• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ইডেনে জিতল ভারত, হারল বিসিসিআই, সিওএ, সিএবি! কলঙ্কিত নায়ককে দেখে ক্ষুব্ধ গম্ভীর

রবিবার (৪ নভেম্বর) ইডেন গার্ডেন্সে শুরু হল ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ টি২০ সিরিজ। প্রথম ম্য়াচে সহজেই ক্যারিবিয়ানদের ৫ উইকেটে হারিয়েছে ভারত।

কিন্তু প্রাক্তন ভারতীয় ওপেনার গৌতম গম্ভীরের মতে শুধু ক্যারিবিয়ানরাই নন, ইডেনে রবিবার হেরে গিয়েছে বিবিসিআই, ক্রিকেট প্রশাসক কমিটি ও সিএবি-ও।

কেন এমন বলছেন গম্ভীর?

কেন এমন বলছেন গম্ভীর?

ঘটনা হল বর্তমানে ইডেনে খেলা শুরুর আগে স্টেডিয়ামে বসানো ঘন্টা বাজিয়ে খেলার সূচনা করা হয়। রবিবার, এই কাজটি করার সম্মান দেওয়া হয় প্রাক্তন ভারত অধিনায়ক মহম্মদ আজহারউদ্দীনকে। আর এতেই মহা ক্ষুব্ধ গম্ভীর। কারণ তার আজহারের ক্রিকেট জীবন গড়াপেটা কেলেঙ্কারিতে কলুষিত।

আজহারের নির্বাসন

আজহারের নির্বাসন

স্টাইলিশ ব্য়াটসম্য়ান ও প্রাক্তন ভারত অধিনায়ক আজহার ভারতের হয়ে ৯৯টি টেস্ট ও ৩৩৪টি একদিনের ম্যাচ খেলেছেন। ইডেন গার্ডেন্সের সঙ্গে তাঁর বিশেষ সম্পর্কের কথা ক্রিকেট বিশ্বে কারোর অজানা নয়। তবে ২০০০ সালে ম্য়াচ গড়াপেটায় জড়িত থাকার অভিযোগ প্রমাণ হওয়ায় ভারতীয় বোর্ড তাঁকে আজীবনের জন্য নিষিদ্ধ ঘোষণা করেছিল।

নির্বাসনমুক্ত আজহার

নির্বাসনমুক্ত আজহার

২০১২ সালে অন্ধ্রপ্রদেশের হাইকোর্টের নির্দেষে অবশ্য সেই নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়। চলতি বছরের শুরুতে ভারতীয় বোর্ডও জানিয়ে দেয় বিসিসিআই, আইসিসি বা সংশ্লিষ্ট কোনও কমিটির অংশ হতে আজহারের আর কোনও বাধা নেই।

ছুটিতে শূন্য সহনশীলতা নীতি

কিন্তু গম্ভীরের মতে, নিষেধাজ্ঞা উঠলেও তাঁর মতো কলঙ্কিত ক্রিকেটারকে ইডেন বেল বাজানোর সম্মান দেওয়া উচিত হয়নি। ব্যহ্ঘ করে তিনি বলেছেন, 'রবিবার মনে হয় দুর্নীতির বিরুদ্ধে শূন্য সহনশীলতা নীতি ছুটিতে ছিল।'

English summary
Gautam Gambhir is disappointed as former India captain Mohammad Azharuddin being allowed to ring the Eden Gardens bell at the start of the first T20I. 
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X