• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

IND vs BAN: শেষ উইকেটে ৫১ রানের পার্টনারশিপ গড়ে ভারতের বিরুদ্ধে স্মরণীয় জয় তুলে নিল বাংলাদেশ

শেষ উইকেটে ৫১ রানের পার্টনারশিপ গড়ে ভারতের বিরুদ্ধে স্মরণীয় জয় তুলে নিল বাংলাদেশ
Google Oneindia Bengali News

বাংলাদেশের বিরুদ্ধে তিন ম্যাচের ওডিআই সিরিজের প্রথম ম্যাচেই পর্যুদস্ত হল ভারত। ব্যাটসম্যানদের ব্যর্থতায় বাংলাদেশের বিরুদ্ধে ১ উইকেটে পরাস্ত হল টিম ইন্ডিয়া। সামনে ক্রিকেট বিশ্বকাপ, ভারতের মাটিতে আয়োজিত হতে চলেছে বিশ্ব ক্রিকেটের সেরা টুর্নামেন্ট এবং সেটিকে পাখির চোখ করেই প্রস্তুতি শুরু করে দিয়েছে মেন ইন ব্লু।

কাজে এল না বোলারদের দাপট:

কাজে এল না বোলারদের দাপট:

ঢাকার শের ই বাংলা স্টেডিয়ামে কাজে এল না ভারতীয় বোলারদের দুরন্ত লড়াই। তাঁদের দাপটেএই ম্যাচে জয়ের আশা জাগালেও শেষ পর্যন্ত তা অধরাই রয়ে যায় ভারতের। প্রথমে ব্যাটিং করে ভারতের ইনিংস শেষ হয়ে যায় ১৮৬ রানে। কে এল রাহুল ছাড়া কোনও ভারতীয় ব্যাটার এই ম্যাচে রান পাননি। রোহিত শর্মা, বিরাট কোহলির মতো তাবড় ব্যাটসম্যানরা রান পায়নি এই ম্যাচে। রোহিত শর্মা ২৭ রান করে আউট হন। শিখর ধাওয়ান এবং বিরাট কোহলি দুই অঙ্কের রানে পৌঁছতে পারেনি। শ্রেয়স আইয়ার ২৪ রানে আউট হন। ওয়াশিংটন সুন্দরের ব্যাট থেকে আসে ১৯ রান। ভারতের শেষ পাঁচ ব্যাটসম্যানের যথাক্রমে নাম ০, ২, ০, ৯ এবং ২।

ভারতের থেকেও দাপট দেখান বাংলাদেশের বোলারর:

ভারতের থেকেও দাপট দেখান বাংলাদেশের বোলারর:

ভারতীয় বোলাররদের মতোই এই ম্যাচে দাপুট পারফরম্যান্স করেছেন বাংলাদেশের দুই বোলার শাকিব আল হাসান এবং এবাদত হোসেন। এই দুই বোলারই এ দিন ভারতের ব্যাটিং-এর ভিত নাড়িয়ে দেন। শাকিব একাই নেন পাঁচটি উইকেট এবং এবাদত নেন চারটি উইকেট। রোহিত শর্মা, বিরাচ কোহলি, ওয়াশিংটন সুন্দর, দীপক চাহার এবং শার্দূল ঠাকুরের উইকেট পান শাকিব। প্রথম বাংলাদেশি স্পিনার হিসেবে ভারতের বিরুদ্ধে ওডিআই ম্যাচে পাঁচ উইকেট পেলেন শাকিব এবং সারা বিশ্বের স্পিনারদের মধ্যে তিনি অষ্টম স্পিনার হিসেবে এই কৃতিত্ব অর্জন করেন। অপর উইকেটটি বাংলাদেশের হয়ে নেন মেহদি হাসান মিরাজ।

 হারের কারণ ভারতের ব্যাটিং ব্যর্থতা:

হারের কারণ ভারতের ব্যাটিং ব্যর্থতা:

নক্ষত্রখচিত ভারতীয় ব্যাটিং অর্ডার পারেনি নিজেদের যোগ্যতা অনুযায়ী খেলতে। রোহিত শর্মা শুরুটা ভাল করলেও প্যাভিলিয়নে ফেরেন ২৭ রানে। শিখর ধাওয়ানের ব্যাট থেকে আসে ৭ রান। টি ২০ বিশ্বকাপে ভারতের সর্বোচ্চ রান স্কোরার বিরাট কোহলি ৯ রানে প্রথম একদিনের ম্যাচে প্যাভিলিয়নে ফেরেন। চার নম্বরে ব্যাটং করতে নামা শ্রেয়স আইয়ারের ব্যাট থেকে আসে ২৪ রানের ইনিংস। এক মাত্র রান পাওয়া ব্যাটসম্যান কে এল রাহুল। ৫টি চার এবং ৪টি ছয়ের সৌজন্যে ৭৩ রান করেন তিনি।১৫২ থেকে ১৫৬ রান তুলতে ৪ উইকেট হারায় ভারত।

শেষ উইকেটে ৫১ রানের পার্টনারশিপ:

শেষ উইকেটে ৫১ রানের পার্টনারশিপ:

নবম উইকেটে ৫১ রানের পার্টনারশিপ গড়ে প্রায় হারা ম্যাচে বাংলাদেশকে জয় এনে দিলেন দুই বোলার মেহদি হাসান মিরাজ এবং মুস্তাফিজুর রহমান।

বাংলাদেশের প্রথম স্পিনার হিসেবে ভারতের বিরুদ্ধে এই নজির তৈরি করলেন শাকিব আল হাসানবাংলাদেশের প্রথম স্পিনার হিসেবে ভারতের বিরুদ্ধে এই নজির তৈরি করলেন শাকিব আল হাসান

English summary
Bangladesh beat India in low scoring match and take the lead.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X