• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনার জেরে আইপিএল বন্ধ হলে কত ক্ষতি হবে বিসিসিআই-র? উইম্বলডন থেকে শিক্ষা?

Google Oneindia Bengali News

করোনা ভাইরাসের জেরে পিছিয়ে গিয়েছে চলতি বছরের আইপিএল। যা পরিস্থিতি, তাতে টুর্নামেন্ট বন্ধও হয়ে যেতে পারে। সেক্ষেত্রে বিসিসিআই ও টুর্নামেন্টের স্টেক হোল্ডারদের কত টাকা ক্ষতি হবে, সেদিকে একবার নজর ফেরানো যাক। ইংল্যান্ডের ঐতিহ্যবাহী উম্বলডন থেকে কী শিক্ষা নেবে ভারতীয় ক্রিকেট বোর্ড?

মেষ

মেষ

মেষ রাশির জাতক ও জাতিকাদের ক্ষেত্রে ভ্রমণের সুযোগ রয়েছে। তবে যদিও কাজের ক্ষেত্রেই এই ভ্রমণ বেশি হবে, ব্যক্তিগত ভ্রমণের সুযোগ সেভাবে সম্ভবত থাকবে না। চাকরির সূত্রে কিংবা পড়াশোনার সূত্রে বিদেশ ভ্রমণের সম্ভাবনা আছে।

করোনা ও লকডাউন

করোনা ও লকডাউন

বিশ্বের ২১০টি দেশে করোনা ভাইরাসের প্রভাব ছড়িয়েছে। সবমিলিয়ে বিশ্বব্যাপী প্রায় ৮৯ হাজার মানুষের মৃত্যু হয়েছে। আক্রান্তের সংখ্যা ১৫ লক্ষ পেরিয়ে গিয়েছে। ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে প্রায় ৬ হাজার। মৃত্যু হয়েছে ১৮০ জনের। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে দেশজুড়ে লকডাউনের ঘোষণা দিয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সরকার। সেই মতো ঘরবন্দি রয়েছেন সাধারণ মানুষ থেকে ক্রীড়া ব্যক্তিত্বরা।

বৃষ

বৃষ

বৃষরাশির জাতক-জাতিকাদের জন্য এবছর খুব বেশি ঘোরার উপায় নেই। তবে একেবারে বিদেশে যাওয়ার সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যায় না। ছোটখাটো ট্যুর হতে পারে আপনার। তবে ভ্রমণের সময়ে সতর্ক থাকবেন। কোথায় কত খরচ হচ্ছে তার হিসাব রাখবেন তাতে আপনারই সুবিধা হবে।

স্থগিত আইপিএল

স্থগিত আইপিএল

২৯ মার্চ থেকে শুরু হওয়ার কথা ছিল চলতি বছরের আইপিএল। করোনা ভাইরাসের জেরে টুর্নামেন্ট পিছিয়ে ১৫ এপ্রিল থেকে শুরু হবে বলে জানায় বিসিসিআই। ১৪ এপ্রিল ওঠার কথা কেন্দ্র আরোপিত প্রথম পর্যারের লকডাউন। ঘরবন্দির সময়সীমা বাড়ানো হতে পারে বলে ইঙ্গিত দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেক্ষেত্রে ১৫ এপ্রিল যে টুর্নামেন্ট শুরু করা যাবে না, তা নিশ্চিত। হয় আরও পিছিয়ে যেতে পারে আইপিএল না হয় বন্ধ হতে পারে প্রতিযোগিতা।

মিথুন

মিথুন

এই বছর ভ্রমণপ্রেমী মিথুন জাতক/জাতিকাদের ক্ষেত্রে ভ্রমণের সুযোগ রয়েছে। তবে, বেশিরভাগ ক্ষেত্রেই তা ছোট ট্রিপ। তবে দুর্ঘটনা থেকে দুরে থাকার চেষ্টা করুন। গাড়ি চালানোর সময় সাবধান থাকুন ও গতি নিয়ন্ত্রিত রাখুন। বেপরোয়াভাবে গাড়ি চালকদের থেকে উচিৎ দূরত্বে থাকুন। বিলাসের জন্য কোথাও ঘুরতে যাওয়ার সুযোগ খুব কম রয়েছে। তবে কাজের জন্য বিদেশ সফরও হওয়ার সুযোগ রয়েছে।

কত টাকা ক্ষতি

কত টাকা ক্ষতি

২০২০ আইপিএল না হলে আনুমানিক ৩৮০০ কোটিরও বেশি টাকা ক্ষতি হতে পারে বিসিসিআই ও টুর্নামেন্টের স্টেক হোল্ডারদের। সরাসরি ক্ষতি হতে পারে ৩২৬৯ কোটি টাকা। ইতিমধ্যেই ভিভো-কে পাঁচ বছরের জন্য আইপিএলের টাইটেল স্পনসরশিপ দিয়েছে বিসিসিআই। চলতি বছর টুর্নামেন্ট না হলে সেখানেও ৪০০ কোটি টাকা ক্ষতি হবে ভারতীয় ক্রিকেট বোর্ডের। আবার সেন্ট্রাল স্পনসরশিপ থেকে ২০০ কোটি টাকা ক্ষতি করবে সৌরভ গঙ্গোপাধ্যায় নেতৃত্বাধীন সংস্থা

কর্কট

কর্কট

কর্কট রাশির জাতক জাতিকাদের জন্য সারাবছর ভ্রমণের সুযোগ থাকছে। ব্যবসা, পরিষেবা এমনকী শুধুমাত্র ছুটি কাটানোর জন্য শুধু দেশ নয়, বিদেশেও ভ্রমণ করতে পারেন। তবে আগস্ট ও অক্টোবর মাস ভ্রমণ এড়িয়ে চলবেন। ভোর-রাতের বিমান এড়িয়ে চলার চেষ্টা করবেন।

উইম্বলডন থেকে শিক্ষা

করোনা ভাইরাসের জেরে বন্ধ করে দেওয়া হয়েছে ইংল্যান্ডের ঐতিহ্যবাহী টেনিস টুর্নামেন্ট উইম্বলডন। প্যানডেমিক বা মহামারীর বিমা হিসেবে প্রতি বছর (শেষ ১৭ বছরের হিসেবে) দুই মিলিয়ন ডলার অর্থ দিয়ে আসছে টুর্নামেন্টের উদ্যোক্তারা। করোনা ভাইরাসের জন্য চলতি বছর টুর্নামেন্ট বন্ধ হয়ে যাওয়ায় ১৪১ মিলিয়ন ডলার বিমা হিসেবে দিয়েছে অল ইংল্যান্ড ক্লাব।

সিংহ

সিংহ

সিংহ রাশির জাতক জাতিকার জন্য ভ্রমণের সম্ভাবনা থাকতে পারে। তবে কেউ কেই পারিবারিক পরিস্থিতির জেরে ভ্রমণ করতে পারেন, কেউ কাজের জন্য ভ্রমণ করতে পারেন। লম্বা ছুটি পাওয়া গেলেও তা ব্যবহার করে ছুটি কাটাতে কোথাও যেতে পারবেন না। তবে পরিকল্পনা করে ছুটি কাটাতে যাওয়ার সুযোগ খুব একটা না থাকলেও আচমকা ছোট ট্রিপে ঘুরতে যাওয়ার সুযোগ হতে পারে।

কন্যা

কন্যা

কন্যারাশির জাতক-জাতিকাদের এবছর দূরে ঘোরার যোগ রয়েছে। এছাড়া ব্যবসার কাজেও অনেককে ছোট দূরত্বের ভ্রমণ করতে হতে পারে। অনেককে কাজে বদলির জন্য অথবা কাজ ছেড়ে এক জায়গা থেকে আর এক জায়গায় ভ্রমণ করতে হতে পারে।

তুলা

তুলা

তুলারাশির জাতক-জাতিকারা নিজের আনন্দের জন্য হোক অথবা কাজের সূত্রে, ভ্রম করতে পারবেন। ঐতিহাসিক নানা জায়গা, শিল্পকর্মের নানা স্থান আপনাকে বিশেষ আকর্ষিত করবে। বেশি দূরত্বের ভ্রমণ করতে পারবেন। তবে যারা কাজের সূত্রে ভ্রমণ করেন তাদের মাঝেমাঝেই ছোট-মাঝারি ট্রিপ করতে হতে পারে। ট্রিপে যেতে হতে পারে বলে অফিস থেকে শেষমুহূর্তে খবর আসতে পারে। ফলে সেইবিষয়ে সতর্ক ও তৈরি থাকবেন।

বৃশ্চিক

বৃশ্চিক

ঘোরার জন্য অথবা কাজের সূত্রে বৃশ্চিক রাশির জাতক-জাতিকারা বিদেশ ভ্রমণ করতে পারেন। অনেকে পরিবার-পরিজন নিয়ে ছোট ট্যুরে যেতে পারেন। আপনাকে কাজের মধ্য থেকেই সময় বের করে ঘুরতে যেতে হবে। নাহলে কাজের চাপ কখনও কখনও বেশি মাথায় চেপে বসতে পারে।

ধনু

ধনু

ধনু রাশির জাতক-জাতিকাদের এবছর ঘুরে বেড়ানোর ভালো যোগ রয়েছে। নিজেদের ঘুরতে যাওয়া যেমন রয়েছে তেমনই কাজের সূত্রে আপনাকে ঘুরতে হতে পারে। অনেক ক্ষেত্রে এবছরে আচমকা ঘোরার পরিকল্পনা হয়ে যেতে পারে। সেজন্য তৈরি থাকবেন। যারা অ্যাডভেঞ্চার ভালোবাসেন তাদের জন্য নতুন গন্তব্য খুঁজে বের করার জন্য এই বছরটা আদর্শ হতে পারে।

মকর

মকর

মকর রাশির জাতক জাতিকাদের জন্য এই বছর ভ্রমণের সেভাবে কোনও যোগ নেই। তবে ছোটখাটো হলিডে ট্রিপ হতে পারে। কোনও বড় ছুটি বা বিদেশ ভ্রমণের ক্ষেত্রে অনাবশ্যিক ও অপ্রত্যাশিতভাবে বাধা আসতে পারে। তবে এইবছর ছোট ছোট ছুটিতে ঘুরতে যাওয়ার চেষ্টা করুন। বড় ছুটির পরিকল্পনা অন্যসময়ের জন্য রাখুন। কাজ সংক্রান্ত কারণে ভ্রমণের সম্ভাবনা অত্যন্ত ক্ষীণ। তীর্থক্ষেত্রে ভ্রমণের সম্ভাবনা রয়েছে পরিবার পরিজনের সঙ্গে।

 কুম্ভ

কুম্ভ

এই সাল কুম্ভ রাশির জাতক/জাতিকাদের ক্ষেত্রে ভ্রমণ একটা সময়ের পর কষ্টকর এবং ক্লান্তিকর হয়ে পড়বে। একটার পর একটা ভ্রমণ লেগেই থাকবে। শুধু কাজের জন্য ভ্রমণ নয়, ছুটি কাটাতেও একাধিকবার ঘুরতে যাওয়ার সম্ভাবনা রয়েছে। তবে গুরুত্বপূর্ণ বিষয় হল, এই সফর গুলি থেকে কুম্ভ রাশির জাতক জাতিকার কেউ কেউ নতুন সংস্কৃতি ও ঐতিহ্য সম্পর্কে শিখতে পারবেন। এর ফলে আখেরে আপনিই উপকৃত হবেন। তবে বুধের প্রভাব যখন প্রতিকূল থাকবে তখন ভ্রমণ এড়িয়ে চলার চেষ্টা করুন।

মীন

মীন

সফর গত দিক থেকে এই বছরটা আপনার জন্য মোটেই ভাল যাবে না। বারবার ঘুরতে যাওয়ার সুযোগ আসলেও কোনও অপ্রত্যাশিত কারণের জেরে আপনার সফরে একাধিকবার বাধা পড়তে পারে। তবে বাইরে থেকে আপনার বন্ধু বা আত্মীয়কা এবছর আপনার সঙ্গে দেখা করতে বিদেশ থেকে আসতে পারেন। তবে বাইরে কোথাও না গেলেও ছুটি কাটাতে শহরের মধ্যেই প্রচুর ঘোরাঘুরি হতে পারে।

জীবনসঙ্গী খুঁজছেন? বাঙ্গালী ম্যাট্রিমনি - নিবন্ধন নিখরচায়!

English summary
BCCI and tournament's stakeholders will have a lose of 3800 crore if IPL cancelled
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X