• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

হারের পরই শুরু দোষারোপ! স্টার্ককে কাঠগড়ায় তুললেন পেইন, একগুচ্ছ কারণ জানালেন অজি অধিনায়ক

অস্ট্রেলিয়া ক্রিকেটে অনেক কিছুই নতুন দেখতে হচ্ছে। অ্যাডিলেড টেস্টে ভারতের কাছে ৩১ রানে হারের পরই দলের প্রধান বোলার মিচেল স্টার্কের সমোলেচনা করলেন অজি অধিনায়ক টিম পেইন। হারের অন্য়তম প্রধান কারণ হিসাবে তিনি স্টার্কের খারাপ পারফরম্যান্সকে দায়ী করেছেন। তবে শুধু স্টার্ক নয়, কাঠগড়ায় তুলেছেন দলের ব্য়াটসম্যানেরও।

অ্যাডিলেডে ভারত জিতলেও, অস্ট্রেলিয়া জয়ের খুব কাছাকাছি পৌঁছে গিয়েছিল। যদিও ৩১ রানে হারা ম্যাচটি থেকে অস্ট্রেলিয়ার পক্ষে ট্রাভিস হেড ও শন মার্শের অর্ধ-শতরান ও নাথান লিয়নের ছয় উইকেট শিকার ছাড়া ইতিবাচক কিছু ছিল না। কিন্তু তা সত্ত্বেও সবাইকে বাদ দিয়ে স্টার্ককেই প্রধান নিশানা করেছেন পেইন। তে তিনি জানিয়েছেন, 'বেশ কিছু কারণে আমাদের হারতে হয়েছে'। এক নজরে দেখে নেওয়া যাক কী কী কারণের কথা বলেছেন তিনি।

মোনা কাপুর

মোনা কাপুর

বনি কাপুরের প্রথম স্ত্রী মোনা একটি ম্যাগাজিন সাক্ষাৎকারে জানান, কোনও এক সময়ে মিঠুনের সঙ্গে তাঁর প্রেম ও একইসঙ্গে বনি কাপুরের সঙ্গে কোনও সম্পর্ক নেই এটা প্রমাণ করতে চেয়েছিলেন শ্রীদেবী। এজন্য তিনি বনির হাতে রাখিও বাঁধেন।

অনেক দূরে স্টার্ক

অনেক দূরে স্টার্ক

প্রথম ইনিংসে ৬৩ রান দিয়ে ২ উইকেট নিয়েছিলেন স্টার্ক। দ্বিতীয় ইনিংসে ৪০ রানে ৩ উইকেট। কিন্তু পেইন বলছেন নিজের সেরা ফর্মের থেকে অনেক দূরে স্টার্ক। নিজের সেরা দিনে তিনি 'বিশ্বে আগুন জ্বালিয়ে দিতে' পারেন। সেই ফর্ম স্টার্ক এখনও পাননি। তবে তিনি এও জানিয়েছএন, প্রতিদিনই তিনি তার কাছাকাছি এগোচ্ছেন।

শ্রীদেবীর আগমন

শ্রীদেবীর আগমন

শ্রীদেবীর আগমন মিঠুন ও বনি কাপুরের সম্পর্ককে বিষিয়ে তুলেছিল। বনি কাপুরেরও শ্রীদেবীর প্রতি আগ্রহ রয়েছে এটা জানতে পারেন মিঠুন। অন্যদিকে মিঠুনের বৈবাহিক জীবনেও নানা সমস্যা তৈরি করে শ্রীদেবীর সঙ্গে তাঁর সম্পর্ক।

ভারত ২৫০

ভারত ২৫০

পেইন জানিয়েছেন, ১২৭ রানে ৬ উইকেট ফেলে দেওয়ার পর প্রথম দিন ভারতকে ২০০ থেকে ২১০ রানের মধ্যে গুটিয়ে দেওয়ার পরিকল্পনা ছিল তাঁদের। যা কার্যকর করা যায়নি। বদলে ভারত প্রথমদিনই ২৫০ রানে পৌঁছে গিয়েছিল।

দ্বিতীয় বিবাহের চল

দ্বিতীয় বিবাহের চল

আশির দশকে বলিউডে প্রবলভাবে দ্বিতীয় বিবাহের চল চলছিল। ধর্মেন্দ্র-হেমা মালিনী, রাজ বব্বর-স্মিতা পাতিলের বিয়ের পরে গুজব ছড়ায় যে লুকিয়ে শ্রীদেবীকে বিয়ে করেছেন মিঠুন।

টপ অর্ডারের ব্যর্থতা

টপ অর্ডারের ব্যর্থতা

পেইনের কথায় স্পষ্ট হয়ে গিয়েছে, দলের ওপেনারদের ব্যর্থতা তাঁর একটা প্রধান চিন্তার কারণ। অভিষেককারী মার্কাস হ্যারিস দুই ইনিংসেই ২৬ রান করেছেন। তিনি ভাল শুরু করেও ইনিংসকে বেশিদূর টানতে পারেননি। কিন্তু অপর ওপেনার ফিঞ্চ একেবারেই ব্যর্থ হয়েছেন। পেইন জানিয়েছেন, টপ অর্ডারকে এখনই রান করা শুরু করতে হবে। নাহলে বড় রানের ইনিংস গড়া অসম্ভব।

যোগীতা বালির আত্মহত্যার গুজব

যোগীতা বালির আত্মহত্যার গুজব

মিঠুনের স্ত্রী যোগীতা বালি যখন শ্রীদেবীর সঙ্গে সম্পর্কের কথা জানতে পারেন তখন তিনি আত্মহত্য়া করতে চান বলে গুজব ছড়ায়। পরে যোগীতা জানান, মিঠুন দ্বিতীয় বিয়ে করলেও তিনি মেনে নিতে রাজি আছেন।

পার্থ টেস্টের দল

পার্থ টেস্টের দল

পার্থ-এ উইকেট গতিসম্পন্ন হবে এরকমই শোনা যাচ্ছে। শেন ওয়ার্ন হ্যান্ডকম্বের বদলে অলরাউন্ডার স্টইনিসে খেলানোর পরামর্শ দিয়েছেন। তবে অজি অধিনায়কের কথায় ইঙ্গিত পাওয়া গিয়েছে দলের অনেকগুলি বিভাগের সমালোচনা করলেও দলে কোনও পরিবর্তন তিনি চাইছেন না। তবে সবটাই কোচ জাস্টিন ল্যাঙ্গারের সঙ্গে আলোচনার ভিত্তিতে ঠিক করা হবে বলে জানান তিনি।

মিঠুনের প্রেম

মিঠুনের প্রেম

শ্রীদেবীর সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়লেও স্ত্রী যোগীতাকে ভালোবাসতেন মিঠুন। মুখে বললেও তিনি যোগীতার সঙ্গে বিচ্ছেদ করেননি এটা জানতে পারেন শ্রীদেবী।

সম্পর্কে ছেদ

সম্পর্কে ছেদ

কিছুদিন দেখার পরে ১৯৮৮ সালে মিঠুনের সঙ্গে সম্পর্ক ভেঙে বেরিয়ে আসেন শ্রীদেবী। কারণ তিনি জানতে পেরেছিলেন স্ত্রী যোগীতাকে কোনওভাবে দুঃখ দিতে চান না মিঠুন।

মিঠুন-যোগীতা

মিঠুন-যোগীতা

এসবের পরে যোগীতার সঙ্গেই থিতু হন মিঠুন। সেসময়ে তাঁদের আর এক পুত্রেরও জন্ম হয়।

বনির সঙ্গে সম্পর্ক

বনির সঙ্গে সম্পর্ক

অন্যদিকে বিবাহিত বনি কাপুরের সঙ্গে শ্রীদেবীর সম্পর্ক নিয়ে নানা কথা ছড়াতে থাকে। তবে দুজনেই সম্পর্কের কথা অস্বীকার করেন।

সন্তানের জন্ম

সন্তানের জন্ম

বনির সঙ্গে বিয়ে হয়ে গিয়েছিল শ্রীদেবীর। প্রথম সন্তান জাহ্নবীর জন্মের আগে নিজেদের সম্পর্ককে প্রকাশ্যে আনেন বনি-শ্রীদেবী।

থিতু হওয়া

থিতু হওয়া

ধীরে ধীরে শ্রীদেবীকে মেনে নিয়েছে বনি কাপুরের পরিবার। এবং এখন দুজনে সুখী দম্পতির মতো সংসার করছেন।

English summary
Tim Paine has criticised Mitchell Starc and also reveals other reasons for Adelaide Test loss against India.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X