India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বাবরের অবৈধ ফিল্ডিংয়ে শাস্তি পাকিস্তানের! অত্যুৎসাহীকে কীভাবে সামলে মন জিতলেন শাদাব?

Google Oneindia Bengali News

পাকিস্তান মুলতানে দ্বিতীয় একদিনের আন্তর্জাতিকে ওয়েস্ট ইন্ডিজকে ১২০ রানে হারিয়ে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ পকেটে পুরে নিল। গতকাল বাবর আজমরা ৮ উইকেটে ২৭৫ রান তোলার পর ৩২.২ ওভারে মাত্র ১৫৫ রানে গুটিয়ে যায় নিকোলাস পুরাণের নেতৃত্বাধীন ওয়েস্ট ইন্ডিজ। আর এ ম্যাচেই ঘটল দুটি এমন ঘটনা যা সচরাচর দেখা যায় না।

বাবর আজম এই ম্যাচেও নজির গড়েছেন। আন্তর্জাতিক ক্রিকেটের তিন ফরম্যাটে টানা নবম পঞ্চাশোর্ধ্ব স্কোর করে। তবে ফিল্ডিংয়ের সময় তিনি করে ফেললেন বিরাট এক ভুল। ঘটনার সূত্রপাত ২৯তম ওভারে। হঠাৎই দেখা যায় উইকেটের পিছন দিকে যে হাত দিয়ে বাবর আজম বল ধরছেন, সেই হাতেই তিনি উইকেটকিপিং গ্লাভস পরে রয়েছেন। ক্রিকেটের নিয়ম অনুযায়ী, উইকেটকিপার ছাড়া এমন গ্লাভস খেলা চলাকালীন কেউ পরতে পারেন না। হাতে কিংবা হাতের আঙুলের সুরক্ষার জন্য যদি কোনও ব্যবস্থা নিতেই হয়, সেক্ষেত্রে আগাম অনুমতি নিতে হবে আম্পায়ারদের। বাবরের এই অবৈধ ফিল্ডিংয়ের জন্য ওয়েস্ট ইন্ডিজের স্কোরবোর্ডে যোগ হয় অতিরিক্ত পাঁচ রান।

বাবরের অবৈধ ফিল্ডিংয়ে শাস্তি পাকিস্তানের!

এর আগে, পাকিস্তান ইনিংসের ৩৯তম ওভারে অ্যান্ডারসন ফিলিপের একটি বল খেলার জন্য প্রস্তুত ছিলেন শাদাব খান। বল করতে ফিলিপ দৌড় শুরু করলেও ডেলিভারির আগে তাঁকে থমকে যেতে হয়। দেখা যায়, মাঠে দৌড়ে ঢুকে পড়েছেন এক সমর্থক। সাধারণত এমন ঘটনা ঘটলে অত্যুৎসাহী দর্শকদের মাঠ থেকে বের করে দেন নিরাপত্তারক্ষীরা।

ওই অত্যুৎসাহী দর্শক প্রচণ্ড জোরে দৌড়ে সটান শাদাবের সামনে গিয়ে স্যালুট ঠোকেন। শাদাব তাঁকে জড়িয়ে ধরে আলিঙ্গন করেন। এরপরই দেখা যায় ওই দর্শক নিজেই মাঠ থেকে বেরিয়ে যাচ্ছেন। এই ভিডিও ভাইরাল হয়। শাদাব সমর্থকের প্রতি যে আচরণ দেখিয়েছেন তার প্রশংসা করেছেন অনেকেই।

বাবরের অবৈধ ফিল্ডিংয়ে শাস্তি পাকিস্তানের!

গতকালের ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে ইমাম উল হকের ৭২ বলে ৭২ ও বাবর আজমের ৯৩ বলে ৭৭ রানের দৌলতে পাকিস্তান ৮ উইকেটে ২৭৫ রান তুলেছিল। যা পরিস্থিতি তাতে আইসিসি একদিনের আন্তর্জাতিকে ব্যাটারদের ক্রমতালিকায় শীর্ষে থাকা বাবর আজমের পরেই দ্বিতীয় স্থানে উঠে আসতে পারেন ইমাম। আকিল হোসেন নেন তিন উইকেট। জবাবে ১০২ রানে চতুর্থ উইকেট হারানোর পর ওয়েস্ট ইন্ডিজ অল আউট হয়ে যায় ১৫৫ রানে। ১০ ওভারে মাত্র ১৯ রান দিয়ে চার উইকেট নেন পাক স্পিনার মহম্মদ নওয়াজ। মহম্মদ ওয়াসিম নেন তিন উইকেট। ম্যাচের সেরা হয়েছেন নওয়াজ।

English summary
Babar Azam's Illegal Fielding Costs Pakistan 5 Runs During The 2nd ODI Against West Indies. Shadab Khan Wins Hearts With Great Gesture After Fan Invades Pitch To Salute Him.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X