• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

দক্ষিণ আফ্রিকার পেসারদের পারথে সামলাতে কোন রণকৌশল ভারতের? স্পষ্ট করলেন আত্মবিশ্বাসী অক্ষর

Google Oneindia Bengali News

টি ২০ বিশ্বকাপের সেমিফাইনালে কার্যত পৌঁছে গিয়েছে ভারত। পাকিস্তান ও নেদারল্যান্ডসকে হারিয়ে। রবিবার ভারত খেলবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। এই ম্যাচটি খেলতে আজই পারথে পৌঁছেছে দুই দল। ভারতীয় দল টি ২০ বিশ্বকাপে প্রস্তুতি নিয়েছিল পারথেই। অপটাস স্টেডিয়ামের বাউন্সি উইকেটে দক্ষিণ আফ্রিকার পেসারদের সামলানোর রণকৌশলও স্থির করে ফেলেছে রোহিত শর্মার দল।

আত্মবিশ্বাসী অক্ষর

আত্মবিশ্বাসী অক্ষর

পাকিস্তান ম্যাচে ব্য়াটে-বলে হতাশ করলেও নেদারল্যান্ডস ম্যাচে ভালো বোলিং করেছেন অক্ষর প্যাটেল। ৪ ওভারে ১৮ রান দিয়ে দুটি উইকেটও দখল করেছেন। প্রোটিয়াদের দলে অনেক বাঁহাতি, পরিসংখ্যান বলছে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওভারপিছু ৯ রান করে দিয়েছেন অক্ষর। ফের প্রোটিয়াদের বিরুদ্ধে নামার আগে অবশ্য মানসিকভাবে প্রস্তুত তিনি। গতকাল ম্যাচের শেষে মিক্সড জোনে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে অক্ষর বলেন, আমি এখনই খুব বেশি চিন্তাভাবনা করছি না দক্ষিণ আফ্রিকা ম্যাচ নিয়ে। পারথে গিয়ে প্রয়োজনীয় কী করা উচিত তা ঠিক করব।

দক্ষিণ আফ্রিকা ম্যাচ নিয়ে

দক্ষিণ আফ্রিকা ম্যাচ নিয়ে

পারথের বাউন্সি উইকেটে কাগিসো রাবাডা, আনরিখ নরকিয়াদের মোকাবিলা করা প্রসঙ্গে অক্ষর বলেন, আমরা স্বাভাবিকভাবে নির্ভীক ক্রিকেট খেলব। বাউন্সি উইকেটে রাবাডাকে খেলতে হবে এমন ভাবনা মাথার মধ্যে রাখব না। আমাদেরও ভুবনেশ্বর কুমার, মহম্মদ শামি, অর্শদীপ সিং রয়েছেন। আমরা আমাদের ফর্ম ধরে রাখার লক্ষ্যেই নামব। দেখা যাক কী হয়! পাকিস্তান ম্যাচে তিন ছক্কা-সহ এক ওভারে ২১ রান দিয়েছিলেন অক্ষর। তিনি জানিয়েছেন, ম্যাচের শেষে ভিডিও অ্যানালিস্টের সঙ্গে বসে দেখেছেন ওই তিনটি ছক্কা যে হজম করেছিলেন তাতে একটাই খারাপ বল করেছেন। ফলে এমন পরিস্থিতি আসতেই পারে। তবে তা নিয়ে ভেবে নিজেকে নেতিবাচক চিন্তাভাবনার শিকার করতে চান না অক্ষর।

ভারত ও অস্ট্রেলিয়ার উইকেটের তফাত

ভারত ও অস্ট্রেলিয়ার উইকেটের তফাত

অস্ট্রেলিয়ার উইকেটে স্পিন বোলিং করাটা যে চ্যালেঞ্জিং সেটা মেনে নিয়েছেন অক্ষর। তাঁর কথায়, ভারত ও অস্ট্রেলিয়ার উইকেটের মধ্যে তফাত রয়েছে বাউন্সে। ভারতের উইকেটে নীচু বাউন্সের বল ব্যাটারদের পক্ষে ব্যাকফুটে গিয়ে সামলানো সহজ নয়। কিন্তু অস্ট্রেলিয়ায় তেমনটা বিশেষ করতে পারেন না স্পিনাররা। অস্ট্রেলিয়ার পিচে ব্যাকফুটে গিয়েও বলের লাইন অনুযায়ী অবলীলায় শট খেলতে পারেন ব্যাটাররা। খেলা চলাকালীন উইকেটের চরিত্র বদলাচ্ছে কিনা সেদিকে নজর রেখে সেইমতো রণকৌশল সাজানোর গুরুত্বের কথাও উল্লেখ করেন অক্ষর।

ভূমিকা পালনে প্রস্তুত

ভূমিকা পালনে প্রস্তুত

ভারত প্রথম দুটি ম্যাচে একই একাদশ খেলিয়েছে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও একাদশে পরিবর্তনের সম্ভাবনা নেই বলেই মনে করা হচ্ছে। রবীন্দ্র জাদেজার বিকল্প হিসেবে অলরাউন্ডার অক্ষর প্যাটেলকে খেলানো হচ্ছে। অক্ষর নিজেও মানসিকভাবে তৈরি থাকছেন প্রথম ছয়ে যে কোনও পজিশনে ব্যাট করার জন্য। তিনি বলেছেন, পাকিস্তান দলে বাঁহাতি স্পিনার মহম্মদ নওয়াজ ও লেগ স্পিনার শাদাব খান ছিলেন। সে কারণেই বাঁহাতি ব্যাটার হওয়ায় আমাকে পাঁচে পাঠানো হয়েছিল। আমাদের প্রথম ছয় ব্যাটারই ডানহাতি। ফলে আমাকে দলের তরফে বলাই আছে মাঝের ওভারে প্রয়োজনে ব্যাটিং অর্ডারে উপরের দিকে ব্যাট করার জন্য প্রস্তুত থাকতে। আগে থেকেই দায়িত্ব বুঝিয়ে দেওয়া হয়েছে। সেইমতো আমরা প্রস্তুতিও নিচ্ছি।

পাকিস্তানের ব্যর্থতায় রামিজ-বাবরদের মুণ্ডপাত, মিমের ছড়াছড়ি! শেষ বলে কমেন্ট্রি বক্সের মেজাজ ভাইরালপাকিস্তানের ব্যর্থতায় রামিজ-বাবরদের মুণ্ডপাত, মিমের ছড়াছড়ি! শেষ বলে কমেন্ট্রি বক্সের মেজাজ ভাইরাল

English summary
Axar Patel Reveals India To Play Fearless Cricket To Combat South African Pacers In Perth. India And South Africa Reached Perth To Play Their Super 12 Match To Be Held On Sunday.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X