• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিসিসিআই-এর বার্ষিক চুক্তির তালিকায় ১৫ বছরের শাফালি, 'বি' গ্রেডে নামলেন মিতালী

বৃহস্পতিবার পুরুষদের দলের পাশাপাশি বিসিসিআই প্রকাশ করে জাতীয় মহিলা দলের বার্ষিক চুক্তির তালিকা। পুরুষ দলে মহেন্দ্র সিং ধোনির বাদ পড়ার মতো চাঞ্চল্যকর না হলেও মহিলা দলের চুক্তিতেও রয়েছে কিছুটা চমক। আর তা মূলত ভারতীয় কিংবদন্তি মিতালী রাজকে এ গ্রেড থেকে নামিয়ে বি গ্রেডে স্থান দেওয়া। অবশ্য তা ছাড়া মোটামুটি প্রত্যাশিত ভাবেই হরমনপ্রীত কৌর, স্মৃতি মন্ধনা ও পুনম যাদবকে এ গ্রেডে অন্তর্ভূক্ত করা হয়েছে।

বিসিসিআই-এর বার্ষিক চুক্তির তালিকায় ১৫ বছরের শাফালি, বি গ্রেডে নামলেন মিতালী

ভারতীয় মহিলা দলের বার্ষিক চুক্তির পরিমাণ পুরুষদের তুলনায় অনেকটাই কম। মহিলা দলের ক্ষেত্রে এ গ্রেডে থাকা ক্রিকেটাররা পান বছরে ৫০ লক্ষ টাকা। বি গ্রেড ও সি গ্রেডে থাকা খেলোয়াড়রা যথাক্রমে পান বছরে ৩০ লক্ষ ও ১০ লক্ষ টাকা করে। বি গ্রেডে মিতালী রাজ ছাড়াও আছেন ধুলন গোস্বামী, এক্তা বিশ্ত, রাধআ যাদব, শিখা পান্ডে, দীপ্তি শর্মা, জেমাইমা রড্রিগেজ ও তানিয়া ভাটিয়া।

এদিকে ১৫ বছরের শাফালিকে ভারতের চুক্তির আওতায় আনা হয়েছে। কয়েকদিন আগেই অস্ট্রেলিয়া এ দলের বিরুদ্ধে মাত্র ৭৮ বলে ১২৪ রান করা শাফালি ২০২০ সালে হতে চলি টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে রয়েছেন। দেশের হয়ে ইতিমধ্যেই ৯টি টি-টোয়েন্টি খেলে ফেলা শাফালি গতবছর সচিন তেন্ডুলকরের ৩০ বছর পুরোনো রেকর্ড ভাঙেন। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৪৯ বলে ৭৩ রান করে ভারতীয়দের মধ্যে কনিষ্টতম ক্রিকেটার হিসাবে আন্তর্জাতিক ক্রিকেটে অর্ধশতরান করার নজির গড়েন। তাঁকে রাখা হয়েছে সি গ্রেডে। সি গ্রেডে শাফালি ছাড়াও রয়েছেন আরও ১১ জন খেলোয়াড়।

এদিকে বিশ্বকাপের জন্য জাতীয় দলে সুযোগ পেলেও চুক্তির তালিকায় স্থান হল না শিলিগুড়ির রিচা ঘোষের। শিলিগুড়ি থেকে ঋদ্ধিমান সাহার পর প্রথম ক্রিকেটার হিসেবে ভারতীয় দলের হয়ে খেলবেন ১৬ বছরের রিচা।

English summary
BCCI Annual Women Player Contract announced with shafali included and mithali raj downgraded
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X