• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

Women’s T20 Challenge: টি ২০ চ্যালেঞ্জে নেই মিতালি, ঝুলনরা! তিন দলের নেতৃত্বে হরমনপ্রীত, স্মৃতি ও দীপ্তি

Google Oneindia Bengali News

আগামী বছর থেকে শুরু হবে মহিলাদের আইপিএল। ফলে আইপিএল চলাকালীন মহিলাদের টি ২০ চ্যালেঞ্জ এবারই হতে চলেছে শেষবারের জন্য। গত বছরের আইপিএলের সময় এই টুর্নামেন্টটি হয়নি। ২৩ মে থেকে ২৮ মে অবধি পুনের এমসিএ স্টেডিয়ামে হবে এবারের প্রতিযোগিতা। বাংলার দীপ্তি শর্মা যেমন অধিনায়কত্ব করবেন, তেমনই স্মৃতি মান্ধানার দলে সুযোগ পেয়েছেন বাংলার আরও দুই ক্রিকেটার- রিচা ঘোষ ও সাইকা ইশাক।

মিতালি-ঝুলনরা নেই

মিতালি-ঝুলনরা নেই

মিতালি রাজ, ঝুলন গোস্বামীদের তিনটি দলে রাখা হয়নি। ফলে বোঝাই যাচ্ছে সিনিয়রদের বাইরে রেখে আগামী টি ২০ বিশ্বকাপের পরিকল্পনার অঙ্গ হিসেবে দেশের একঝাঁক মহিলা ক্রিকেটারকে দেখে নিতে চাইছেন নির্বাচকরা। সুপারনোভাসের নেতৃত্বে হরমনপ্রীত কৌর, ট্রেলব্লেজারসকে নেতৃত্ব দেবেন স্মৃতি মান্ধানা, বাংলায় খেলা দীপ্তি শর্মাকে ভেলোসিটির অধিনায়ক করা হয়েছে। ভেলোসিটিকে আগে নেতৃত্ব দিয়েছেন মিতালি। বাংলার উইকেটকিপার-ব্যাটার রিচা ঘোষ খেলবেন স্মৃতির দলের হয়ে। এই দলেই রয়েছেন বাংলার সাইকা ইশাক।

টি ২০ বিশ্বকাপের কথা মাথায় রেখেই?

টি ২০ বিশ্বকাপের কথা মাথায় রেখেই?

মিতালি রাজের ভারতের ৫০ ওভারের বিশ্বকাপ জয়ের স্বপ্ন সম্প্রতি চুরমার হয়ে গিয়েছে। তারপর থেকেই মিতালি রাজ, ঝুলন গোস্বামীরা আদৌ সাদা বলের ক্রিকেট আর খেলবেন কিনা তা নিয়ে চলছে জল্পনা। টি ২০ বিশ্বকাপও এগিয়ে আসছে। বিশেষ করে টি ২০ বিশ্বকাপে অভিজ্ঞতা আর তারুণ্যের মিশ্রণেই দল গঠনের পরিকল্পনা নির্বাচকদের। তবে সেই দলে যে আর ঝুলন, মিতালিদের দেখা যাবে না তা একরকম স্পষ্ট। সর্বোপরি ভারতের ঘরোয়া মহিলা টি ২০ প্রতিযোগিতায় অনেকেই নজর কেড়েছেন। মহিলাদের আইপিএল শুরুর আগে তাঁরাও নজর কাড়তে চাইবেন টি ২০ চ্যালেঞ্জে।

বিদেশ থেকে বারো

বিদেশ থেকে বারো

দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজের মোট ১২ জন ক্রিকেটারকে রাখা হয়েছে তিনটি দলে। প্রতিটি দলেই রয়েছেন ১৬ জন করে ক্রিকেটার। ২৩ মে ট্রেলব্লেজারস খেলবে সুপারনোভাসের বিরুদ্ধে। ২৪ মে সুপারনোভাসের সামনে ভেলোসিটি। ২৬ মে ভেলোসিটি মুখোমুখি ট্রেলব্লেজারসের। ২৮ মে ফাইনাল। ২৪ মে মহিলাদের টি ২০ চ্যালেঞ্জের ম্যাচটি হবে বিকেল সাড়ে ৩টে থেকে। কেন না, ওইদিন ইডেনে আবার আইপিএলের প্রথম কোয়ালিফায়ার হবে সন্ধ্যা সাড়ে ৭টা থেকে। টি ২০ চ্যালেঞ্জের বাকি ম্যাচগুলি শুরু সাড়ে সাতটাতেই।

কোন দলে কারা?

কোন দলে কারা?

আগেই টি ২০ চ্যালেঞ্জের টাইটেল স্পনসর হিসেবে মাই ইলেভেন সার্কেলের নাম ঘোষণা করা হয়েছে। একনজরে দেখে নেওয়া যাক কোন দলে কোন ভারতীয় ও বিদেশি ক্রিকেটাররা রয়েছেন:

সুপারনোভাস: ভারতীয় ক্রিকেটার- হরমনপ্রীত কৌর (অধিনায়ক), তানিয়া ভাটিয়া (সহ অধিনায়ক), আয়ুষ সোনি, চান্দু ভি, হারলীন দেওল, মেঘনা সিং, মনিকা প্যাটেল, পূজা বস্ত্রকার, প্রিয়া পুনিয়া, রাশি কানোজিয়া, মানসী যোশী।

বিদেশি ক্রিকেটার- আলানা কিং, ডিন্ড্রা ডটিন, সোফি এক্লেস্টোন, সুন লুস।

ট্রেলব্লেজারস: ভারতীয় ক্রিকেটার- স্মৃতি মান্ধানা (অধিনায়ক), পুনম যাদব (সহ অধিনায়ক), অরুন্ধতী রেড্ডি, জেমাইমা রডরিগেজ, প্রিয়াঙ্কা প্রিয়দর্শিনী, রাজেশ্বরী গায়কোয়াড়, রেনুকা সিং, রিচা ঘোষ, এস মেঘানা, সাইকা ইশাক, সুজাতা মালিক, এস বি পোখরকর।

বিদেশি ক্রিকেটার- হেইলি ম্য়াথুজ, সালমা খাতুন, শরমিন আক্তার, সোফিয়া ব্রাউন।

ভেলোসিটি: দীপ্তি শর্মা (অধিনায়ক), স্নেহ রানা (সহ অধিনায়ক), শেফালি ভার্মা, কে পি নবগিরে, কীর্তি জেমস, মায়া সোনাওয়ানে, রাধা যাদব, আরতি কেদার, শিবালী শিণ্ডে, সিমরন বাহাদুর, ইয়াস্তিকা ভাটিয়া, প্রণবী চন্দ্র।

বিদেশি ক্রিকেটার- আয়াবঙ্গা খাকা, ক্যাথরিন ক্রস, লরা উলভার্ট, নাথাকান চান্থাম

English summary
BCCI Announces Squads For Women’s T20 Challenge To Be Held In Pune From May 23. Harmanpreet Kaur, Smriti Mandhana And Deepti Sharma Have Been Named As Captains.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X