• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইপিএল ২০২০ : ডেথ ওভারের ব্যাটিং স্ট্রাইক রেটে রখিদের টেক্কা তরুণ তুর্কির

টি-টোয়েন্টি যে ব্যাটসম্যানদের ফর্ম্যাট, তা আইপিএলের পরিসংখ্যান ঘাটলেই বোঝা যায়। টুর্নামেন্টে বোলারদের থেকে ব্যাটসম্যানদের রেকর্ড অধিক আকর্ষণীয়, তা আর বলার অপেক্ষা রাখে না। তেমনই এক পরিসংখ্যানের দিকে নজর ফেরানো যাক। দেখে নেওয়া যাক আইপিএলের ডেথ ওভারে সর্বাধিক স্ট্রাইক রেট কোন কোন ব্যাটসম্যানের। সর্বনিম্ন একশো বল খেলা ক্রিকেটারকেই এই তালিকায় জায়গা দেওয়া হয়েছে।

ঋষভ পন্থ

ঋষভ পন্থ

রথি-মহারথিদের হারিয়ে তালিকার শীর্ষ স্থানে জায়গা করে নিয়েছেন ভারতের তরুণ উইকেটরক্ষক-ব্যাটসম্যান ঋষভ পন্থ। টুর্নামেন্টের শেষ চার ওভারের পরিসংখ্যান ধরলে, পন্থের স্ট্রাইক রেট ২৩৬.১৭। আইপিএলের ডেথ ওভারে ১৪১ বলে ৩৩৩ রান করেছেন ভারতীয় তারকা।

এবি ডিভিলিয়ার্স

এবি ডিভিলিয়ার্স

দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক তথা কিংবদন্তি এবি ডিভিলিয়ার্স তালিকার দ্বিতীয় স্থানে রয়েছেন। আইপিএলের ডেথ ওভারে এবিডি-এর স্ট্রাইক রেট ২৩৪.৬৫। টুর্নামেন্টের শেষ চার ওভারে ৪৫৩ বল খেলে ১০৬৩ রান করেছেন ডিভিলিয়ার্স।

আন্দ্রে রাসেল

আন্দ্রে রাসেল

ওয়েস্ট ইন্ডিজের অল-রাউন্ডার আন্দ্রে রাসেল আইপিএলের ডেথ ওভারে ৩০২ বল খেলে ৬৬০ রান করেছেন। এই পর্যায়ে তাঁর স্ট্রাইক রেট ২১৮.৫৪। তালিকার তৃতীয় স্থানে রয়েছেন ক্যারিবিয়ান তারকা।

ক্রিস গেইল

ক্রিস গেইল

ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ব্যাটসম্যান ক্রিস গেইল তালিকার চতুর্থ স্থানে অবস্থান করছেন। আইপিএলের শেষ চার ওভারে গেইলের স্ট্রাইক রেট ২১৫.৭৫। এই পর্যায়ে ১৫২ বল খেলে ৩২৮ রান করেছেন ক্যারিবিয়ান ওপেনার।

সঞ্জু স্যামসন

সঞ্জু স্যামসন

আইপিএলের ডেথ ওভারের পরিসংখ্যান ধরলে এই পর্যায়ে ১৪৯ বল খেলে ৩০৭ রান করেছেন ভারতের তরুণ উইকেটরক্ষক-ব্যাটসম্যান সঞ্জু স্যামসন। তাঁর স্ট্রাইক রেট ২০৬.০৪। তালিকার পঞ্চম স্থানে রয়েছেন কেরলের তরুণ তারকা।

English summary
Batsmen who have the most strike rate in death overs in the history of IPL news in bengali
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X