• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মেলবোর্নের ঐতিহাসিক জয়ে রাহানের অধিনায়কত্বে মুগ্ধ বিরাট

  • |

অস্ট্রেলিয়াকে হারিয়ে মেলবোর্নে ঐতিহাসিক জয় ভারতের। নেই বিরাট, নেই শামি, তার উপর অ্যাডিলেডে ৩৬ রানে ব্যাটিং বিপর্যয়ের চাপ। সেখান থেকে ঘুরে দাঁড়ানোয় কঠিন ছিল। ০-১ পিছিয়ে পরার পর বিরাট পিতৃত্বকালীন ছুটি নিয়ে দেশে ফেরায় সিরিজে ভারতের প্রত্যাবর্তনের ভবিষ্যৎ নিয়েই যখন অনিশ্চয়তার কালো মেঘ! তখনই অধিনায়োকচিত সেঞ্চুরি হাঁকিয়ে দলকে ঘুরে দাঁড়াতে সাহায্য রাহানের। এখানেই শেষ নয়, ব্যাটে দলকে এগিয়ে নিয়ে যাওয়ার পর রাহানের দুরন্ত ক্যাপেন্সিতে একদিন বাকি থাকতে অস্ট্রেলিয়াকে ৮ উইকেট হারাল ভারত। যারপর রাহানে বন্দনায় মেতে ক্রিকেটদুনিয়া। এবার রাহানে ও দলের প্রশংসায় সোশ্যাল মিডিয়া পোস্ট করলেন বিরাট।

রাহানের নেতৃত্বে মুগ্ধ বিরাট

রাহানের নেতৃত্বে মুগ্ধ বিরাট

মেলবোর্নে ভারতের ঐতিহাসিক জয়ে দলকে শুভেচ্ছা জানিয়েছেন বিরাট। সেই সঙ্গে কোহলি সোশ্যাল মিডিয়ায় লেখেন, 'এই ভারতকে নিয়ে গর্বিত। ছেলেরা দারুণ পরিশ্রম করে অস্ট্রেলিয়াকে হারিয়ে সিরিজে ফিরল। দলের মানসিকতারও প্রশংসা করতে হবে। বিশেষ করে রাহানের কথা বলব, দলকে দারুণভাবে এগিয়ে নিয়ে গিয়েছে। এখান থেকেই আমাদের অন্য লড়াই শুরু।'

বিরাটের অনুপস্থিতিতে অধিনায়ক রাহানের তৃতীয় জয়

বিরাটের অনুপস্থিতিতে অধিনায়ক রাহানের তৃতীয় জয়

এই নিয়ে বিরাটের অনুপস্থিতিতে অধিনায়ক হিসেবে ৩ টেস্ট খেলে, ৩ ম্যাচেই জয় অজিঙ্ক রাহানের। ফলে অজিঙ্কের নেতৃত্ব নিয়ে ভারতীয় ক্রিকেটে চর্চা শুরু। ঠান্ডার মাথায় নেতৃত্ব দেওয়া থেকে, বোলারদের পাশে থাকা, ফিল্ডিং নির্বাচন থেকে বোলিং পরিবর্তনে চমক, সবেচেয়েই প্রশংসা কুড়োচ্ছেন রাহানে।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অধিনায়ক হিসেবে দ্বিতীয় টেস্ট জয় রাহানের

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অধিনায়ক হিসেবে দ্বিতীয় টেস্ট জয় রাহানের

২০১৭ সালে দেশের মাটিতে চতুর্থ টেস্টে বিরাট চোটের কারণে ছিটকে গেলে, তার পরিবর্তে অজিঙ্ক নেতৃত্ব দিয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতকে টেস্ট জিতিয়েছিলেন। এরপর ২০২০ সালে ডনের দেশে ০-১ পিছিয়ে থেকে এবার রাহানের অধিনায়কত্বে সিরিজে ফিরল ভারত।

অধিনায়ক হিসেবে শতকরা জয়ের নজির

অধিনায়ক হিসেবে শতকরা জয়ের নজির

এই নিয়ে তিনবার বিরাটের অনুপস্থিতিতে রাহানে ভারতীয় দলকে টেস্টে নেতৃত্ব দিয়েছেন। ২০১৭ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরের মাঠে নেতৃত্ব দেওয়ার পর ২০১৮ সালে আফগানিস্তানের বিরুদ্ধেও ঘরের মাঠে রাহানে দলকে নেতৃত্ব দেন। এবার ২০২০ সালে অজিভূমে মেলবোর্নে তিনি দলকে নেতৃত্ব দিলেন। তিন টেস্ট জিতে অধিনায়ক হিসেবে রাহানে শতকরা একশো শতাংশ জয়ের রেকর্ড নিয়ে এগিয়ে চলেছেন।

বিরাট-রোহিত-শামি-ইশান্তহীন ভারতের ঐতিহাসিক জয়, দল নিয়ে আজ গর্ব হচ্ছে, বললেন সচিন

English summary
Australia vs India: Virat Kohli Hails Team's perfomance, Praises Ajinkya Rahane's Captaincy
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X