• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নির্বাসন কাটিয়ে প্রত্যাবর্তনেই অভিনব রেকর্ড শাকিব আল হাসানের

  • |

নির্বাসন কাটিয়ে মাঠে ফিরেই নতুন রেকর্ড শাকিব আল হাসানের। ম্যাচ গড়াপেটার প্রস্তাব পেয়ে তাতে সাড়া না দিলেও আইসিসির থেকে গোপন করার কারণে ক্রিকেট থেকে এক বছরের নির্বাচনের মুখে পড়েন শাকিব। বাংলাদেশের প্রাক্তন অধিনায়ক সম্প্রতি ক্রিকেটে ফিরেছেন। আর ক্রিকেটে প্রত্যাবর্তন করেই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তৃতীয় ওয়ানডে-তেই নতুন রেকর্ডের মালিক হলেন তিনি।

কেন তিনি বিশ্বের সেরা অলরাউন্ডার, ফের প্রমাণ করলেন শাকিব

কেন তিনি বিশ্বের সেরা অলরাউন্ডার, ফের প্রমাণ করলেন শাকিব

দেশের মাটিতে ৬০০০ রান এবং ৩০০টি উইকেট নেওয়ার বিরল নজির গড়লেন শাকিব। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তৃতীয় ওডিআই ম্যাচে শাকিব ৫১ রান হাঁকান। ৮১ বলে তাঁর ৫১ রানের এই ইনিংসটি ৩টি চারের সাহায্যে গড়া। এই রানের সুবাদেই তিনি প্রথম অলরাউন্ডার হিসেবে এই মাইলস্টোন গড়লেন।

৬০০০ রানের গণ্ডি

৬০০০ রানের গণ্ডি

টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলিয়ে বর্তমানে দেশের মাটিতে বাংলাদেশি অলরাউন্ডার শাকিবের সংগ্রহ ৬০০০ রান। দেশের মাটিতে তিন ফর্ম্যাট মিলিয়ে শাকিবের ৩০০ টি উইকেট রয়েছে। বিশ্বে আর কোনও অলরাউন্ডারের দেশের মাটিতে এমন নজির নেই।

কপিলের কীর্তি

কপিলের কীর্তি

শাকিবের পর ভারতের কিংবদন্তি ক্রিকেটার ও ১৯৮৩ বিশ্বকাপ জয়ী অধিনায়ক অলরাউন্ডার কপিল দেবের অভিনব রেকর্ড রয়েছে। দেশের মাটিতে কপিল দেবের ৪০০০ -এর বেশি রান ও ৩০০-র বেশি উইকেট রয়েছে।

প্রত্যাবর্তনের পর শাকিবের পারফর্ম্যান্স

প্রত্যাবর্তনের পর শাকিবের পারফর্ম্যান্স

মাঠে ফেরার পর শাকিব আল হাসান প্রথম দুটি ওয়ানডে-তে ৬ উইকেট তুলে নিয়েছেন। যার মধ্যে প্রথম ম্যাচে ৮ রান দিয়ে ৪টি উইকেট পান। যে কারণে তিনিই ম্যাচের সেরা হন। দ্বিতীয় ম্যাচে ঝুলিতে শাকিব ২ টি উইকেট নিয়েছেন।

দরজায় কড়া নাড়ছে ভারত-ইংল্যান্ড সিরিজ, জোরকদমে প্রস্তুতি শুরু করে দিলেন বিরাট

English summary
Bangladesh vs West Indies:Shakib Al Hasan reaches unique milestone after comeback to cricket
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X