• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

দুরন্ত অপরাজিত শতরান মেহদির, অসাধারণ মাহমাদুল্লাহ, সিরিজ বাঁচাতে কঠিন পরীক্ষা অপেক্ষা করছে ভারতের জন্য

দুরন্ত অপরাজিত শতরান মেহদির, অসাধারণ মাহমাদুল্লাহ, সিরিজ বাঁচাতে কঠিন পরীক্ষা অপেক্ষা করছে ভারতের জন্য
Google Oneindia Bengali News

ধুকতে থাকা বাংলাদেশকে দ্বিতীয় ওডিআই ম্যাচে ব্যাপক ভাবে লড়াইয়ে ফেরাল মাহমদুল্লা এবং মেহদি হাসান মিরাজ। মাহমাদুল্লা এবং মেহদি হাসান মিরাজের মধ্যে হওয়া ১৪৮ রানের পার্টনারশিপ ভারতের মাস্ট উইন ম্যাচ অনেকটাই কঠিন করে দিল। দুই ব্যাটারের মরিয়া লড়াইয়ে হারের ভ্রুকুটি গ্রাস করা বাংলাদেশ ৫০ ওভার শেষে তুলল ২৭১/৭।

দুরন্ত অপরাজিত শতরান মেহদির, অসাধারণ মাহমাদুল্লাহ, সিরিজ বাঁচাতে কঠিন পরীক্ষা অপেক্ষা করছে ভারতের জন্য

বাংলাদেশের অধিনায় লিটন দাস এই ম্যাচে টসে জিতে ব্যাটিং-এর সিদ্ধান্ত নেন। তিনি জানিয়েছিলেন, এই পিচে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করা কঠিন তাই তাঁরা প্রথমে ব্যাটিং করবেন। কিন্তু বাস্তবে দেখা গেল বাংলাদেশের দুই ব্যাটসম্যান ছাড়া আর কেউই এই ম্যাচে দাঁড়াতে পারলেন না। বাকিরা এলেন, কিছু সময় ক্রিজে কাটিয়ে ফিরে গেলেন ড্রেসিং রুমে।

সিরিজ বাঁচানোর এই ম্যাচ জিততেই হবে ভারতকে। মাস্ট উইন ম্যাচে দুইটি পরিবর্তন প্রথম একাদশে আনেন রোহিত শর্মা। বাংলার অলরাউন্ডার শাহবাজ আহমেদের পরিবর্তে খেলান অক্ষর প্যাটেলকে এবং চোট পাওয়া কুলদীপ সেনের পরিবর্তে খেলেন উমরান মালিক। উমরানের পরিবর্তন কার্যকর প্রমাণিত হলেও বল হাতে অক্ষর আহামরি কিছু করতে পারেননি।

এই ম্যাচে শুরুটা ভারতীয় বোলাররা দারুণ ভাবে করেন। বাংলাদেশ ৬৯ রান তুলতে হারায় ৬টি উইকেট। দুই ওপেনার এনামূল হক এবং অধিনায়ক লিটন দাস ব্যর্থ হয়েছেন ব্যাট হাতে। এনামূলের ব্যাট থেকে আসে ১১ রান এবং অধিনায়ক লিটন দাস করেন ৭ রান। বাংলাদেশের দুই ওপেনারকে প্যাভিলিয়নে পাঠান মহম্মদ সিরাজ।

ছন্দে না থাকা নাজমুল হোসেন শান্ত শুরুটা ভাল করলেও ইনিংসকে বড় রানের দিকে এগিয়ে নিয়ে যেতে পারেননি।, ২১ রানে আউট হন তিনি। দলের অভিজ্ঞ অলরাউন্ডার শাকিব আল হাসানের ব্যাট থেকে আসে মাত্র ৮ রান। বাংলাদেশের অভিজ্ঞ উইকেটরক্ষক মুশফিকুর রহিম করেন ১২ রান। নিয়মিত সময়ের ব্যবধানে উইকেট হারানো বাংলাদেশের প্রয়োজন ছিল একটা বড় পার্টনারশিপের। এই পরিস্থিতি বাংলাদেশের ইনিংসের হাল ধরলেন মাহমাদুল্লাহ এবং প্রথম ওডিআই ম্যাচের নায়ক মেহদি হাসান মিরাজ।

এই দুই ব্যাটসম্যান ১৪৮ রানের পার্টনারশিপ গড়েন এবং বাংলাদেশকে ম্যাচে ফেরান। ৭টি চারের সৌজন্যে ৯৬ বলে ৭৭ রান করেন মাহমদুল্লাহ। অপরাজিত শতরান করেন মেহদি হাসান মিরাজ। ৮টি চার এবং ৪টি ছয়ের সৌজন্যে ৮৩ বলে অপরাজিত শতরান করেন এই বোলিং অলরাউন্ডার। উমরান মালিকের বলে মাহমদুল্লাহ ৭৭ রানে আউট হলে ক্রিজে আসেন এই ম্যাচে বাংলাদেশের এক মাত্র পরিবর্তন করা ক্রিকেটার নাসুম আহমেদ। ১১ বলে ১৮ রানের ক্যামিও খেলেন তিনি। হাসান মাহমুদের পরিবর্তে এই ম্যাচে খেলেন তিনি।

ভারতের হয়ে ৩টি উইকেট নেন ওয়াশিংটন সুন্দর। ২টি করে উইকেট পান মহম্মদ সিরাজ এবং উমরান মালিক। উমারন ২টি মেডেন ওভার করেন এই ম্যাচে। ১০ ওভারে তিনি খরচ করেছেন ৫৮ রান। শার্দূল ঠাকুর ১০ ওভারে ১টি মেডেন সহ ৪৭ রান দিলেও উইকেট পাননি। উইকেট পাননি দীপক চাহর এবং অক্ষর প্যাটেল।

পর্তুগালের প্রথম একাদশ থেকে বাদ পড়া রোনাল্ডোকে খোঁচা প্রাক্তন ম্যান ইউ তারকারপর্তুগালের প্রথম একাদশ থেকে বাদ পড়া রোনাল্ডোকে খোঁচা প্রাক্তন ম্যান ইউ তারকার

English summary
Bangladesh scored 271/7 after batted first in the second ODI against India.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X