India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বিরাট কোহলি যা পারেননি তা করে দেখালেন বাবর আজম! করাচিতে কী এমন ঘটনা ঘটল?

Google Oneindia Bengali News

২০১৯ সালের নভেম্বরে ইডেনে বাংলাদেশের বিরুদ্ধে গোলাপি বলে দিন-রাতের টেস্টে শেষবার শতরান এসেছিল বিরাট কোহলির ব্যাট থেকে। তারপর থেকে কোনও ধরনের ক্রিকেটেই শতরান নেই। অধিনায়কত্বের বোঝা এখন কাঁধে না থাকলেও শ্রীলঙ্কার মতো দুর্বল দলের বিরুদ্ধেও শতরানের খরা মেটাতে পারেননি বিরাট। কিন্তু ২ বছর পর টেস্টে শতরানের খরা মেটালেন বাবর আজম।

বিরাট পারেননি, পারলেন বাবর

বাবর আজম ২০২০ সালের ফেব্রুয়ারিতে রাওয়ালপিণ্ডিতে বাংলাদেশের বিরুদ্ধে ১৯৩ বলে ১৪৩ রান করেছিলেন। তারপর থেকে ২২তম টেস্ট ইনিংসে ফের শতরান এলো পাকিস্তানের অধিনায়কের ব্যাট থেকে। আজ করাচিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে দ্বিতীয় ইনিংসে। বাবর আজমের এটি ষষ্ঠ টেস্ট শতরান। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয়। শ্রীলঙ্কার বিরুদ্ধে দুটি, নিউজিল্যান্ড ও বাংলাদেশের বিরুদ্ধে তাঁর একটি করে শতরান রয়েছে।

করাচি টেস্ট জমজমাট

করাচি টেস্ট জমজমাট

করাচিতে অস্ট্রেলিয়া প্রথম ইনিংস ৯ উইকেটে ৫৫৬ রানে ডিক্লেয়ার করার পর পাকিস্তানের প্রথম ইনিংস গুটিয়ে গিয়েছিল ১৪৮ রানে। ফলো অন না করিয়ে ফের ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। গতকাল তৃতীয় দিনের শেষে দ্বিতীয় ইনিংসে অজিদের স্কোর ছিল ১৭ ওভারে ১ উইকেটে ৮১। আজ ২২.৩ ওভারে ব্যক্তিগত ৪৪ রানে মার্নাস লাবুশানে শাহিন শাহ আফ্রিদির বলে বোল্ড হন। ২ উইকেটে ৯৭ রান তুলে ইনিংস ডিক্লেয়ার করে দেয় অস্ট্রেলিয়া। উসমান খাওয়াজা অপরাজিত থাকেন ৪৪ রানে।

রেকর্ড টার্গেট তাড়া

রেকর্ড টার্গেট তাড়া

পাকিস্তানের সামনে জয়ের জন্য ৫০৬ রানের টার্গেট রাখে অস্ট্রেলিয়া। ষষ্ঠ ওভারে ২ রানের মাথায় ইমাম উল হকের উইকেট হারায় পাকিস্তান। ১ রান করে তিনি নাথান লিয়ঁর প্রথম ওভারেই লেগ বিফোর হন। ২২.২ ওভারে দলের ২১ রানের মাথায় আউট হন তিনে নামা আজহার আলি। তাঁকে ব্যক্তিগত ৬ রানে ফেরান ক্যামেরন গ্রিন। পাকিস্তানের দ্বিতীয় ইনিংসে প্রথম বাউন্ডারিটি আসে ২৬তম ওভারে। বাবর আজম মিচেল সোয়াপসনের বলে প্রথম চারটি মারেন। ২১ রানে ২ উইকেট পড়ার পর চতুর্থ দিনের খেলা শেষ হওয়া পর্যন্ত আর কোনও উইকেট হারায়নি পাকিস্তান। ৮২ ওভারে পাকিস্তান ২ উইকেটে ১৯২ রান তুলেছে।

বাবরের ব্যাটেই পাকিস্তানের আশা

বাবরের ব্যাটেই পাকিস্তানের আশা

১৮০ বলে শতরান পূর্ণ করে দিনের শেষে ১৯৭ বলে ১০২ রানে অপরাজিত রয়েছেন চারে নামা বাবর আজম। তাঁর ইনিংসে রয়েছে ১২টি চার। চারটি চার ও একটি ছয়ের সাহায্যে ২২৬ বলে ৭১ রান করে ক্রিজে আছেন আূদুল্লাহ শফিক। বাবর আজম জানান, এখনও অনেক কাজ বাকি। কাল এই পার্টনারশিপটাকেই এগিয়ে নিয়ে যাওয়া লক্ষ্য। অস্ট্রেলিয়ার বোলারদের রিভার্স স্যুইং মোকাবিলায় অনুশীলন কার্যকরী ভূমিকা নিয়েছে বলে দাবি বাবরের। প্রথম ইনিংসে যে সেটা ঠিকভাবে করা যায়নি সেটা মেনে নিয়েছেন পাক অধিনায়ক। তাঁর অধিনায়কোচিত ইনিংসেই পাকিস্তান শেষ দিনে জয়ের আশা দেখছে। এরই মধ্যে ভাইরাল হয়েছে অজি অধিনায়ক প্যাট কামিন্সের হাতুড়ি হাতে পিচ ঠিক করার ভিডিও!

English summary
Babar Azam Gets Test Hundred After 2 Years To Keep Pakistan's Hope Alive Against Australia In Karachi. On Day 5, Pakistan Need 314 Runs And Australia Need 8 Wickets To Secure Win The 2nd Test.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X