• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দুর্বলের বিরুদ্ধে বাবরের নজিরকে পাত্তাই দিলেন না পাকিস্তানের প্রাক্তনরা

Google Oneindia Bengali News

জিম্বাবোয়ের বিরুদ্ধে ২-০ ব্যবধানে সিরিজ জেতার পরই পাকিস্তান দলকে অভিনন্দন জানিয়ে বিবৃতি দিয়েছিলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান এহসান মানি। পাকিস্তানের অধিনায়ক হিসেবে প্রথম চারটি টেস্টের চারটিতেই জিতে অনন্য নজির গড়েন বাবর আজম। এই কৃতিত্ব কারও নেই। যদিও এই সিরিজ জয়কে পাত্তা দিলেন না পাকিস্তানের প্রাক্তনরা।

দুর্বলের বিরুদ্ধে বাবরের নজিরকে পাত্তাই দিলেন না প্রাক্তনরা

পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটাররা পিসিবি-কে অনুরোধ করেছেন শক্ত প্রতিপক্ষের বিরুদ্ধে সিরিজ আয়োজনের। প্রাক্তন পাক অধিনায়ক রামিজ রাজা বলেছেন, পাকিস্তান-জিম্বাবোয়ে সিরিজ থেকে কোনও দলেরই প্রাপ্তি কিছু নেই। দুর্বল দল যখন শক্তিশালী দলের বিরুদ্ধে খেলে তখন দেখার হার থেকে তারা কী শিক্ষা নিয়েছে। জিম্বাবোয়ের খেলা দেখে তা মনেই হয়নি, একপেশে দাপট দেখিয়েছে পাকিস্তান। এই ধরনের সিরিজ জোক ছাড়া কিছু নয়, এতে ক্রীড়াপ্রেমীরা অন্য খেলার প্রতি আকৃষ্ট হন। জিম্বাবোয়ের উচিত টেস্ট না খেলে সীমিত ওভারের ক্রিকেট খেলা।

দুর্বলের বিরুদ্ধে বাবরের নজিরকে পাত্তাই দিলেন না প্রাক্তনরা

প্রাক্তন অধিনায়ক রশিদ লতিফের কথায়, পাকিস্তান টেস্ট খেলছে ভালো কথা। তবে জিম্বাবোয়ে সিরিজের কোনও মানে নেই। বরং পিসিবির উচিত ছিল দক্ষিণ আফ্রিকায় একটি টেস্ট ম্যাচ আয়োজনের ব্যবস্থা করা। ভারতের বিরুদ্ধে যখন আমরা খেলছি না, তখন হার-জিতের ভাবনা ভুলে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ খেলুক পাকিস্তান।

দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি ২০ ও টেস্ট সিরিজ জেতার পর দক্ষিণ আফ্রিকা সফরে গিয়ে টি ২০ ও একদিনের সিরিজ জেতে পাকিস্তান। এরপর জিম্বাবোয়েতে গিয়ে টি ২০ ও টেস্ট সিরিজ জয়। টানা ৬টি সিরিজ জয়ের পর উচ্ছ্বসিত এহসান মানি প্রশংসাসূচক বিবৃতি দেন।

যদিও মহসিন খানের মতো প্রাক্তনও সাফ জানিয়েছেন, নিজেদের শক্তি সম্পর্কে সম্যক ধারণা পেতে শক্ত প্রতিপক্ষের বিরুদ্ধেই সিরিজ খেলা উচিত। আমরা তার মধ্যেই জিম্বাবোয়ের বিরুদ্ধে টি ২০ ম্যাচ হেরেছি। প্রথম একাদশের ছয়-সাতজন নিয়মিতকে বাইরে রেখে আমাদের দক্ষিণ আফ্রিকাও হারিয়েছে। এই বিষয়গুলো নিয়ে ভাবা দরকার। জিম্বাবোয়ের বিরুদ্ধে সিরিজ জয়ের কোনও মূল্যই নেই।

English summary
Babar Azam Has Become The First Pakistan Captain To Win His Opening Four Tests. But Former Pakistan Players Urged The PCB To Schedule Matches Against Stronger Teams.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X