• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইপিএলের পাল্টা পিএসএল বার্তা, পাক ক্রিকেট বোর্ডকে মোক্ষম চাল টিম সৌরভের

আইপিএল নিয়ে সমঝোতা তো দূরে থাক, উল্টে এশিয়া কাপের জন্য পাকিস্তান সুপার লিগ পিছিয়ে দেওয়ার জন্য সওয়াল করে পিসিবি-কে মোক্ষম চাল দিল সৌরভ গঙ্গোপাধ্যায়ের বিসিসিআই। কোনও অবস্থাতেই পাক ক্রিকেট বোর্ডের ঔদ্ধত্যের সামনে মাথা নত করা হবে না বলে বুঝিয়েও দিল ভারতীয় বোর্ড। ঠিক কী বলেছে বিসিসিআই, তা জেনে নেওয়া যাক।

করোনা ভাইরাসের জন্য পিছিয়েছে আইপিএল ও এশিয়া কাপ

করোনা ভাইরাসের জন্য পিছিয়েছে আইপিএল ও এশিয়া কাপ

বিশ্বের ২১৩টি দেশে প্রভাব বিস্তার করেছে করোনা ভাইরাস। আক্রান্ত হয়েছেন সাড়ে ৯৫ লক্ষেরও বেশি মানুষ। প্রাণ হারিয়েছেন প্রায় পাঁচ লক্ষ মানুষ। ভারতে মারণ ভাইরাসে আক্রান্তের সংখ্যা চার লক্ষ সত্তর হাজার পেরিয়ে গিয়েছে। মৃত্যু হয়েছে প্রায় ১৫ হাজার মানুষের। এশিয়ার অন্যান্য ক্রিকেট খেলিয়ে দেশেও করোনা ভাইরাসের প্রভাব বৃদ্ধি পেয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত এশিয়া কাপ আয়োজন করা সম্ভব নয় বলে জানিয়ে দিয়েছে এসিসি। একই কারণে স্থগিত করে দেওয়া হয়েছে আইপিএলও।

কোথায় এবং কবে হবে এশিয়া কাপ

কোথায় এবং কবে হবে এশিয়া কাপ

প্রথমে ঠিক ছিল, এ বছরের এশিয়া কাপ হবে পাকিস্তানে। কিন্তু ভারতের আপত্তিতে সেই সিদ্ধান্ত পুনর্বিবেচনা করে এশিয়ান ক্রিকেট কাউন্সিল। টুর্নামেন্টের আয়োজক দেশ নির্বাচন নিয়ে সব দেশের বৈঠকেও এ ব্যাপারে কোনও সিদ্ধান্তে পৌঁছনো যায়নি। তবে যা খবর, তাতে শ্রীলঙ্কা কিংবা সৌদি আরবে এশিয়া কাপ হতে চলেছে। পাকিস্তান তাতে সম্মতি জানিয়েছে। আগামী সেপ্টেম্বর-অক্টোবরে হতে পারে এই টুর্নামেন্ট। নভেম্বরে করোনা ভাইরাসের জেরে আটকে থাকা পাকিস্তান সুপার লিগের অবশিষ্ট ম্যাচগুলি শেষ করাতে চায় পিসিবি।

আইপিএল নিয়ে আশা-নিরাশা

আইপিএল নিয়ে আশা-নিরাশা

করোনা ভাইরাসের জেরে অস্ট্রেলিয়ার অনুষ্ঠিত হতে চলা টি-টোয়েন্টি বিশ্বকাপ সত্যিই পিছিয়ে গেলে, সেই স্থানে অর্থাৎ অক্টোবর-নভেম্বরে আইপিএল আয়োজন করতে চায় বিসিসিআই। সেক্ষেত্রে এই টুর্নামেন্টের সঙ্গে এশিয়া কাপের ঠোকাঠুকি লাগতে বাধ্য।

অনড় পাক বোর্ড

অনড় পাক বোর্ড

বিসিসিআই-এর ওপর চাপ বাড়াতে পাকিস্তান ক্রিকেট বোর্ড জানিয়ে দিয়েছে, এশিয়া কাপ যথা সময়ে হয় শ্রীলঙ্কা নয় সৌদি আরবে হবে। আর আইপিএলের জন্য এশিয়া কাপের সূচি বদল কিংবা টুর্নামেন্ট বন্ধ করে দেওয়া হবে না বলেও জানিয়েছে পিসিবি। অর্থাৎ আইপিএল আরও পিছিয়ে যাক, সেটাই চাইছে এহসান মানি শিবির।

বিসিসিআই-এর পাল্টা

বিসিসিআই-এর পাল্টা

পাকিস্তান ক্রিকেট বোর্ডের ঔদ্ধত্যের কড়া জবাব দিল বিসিসিআই। সাফ জানাল, আইপিএল নিয়ে তারা কোনও আপোসে যাবে না। চলতি বছর এশিয়া কাপ আয়োজন করতেই হলে পাকিস্তান সুপার লিগ পিছিয়ে দেওয়ার জন্য পিসিবি-কে সওয়াল করল সৌরভ গঙ্গোপাধ্যায়। বিসিসিআই-এর মোক্ষম চালে কাজ হবে বলে মনে করে দেশের ক্রিকেট মহল।

আইপিএল বিরোধী হয়েও ভারতে বিশ্বকাপ খেলতে চায় পাকিস্তান, বিসিসিআই-কে আকুতি পিসিবি-এর

English summary
BCCI asks PCB to postpone PSL to arrange Asia Cup this year
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X