ভারতীয় ক্রিকেট

ডেকান চার্জার্সকে আইপিএল থেকে অন্যায়ভাবে বাদ দেওয়ার জন্য হায়দরাবাদের মিডিয়া গ্রুপ ডিসিএইচএলকে ৪৮০০ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে হবে। কোর্ট নিযুক্ত আর্বিট্রেটর ডেকান ক্রনিকাল হোল্ডিংসের পক্ষে রায় দিয়েছে।

আইপিএলে ডেকানের পথ চলা

আইপিএলে ডেকানের পথ চলা

২০০৮ সালে ৮ দল নিয়ে শুরু হয়েছিল আইপিএল। সেই সময় ২০০৮ সালে ডিসিএইচএল ১০৭ মিলিয়ন ডলারের বিনিময়ে ১০ বছরের জন্য হায়দরাবাদ ফ্রাঞ্চাইজি কিনেছিল।

আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে ডেকান

আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে ডেকান

২০০৯ সালে আরসিবিকে হারিয়ে ডেকান চার্জার্স আইপিএল চ্যাম্পিয়নও হয়েছে। ভিভিএস লক্ষ্মণ, শাহিদ আফ্রিদি, অ্যাডাম গিলক্রিস্টের মতো ক্রিকেটাররা ডেকান চার্জার্স দলে খেলেছেন।

আইপিএল থেকে ডেকানকে সরিয়ে দেওয়া হয়

আইপিএল থেকে ডেকানকে সরিয়ে দেওয়া হয়

পরবর্তী সময়ে ২০১২ সালের ১৫ সেপ্টেম্বর আইপিএল গভর্নিং কাউন্সিলের বৈঠকে ডেকান চার্জার্সকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। এরপরেই ফ্রাঞ্চাইজি মালিকরা বোম্বে হাইকোর্টে বোর্ডের সিদ্ধান্তের বিরুদ্ধে মামলা করেন।

হায়দরাবাদ থেকে নতুন দলের টেন্ডার ডাকে বোর্ড

হায়দরাবাদ থেকে নতুন দলের টেন্ডার ডাকে বোর্ড

পরবর্তী সময়ে আইপিএলে হায়দরাবাদ থেকে নতুন দল নেওয়ার জন্য বোর্ড টেন্ডার ডাকে। সান টিভি নেটওয়ার্ক সানরাইজার্স হায়দরাবাদ নামে নতুন দল তৈরি করে। এরপর হাইকোর্ট বোর্ড ও ডেকান ফ্র্যাঞ্চাইজির সমস্যা মেটানোর জন্য সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি সিকে ঠাক্কারকে আর্বিট্রেটর নিযুক্ত করে। দীর্ঘ আট বছর পর শুক্রবার এই মামলায় ডিসিএইচএল জয়ী হয়েছে। ভারতীয় ক্রিকেট বোর্ডকে সেপ্টেম্বরের মধ্যে ৪৮০০ কোটি টাকা মিটিয়ে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

English summary
BCCI could cost it Rs 4800 crore after losing Deccan Chargers case
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X