India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বিরাট কোহলির আরও একটি রেকর্ড গুড়িয়ে দিলেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম

Google Oneindia Bengali News

আধুনিক ক্রিকেটের সেরা তিন ব্যাটসম্যান হিসেবে বিরাট কোহলি, কেন উইলিয়ামসন এবং জো রুট'কে বিশ্বব্যাপী মানা হলেও ধীরে ধীরে পারফরম্যান্সের মধ্যে দিয়ে সেই তালিকায় নিজের নামটি তুলে ফেলছেন বাবর আজম। বিশেষ করে বিরাট কোহলির সঙ্গে সব সময়েই তাঁর তুলনা করে বসেন সমর্থকেরা। ঠিক যেন ভারতীয় সমর্থকের বিরাটের পাল্টা পাকিস্তানের বাবর।

বিরাট কোহলির আরও একটি রেকর্ড গুড়িয়ে দিলেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম

কিন্তু বিরাট আর পুরনো ছন্দে নেই। লাগাতার সাফল্যের সঙ্গে পারফরম্যান্সের ফলে বাবর ইতিমধ্যেই ছাপিয়ে গিয়েছেন বিরাট কোহলিকে একাধিক দিক দিয়ে। যেখানে বাবর পরের পর ম্যাচে একের পর এক তাক লাগানো পারফরম্যান্স করে চলেছেন সেখানে বিরাট কোহলির প্রাপ্তির ভাণ্ডারে শুধুই শূন্যতা।

দীর্ঘ দিন ব্যাটে রান নেই। শুধু আন্তর্জাতিক ক্রিকেটেই নয়, আইপিএল-এও ব্যর্থ। খোয়া গিয়েছে জাতীয় দলের অধিনায়কত্ব। স্রেফ অতীতের নাম ভাঙিয়ে এখনও চলছে। ধারাবাহিক সাফল্যের দৌলতে বিরাট কোহলির বিভিন্ন রেকর্ড ভেঙে তা নিজের দখলে করা বাবর আজম আরও একটি রেকর্ড ভেঙে দিলেন কোহলির।

টি-২০ ক্রমতালিকায় সর্বাধিক দিন শীর্ষে থাকা ব্যাটার এখন পাকিস্তানের অধিনায়ক। একটা সময় বিরাট কোহলির দখলে ছিল এই রেকর্ড। ১০১৩ দিন টানা শীর্ষ স্থান দখল করে রেখেছিলেন কোহলি। এ বার সেই রেকর্ডই ভেঙে দিলেন বাবর আজম। একই সঙ্গে আন্তর্জাতিক টি-২০'তে কোহলির পর দ্বিতীয় ব্যাটার হিসেবে এক হাজারের বেশি দিন শীর্ষ স্থানে থাকার নজির গড়লেন তিনি।

মঙ্গলবার (২৮ জুলাই) নিয়ে মোট ১০২৯ দিন টি-২০ ব্যাটারদের র‍্যাংকিংয়ের সিংহাসন দখল করে রয়েছেন বাবর। দীর্ঘ সময় শীর্ষ স্থান ধরে রাখার এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক কেভিন পিটারসন। ৭২৯ দিন আইসিসি'র বিচারে টি-২০ ব্যাটারের ক্রমতালিকায় শীর্ষ স্থান ধরে রেখেছিলেন তিনি।

শুধু টি-২০'তে ব্যাটারদের ক্রমতালিকাতেই নয়, লম্বা সময় ধরে ওডিআই র‍্যাংকিংয়েও এক নম্বর স্থানটি বাবরের দখলে, টেস্টে তিনি রয়েছেন চার নম্বরে, পিছনে ফেলে দিয়েছেন কেন উইলিয়ামসনকে। বর্তমানে তিন ফরম্যাটের ক্রিকেটে আইসিসি'র ক্রমতালিকায় সেরা দশে থাকা একমাত্র ব্যাটসম্যান পাকিস্তানের অধিনায়ক বাবর আজম।

আইপিএল ২০১২-র আগে শাহরুখ খানের সঙ্গে দেখা করেও এই কারণে নাইটদের দায়িত্ব নেননি ছয়টি রঞ্জিজয়ী চন্দ্রকাণ্ড পণ্ডিতআইপিএল ২০১২-র আগে শাহরুখ খানের সঙ্গে দেখা করেও এই কারণে নাইটদের দায়িত্ব নেননি ছয়টি রঞ্জিজয়ী চন্দ্রকাণ্ড পণ্ডিত

একটা সময়ে সচিন তেন্ডুলকরের পর ক্রিকেটের অধিকাংশ রেকর্ড ছিল তাঁর দখলে। এমনও পরিস্থিতি তৈরি হয়েছিল যেখানে অনেক ক্রিকেট বিশেষজ্ঞই বলেছিলেন সচিনের প্রায় সব রেকর্ডই ভেঙে দেবেন বিরাট, যার মধ্যে অন্যতম ছিল ১০০টি শতরান। কিন্তু বর্তমানে অনুষ্কা শর্মার স্বামীর যা অবস্থা তাতে ১০০টি শতরান ভাঙা তো দূর অস্ত্, সেই পর্যন্ত যাওয়ার স্বপ্নও এখন হয়তো দেখেন না বিরাট।

English summary
Babar Azam breaks another record of Virat Kohli. Babar Azam now holds pole position in ICC T20 batters' ranking for 1029 days and he now becomes the first player to hold the top position in ICC batting ranking in t20 for this long period of time. Earlier this record was under Virat Kohli's belt
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X