• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ক্রিকেট থেকে সন্ন্যাস শেন ওয়াটসনের, কেকেআরের বিরুদ্ধে কেরিয়ারের শেষ ম্যাচ

  • |

আইপিএল ২০২০ অভিযান শেষ করে চেন্নাই সুপার কিংস দলের ড্রেসিংরুমে সতীর্থদের সঙ্গে অবসরের সিদ্ধান্ত ভাগ করে নিয়েছিলেন। সোমবারই সেই খবর জানা গিয়েছিল। একদিন পর এবার সোশ্যাল মিডিয়ায় সরকারিভাবে সবধরনের ক্রিকেট থেকে নিজের অবসর ঘোষণা করে দিলেন অস্ট্রেলিয়ান ক্রিকেটার শেন ওয়াটসন।

তারকা অলরাউন্ডার যা লিখলেন

তারকা অলরাউন্ডার যা লিখলেন

৩৯ বছর বয়সী তারকা অলরাউন্ডার টুইটে লিখেছেন, 'বিদায় সবসময়ই বেদনাদায়ক। কিন্তু কঠোর সিদ্ধান্তটা নিয়েই ফেললাম। দীর্ঘ ক্রিকেট জীবন আমার কাছে স্বপ্নের মতো। আর এই স্বপ্নটা দেখতে পারার জন্য সকলকে ধন্যবাদ।'

ওয়াটসনের শেষ ম্যাচ

ওয়াটসনের শেষ ম্যাচ

সেক্ষেত্রে আইপিএল ২০২০ খেলে সব ধরনের ক্রিকেট থেকে সন্ন্যাস নিলেন ওয়াটসন। ২৯ অক্টোবর দুবাইয়ে কেকেআরের বিরুদ্ধে তাঁর কেরিয়ারের শেষ ম্যাচ খেলেন শেন। নাইটদের বিরুদ্ধে শেষ ম্যাচে ওয়াটসন ১৪ রানে আউট হন।

দেশের জার্সিতে কবে অবসর

দেশের জার্সিতে কবে অবসর

২০১৬ সালে অস্ট্রেলিয়া দলের তারকা অলরাউন্ডার শেন ওয়াটসন দেশের জার্সি তুলে রেখে অবসর ঘোষণা করেন। এরপর আইপিএল, বিগ ব্যাশ লিগের মতো জনপ্রিয় টি-২০ ক্রিকেট খেলতে দেখা গিয়েছে তাঁকে।

দেশের জার্সিতে অবসরের পর সেরা সাফল্য

দেশের জার্সিতে অবসরের পর সেরা সাফল্য

২০১৬ সালে দেশের জার্সিতে অবসর ঘোষণার পর ওয়াটসনের সেরা সাফল্য আইপিএল জয়। ২০১৮ আইপিএল সানরাইজার্সের বিরুদ্ধে ফাইনালে চেন্নাইয়ের জার্সিতে ওয়াটসন ৫৭ বলে ১১৭ রান হাঁকিয়ে অপরাজিত থেকে ম্যাচ জিতিয়ে দলকে চ্যাম্পিয়ন করেন। ফাইনাল লড়াইয়ে ম্যাচ সেরার পুরস্কার জিতেছিলেন ওয়াটসন। পরের বছর ২০১৯ সালে মুম্বইয়ের বিরুদ্ধে আইপিএল ফাইনালে ওয়াটসন ৫৯ বলে ৮০ রান হাঁকান। হাঁটুতে গুরুতর চোট পেয়ে রক্তাক্ত অবস্থায় অজি ক্রিকেটার ব্যাটিং চালিয়ে গিয়েছিলেন। জয়ের জন্য শেষ পর্যন্ত ১৫০ রান তাড়া করে ১ রানে ম্যাচ হেরে ট্রফি হাতছাড়া করেছিল চেন্নাই।

আইপিএল ২০২০তে ওয়াটসন

আইপিএল ২০২০তে ওয়াটসন

আমিরশাহী আইপিএলে অবশ্য ওয়াটসনের সময়টা একেবারেই ভালো যায়নি। চেন্নাই জার্সিতে ওয়াটসনের সময়টা অবশ্য একেবারেই ভালো যায়নি। ১১ ম্যাচ ওয়াটসন মাত্র ২টি হাফ সেঞ্চুরি হাঁকাতে পারেন। সব মিলিয়ে সংগ্রহ ২৯৯ রান। চলতি আইপিএলে সর্বোচ্চ সংগ্রহ ৮৩ নটআউট।

একনজরে কেরিয়ার

একনজরে কেরিয়ার

২০০২ সালে অস্ট্রেলিয়ার হয়ে ওডিআই অভিষেক। পরবর্তী সময়ে ২০০৫ সালে টেস্ট দলে ডাক পান, পরের বছর অস্ট্রেলিয়ার হয়ে টি-২০ ক্রিকেটে যাত্রা শুরু। ওডিআই ক্রিকেটে ১৯০ ম্যাচে খেলে ওয়াটসন সাড়ে পাঁচ হাজারের বেশি রান ও ১৬৮টি উইকেট নিয়েছেন। ৫৯টি টেস্টে ১০৯ ইনিংসে ব্যাট করে ৩৭৭০-র বেশি রান ও ৭৫টি উইকেট নিয়েছেন। দেশের জার্সিতে টি-২০ ক্রিকেটে ৫৮ ম্যাচ খেলে ১৪৬২ রান ও ৪৮টি উইকেট নিয়েছেন।

বিশ্বকাপ জয়

বিশ্বকাপ জয়

দেশের হয়ে দুবার বিশ্বকাপ জিতেছেন ওয়াটসন। ২০০৭ ও ২০১৫ সালে দেশের হয়ে পঞ্চাশ ওভারের বিশ্বকাপ জিতেছেন অজি অল রাউন্ডার।

কলকাতার প্লে অফের ভাগ্য নির্ণায়ক ম্যাচ, আইপিএল ২০২০তে মুম্বই হায়দরাবাদ শেষ মহারণের ফল কী হয়েছিল

কলকাতাঃ ফের মেট্রোয় আত্মহত্যার চেষ্টা, এসপ্ল্যানেড স্টেশনে ঝাঁপ এক যাত্রীর

English summary
Australian cricketer Shane Watson announces retirement, played last match aginst kkr
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X