India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ওয়েস্ট ইন্ডিজ সফরের ওডিআই দল ঘোষণা ভারতের, বাদ বিরাট কোহলি, নেতৃত্বে শিখর ধাওয়ান

Google Oneindia Bengali News

ওয়েস্ট ইন্ডিজ সফরে জন্য দল ঘোষণা করল বিসিসিআই। ওডিআই সফরের দলে একাধিক চমক রেখেছে ভারতীয় ক্রিকেটের নিয়ামক সংস্থা। ওয়েস্ট ইন্ডিজের জন্য বেছে নেওয়া দলে রাখা হয়নি বিরাট কোহলিকে। এ ছাড়া বিশ্রাম দেওয়া হয়েছে জসপ্রীত বুমরাহ, রোহিত শর্মা, ঋষভ পন্থকে। বুধবার দুপুরে দল ঘোষণা করে সৌরভ গঙ্গোপাধ্যায়ের নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট বোর্ড।

ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য ওডিআই দল ঘোষণা করল ভারত, বাদ পড়লেন বিরাট কোহলি সহ একাধিক তারকা

ত্রিনাদাদের পোর্ট অব স্পেনে কুইনস পার্ক ওভালে হতে চলা তিন ম্যাচে ওডিআই সিরিজের জন্য় যে দল বিসিসিআই বেছে নিয়েছে তার মধ্যে তারুণ্যের আধিক্য রয়েছে। দলে সুযোগ দেওয়া হয়েছে আর্শদ্বীপ সিং, আভেষ খান, প্রসিদ্ধ কৃষ্ণ, মহম্মদ সিরাজ, শুভমন গিলের মতো তরুণ ক্রিকেটারকে।

দীর্ঘ দিন পর দলে ফেরানো হয়েছে শিখর ধাওয়ানকে। আর দলে ফিরিয়েই তাঁকে দেওয়া হয়েছে অধিনায়কের দায়িত্ব। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দেশের অধিনায়কত্ব করবেন তিনি। শিখরের ডেপুটি হিসেবে এই সিরিজে থাকবেন রবীন্দ্র জাডেজা। বর্ষীয়ান অলরাউন্ডারকে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওডিআই সিরিজের সহ অধিনায়ক ঘোষণা করেছে বিসিসিআই-এর নির্বচাকমণ্ডলী। আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজে সুযোগ দেওয়া সঞ্জু স্যামসনকে এই সিরিজেও সুযোগ দিয়েছে বিসিসিআই। দলের সঙ্গে ত্রিনিদাদ অ্যান্ড টোবাগো উড়ে যাবেন তিনি।

পর পর ম্যাচ খেলার ক্লান্তি যাতে বিরাট কোহলি, রোহিত শর্মা, ঋষভ পন্থদের গ্রাস না করে তার জন্যই রোটেশন পদ্ধতিতে প্রতিটা সিরিজের জন্য একেক রকম দল বাছাই করছে বিসিসিআই। তবে, একদিনের ক্রিকেটের অধিনায়ক রোহিত শর্মাকে বিশ্রাম দেওয়ার কারণটা ঠিক বোধগম্য নয়। কোভিড আক্রান্ত হওয়ার কারণে রোহিত পঞ্চম টেস্টে খেলতে পারেননি। ওডিআই এবং টি-২০ সিরিজে তিনি খেলবেন। তাঁকে ওয়েস্ট ইন্ডিজেও দলেল রাখাই যেত, ভুললে চলবে না ভারতের নিয়মিত অধিনায়ক তিনিই।

২২ জুলাই (শুক্রবার) পোর্ট অব স্পেনে প্রথম ম্যাচ খেলবে ভারত। দ্বিতীয় ম্যাচটি খেলা হবে ২৪ জুলাই একই মাঠে ২৪ জুলাই (রবিবার)। সিরিজের শেষ তথা তৃতীয় ওডিআই ম্যাচটি ২৭ জুলাই (বুধবার) আয়োজিত হবে।

ওয়েস্ট ইন্ডিজ সফরের ওডিআই দল ঘোষণা ভারতের, বাদ বিরাট কোহলি, নেতৃত্বে শিখর ধাওয়ানওয়েস্ট ইন্ডিজ সফরের ওডিআই দল ঘোষণা ভারতের, বাদ বিরাট কোহলি, নেতৃত্বে শিখর ধাওয়ান

English summary
The senior selection committee of BCCI has announced India Squad for West Indies Tour. Virat Kohli, Jasprit Bumrah rested.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X