• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

নিউজিল্যান্ডের বিরুদ্ধে নটিংহ্যামে অবিশ্বাস্য জয় ইংল্যান্ডের, বেয়ারস্টোর বিধ্বংসী শতরানে স্টোকসদের পকেটে সিরিজ

Google Oneindia Bengali News

নটিংহ্যামে আজ টেস্ট না একদিনের আন্তর্জাতিক হলো সেটাই বোঝা যাচ্ছে না! অনেকেই ধরে নিয়েছিলেন নটিংহ্যাম টেস্ট ড্র হতে চলেছে। আজ ছিল পঞ্চম দিন। নিউজিল্যান্ডের দ্বিতীয় ইনিংস ২৮৪ রানে শেষ হওয়ার পর জয়ের জন্য ইংল্যান্ডের টার্গেট দাঁড়ায় ২৯৯। হাতে ছিল ৭২ ওভার। কিন্তু জয় এসে গেল ঠিক ৫০ ওভারেই।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে নটিংহ্যামে অবিশ্বাস্য জয় ইংল্যান্ডের

প্রথম ইনিংসে নিউজিল্যান্ড করেছিল ৫৫৩, ইংল্যান্ডের প্রথম ইনিংস শেষ হয়েছিল ৫৩৯ রানে। টেস্টের চতুর্থ দিনের শেষে নিউজিল্যান্ডের দ্বিতীয় ইনিংসের স্কোর ছিল ৬৯ ওভারে ৭ উইকেটে ২২৪। শেষ অবধি টেস্টের বিশ্বচ্যাম্পিয়নদের ইনিংস শেষ হয় ৮৪.৪ ওভারে ২৮৪ রানে। ড্যারিল মিচেল ১৩১ বলে ৬২ রানে অপরাজিত থাকেন। স্টুয়ার্ট ব্রড তিনটি, জেমস অ্যান্ডারসন ও ম্যাথু পটস দুটি করে উইকেট নেন। একটি উইকেট পান জ্যাক লিচ। জবাবে খেলতে নেমে ইংল্যান্ডের চার উইকেট পড়ে গিয়েছিল ৯৩ রানে, ২৫.২ ওভারে। জ্যাক ক্রলি ০, অলি পোপ ১৮, জো রুট ৩ ও অ্যালেক্স লিস ৪৪ রানে সাজঘরে ফিরেছিলেন। চা বিরতিতে ইংল্যান্ডের স্কোর গিয়ে দাঁড়ায় ৩৪ ওভারে ৪ উইকেটে ১৩৯ রানে।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে নটিংহ্যামে অবিশ্বাস্য জয় ইংল্যান্ডের

এরপরই দলের স্মরণীয় জয় নিশ্চিত করে জনি বেয়ারস্টো ও অধিনায়ক বেন স্টোকসের দুরন্ত পার্টনারশিপ। বেয়ারস্টো ৫১ বলে ৫০ রান পূর্ণ করার পর শতরানে পৌঁছে যান ৭৭ বলে। ১৯০২ সালে গিলবার্ট ফিলিপস ৭৬ বলে শতরান পূর্ণ করে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১ উইকেটে জয় এনে দিয়েছিলেন ইংল্যান্ডকে। ইংল্যান্ডের ব্যাটারদের মধ্যে টেস্টে দ্রুততম শতরান সেটিই। মাত্র একটি বলের জন্য সেই নজির স্পর্শ করতে পারেননি বেয়ারস্টো। তিনি ৯২ বলে ১৩৬ রানে আউট হন, মেরেছেন ১৪টি চার ও সাতটি ছয়।

৯৩ রানে চার উইকেট, এই অবস্থা থেকে স্টোকসের সঙ্গে জুটি বেঁধেছিলেন বেয়ারস্টো। তিনি আউট হলে ইংল্যান্ডের স্কোর দাঁড়ায় ৪৫.৩ ওভারে ৫ উইকেটে ২৭২। এরপর ঠিক ৫০ ওভারে ২৯৯ রানের লক্ষ্যে পৌঁছে যায় ইংল্যান্ড। স্টোকস ৭০ বলে ৭৫ রান করে অপরাজিত থাকেন। তিনি ১০টি চার ও চারটি ছয় হাঁকিয়েছেন। নিউজিল্যান্ডের বোলারদের মধ্যে দ্বিতীয় ইনিংসে তিন উইকেট নেন ট্রেন্ট বোল্ট। এই জয়ের সুবাদে তিন টেস্টের সিরিজ এক ম্যাচ বাকি থাকতেই জিতে নিল ইংল্যান্ড। ম্যাচের সেরা বেয়ারস্টো। ২৩ জুন থেকে তৃতীয় টেস্ট শুরু লিডসে। এরপরই ১ জুলাই থেকে ভারতের বিরুদ্ধে অসমাপ্ত সিরিজের পঞ্চম টেস্ট খেলতে নামবে ইংল্যান্ড। বেন স্টোকস অধিনায়ক হওয়ার পর ইংল্যান্ড টানা দুটি টেস্ট ও চলতি সিরিজ জিতল। ফলে রোহিত শর্মাদের জন্য কঠিন চ্যালেঞ্জই অপেক্ষা করবে ইংল্যান্ড সফরে।

English summary
England Chase Down 299 Runs In 50 Overs To Beat New Zealand In Nottingham. Bairstow's 77-Ball Hundred Falling Just One Ball Shy Of England's 120-Year-Old Record For Their Fastest Test Century.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X