• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কবে থেকে শুরু আইপিএল ২০২১-এর দ্বিতীয় পর্ব? প্রথম ম্যাচে মুখোমুখি কোন দুই দল?

Google Oneindia Bengali News

আগামী ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে করোনা ভাইরাসের জেরে থমকে যাওয়া আইপিএল ২০২১-এর অবশিষ্ট অংশ। রবিবার বিসিসিআইয়ের তরফে এক বিবৃতি জারি করে এ খবর জানানো হয়েছে। বলা হয়েছে যে টুর্নামেন্টের দ্বিতীয় পর্বের প্রথম ম্যাচে চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হবে মুম্বই ইন্ডিয়ান্স। এ ব্যাপারে বিস্তারিত জেনে নেওয়া যাক।

১৯ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে আইপিএল

১৯ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে আইপিএল

যেমনটা ভাবা হয়েছিল, তেমনই হতে চলেছে। করোনাল ভাইরাসের জেরে থমকে থাকা চলতি বছরের আইপিএল আগামী ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হতে চলেছে। রবিবার বিসিসিআইয়ের তরফে বিবৃতি জারি করে এই খবর জানানো হয়েছে। সদ্য প্রকাশিত সূচি অনুুযায়ী সংযুক্ত আরব আমিরশাহীতে ১৫ অক্টোবর আইপিএল ২০২১-এর ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হতে চলেছে। ১০ এবং ১১ অক্টোবর টুর্নামেন্টের কোয়ালিফায়ার এক ও এলিমিনেটর ম্যাচ অনুষ্ঠিত হবে। ১৩ অক্টোবর হবে কোয়ালিফায়ার দুই।

টুর্নামেন্ট সংক্রান্ত কিছু তথ্য

করোনা ভাইরাসের জেরে থমকে যাওয় আইপিএলের দ্বিতীয় পর্বে মোট ২৭ দিনে ৩১টি ম্যাচ খেলা হবে। সূচিতে সাতটি ডবল হেডার রাখা হয়েছে। ভারতে অনুষ্ঠিত হওয়া টুর্নামেন্টের প্রথম পর্বে মোট পাঁচটি ডবল হেডার পরিলক্ষিত হয়েছিল। সবমিলিয়ে আইপিএল ২০২১-এ মোট ১২টি ডবল হেডার প্রত্যক্ষ করবেন ক্রিকেট প্রেমীরা। ডবল হেডারের ক্ষেত্রে ভারতীয় সময় দুপুর সাড়ে তিনটে নাগাদ শুরু হবে প্রথম ম্যাচ। দিনের দ্বিতীয় ম্যাচ ভারতীয় সময় সন্ধ্যা সাড়ে সাতটা থেকে শুরু হবে। ৩১-এর মধ্যে ১৩টি ম্যাচ দুবাইয়ে খেলা হবে বলে জানিয়েছে বিসিসিআই। শারজাহ এবং আবু ধাবিতে যথাক্রমে ১০ ও ৮টি ম্যাচ খেলা হবে।

প্রথম ম্যাচে মুখোমুখি কারা

প্রথম ম্যাচে মুখোমুখি কারা

১৯ সেপ্টেম্বর আইপিএল ২০২১-এর দ্বিতীয় পর্বের প্রথম ম্যাচে চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হতে চলেছে মুম্বই ইন্ডিয়ান্স। ২০ সেপ্টেম্বর মাঠে নামছে কলকাতা নাইট রাইডার্স। বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মুখোমুখি হবেন নাইটরা। লিগের শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে ৮ অক্টোবর। আরসিবি-র মুখোমুখি হবে দিল্লি ক্যাপিটালস। টুর্নামেন্টের প্রথম কোয়ালিফায়ার দুবাইয়ে খেলা হবে। এলিমিনেটর ও কোয়ালিফায়ার দুই হবে শারজাহতে। দুবাইয়ে আইপিএল ২০২১-এর ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে।

কোন দল কোন মাঠে খেলবে কয়টি ম্যাচ

কোন দল কোন মাঠে খেলবে কয়টি ম্যাচ

বিসিসিআইয়ের সদ্য প্রকাশিত সূচি অনুযায়ী এমএস ধোনির সিএসকে দুবাইয়ে খেলবে তিনটি ম্যাচ। শারজাহ এবং আবু ধাবিতে দুটি করে ম্যাচ খেলবে চেন্নাই। দুবাইয়ে তিনটি ম্যাচ খেলবে দিল্লি ক্যাপিটালস। শারজাহ ও আবু ধাবিতে দুটি ও একটি ম্যাচ খেলবেন ঋষভ পন্থরা। আবু ধাবিতে তিনটি ম্যাচ খেলবে কেকেআর। দুবাই এবং শাহজাহতে দুটি করে ম্যাচ খেলবে নাইট বাহিনী। আবু ধাবিতে তিনটি ম্যাচ খেলবে মুম্বই ইন্ডিয়ান্স। দুবাই এবং শাহজাহতে দুটি করে ম্যাচ খেলবেন রোহিত শর্মারা। পাঞ্জাব কিংস, আরসিবি, রাজস্থান রয়্যালস ও সানরাইজার্স হায়দরাবাদ দুবাইয়ে তিনটি করে ম্যাচ খেলবে। শারজাহে দুটি করে ম্যাচ খেলবে চার দল। আবু ধাবিতে ২টি করে ম্যাচ খেলবে ব্যাঙ্গালোর, রাজস্থান, হায়দরাবাদ। আবু ধাবিতে একটি ম্যাচ খেলবে পাঞ্জাব কিংস।

English summary
BCCI announce schedule for rest of the IPL 2021, CSK to face Mumbai Indians on 19 September
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X