• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অ্যাডিলেড টেস্ট জয়: অভিনন্দন উপচে পড়ল সোশ্যাল মিডিয়ায়, কী বললেন সচিন-লক্ষ্মণরা

এর আগে কোনও অস্ট্রেলিয়া সফরেই টেস্ট সিরিজের প্রথম ম্য়াচেই জয় পায়নি ভারত। সেই দিক থেকে কোহলির নেতৃত্বে অ্যাডিলেডে ঐতিহাসিক জয় পেল ভারত। অ্যাডিলেডে ২০০৩ সালে সৌরভ গঙ্গোপাধ্যায়ের ভারতের জয়ের ১৫ বছর পর ফের জয় পেল ভারত। ভারতের ৩২৩ রানের লক্ষ্যমাত্রার সামনে ভারতীয় বোলারদের সম্মিলিত প্রচেষ্টায় ২৯১ রানেই শেষ হয় অজিদের দ্বিতীয় ইনিংস।

তবে শেষ দিকে ভারতের হতাশা বাড়ালেন অস্ট্রেলিয়ার টেল-এন্ডাররা। টিম পেইন (৪১), নাথান লিয়ন (৩৮*), প্যাট কামিন্স (২৮), মিচেল স্টার্ক (২৮)-রা ভারতের চাপ বাড়িয়েছিলেন। কিন্তু চাপের মুখেও ভারতীয় বোলাররা শৃঙ্খলা ধরে রাখতে সফল হন। আর এই দারুণ জয়ের পর স্বাভাবিকভাবেই উচ্ছ্বসিত ক্রিকেট মহল। শুধু ভারত নয়, ভারতের বাইরে থেকেও অভিনন্দন বার্তা ভেসে এসেছে কোহলি-ব্রিগেডের জন্য।

বিসিসিআই

ভারতীয় বোর্ড টুইটারে একটি ছবি শেয়ার করে এক আশ্চর্য সমাপতনের উল্লেখ করেছে। ২০০৩ সালে ভারতের জয়ের কান্ডারি ছিলেন ভারতের তখনকার ৩ নম্বর ব্য়াটসম্য়ান রাহুল দ্রাবিড়। আর এদিনের জয়ের নায়ক, আরও এক তিন নম্বর ব্য়াটসম্য়ান চেতেশ্বর পুজারা।

সচিন তেন্ডুলকার

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাঁর বহু লড়াকু ইনিংস রয়েছে। সেই ক্রিকেট কিংবদন্তি সচিন তেন্ডুলকারের মুখে শোনা গিয়েছে ভারতীয় বোলারদের প্রশংসা। সঙ্গে পুজারা ও রাহানের মুল্যবান অবদানের কথাও উল্লেখ করেছেন তিনি।

ভিভিএস লক্ষ্মণ

লক্ষ্মণ অবশ্য শুধু ভারতীয় দল নয়, অস্ট্রেলিয় লোয়ার অর্দারের প্রতিরোধেরও প্রশংসা করেছেন।

মহম্মদ কাইফ

প্রাক্তন ক্রিকেটার মহম্মদ কাইফও ভারতীয় দলকে জয়ের জন্য অভিনন্দন জানানোর পাশাপাশি অস্ট্রেলিয়ার লড়াকু মানসিকতার প্রশংসা করেছেন।

আকাশ চোপডা়

২০০৩ সালের অ্যাডিলেডে জয়ী ভারতীয় দলের ওপেনা ছিলেন আকাশ চোপড়া। ৫ দিনের লড়াইয়ে ফারাক গড়ে দিয়েছে ৩১টি রান - এর থেকে ভাল টেস্ট ক্রিকেটের প্রদর্শন আর হতে পারে না বলে জানিয়েছেন তিনি।

হর্ষ ভোগলে

ভারতের জয়ের নায়ক পুজারার সঙ্গে একটি সেলফি তুলে পোস্ট করেছেন অভিজ্ঞ ধারাভাষ্যকার হর্ষ ভোগলে। তিনি সরাসরি পুজারাকে রাহুল দ্রাবিড়ের যোগ্য উত্তরসুরির সার্টিফিকেট দিয়ে দিয়েছেন।

মাইকেল ভন

অস্ট্রেলিয়ার সর্বনাশ হলে ইংরেজদের পৌষমাস হয়। ভারতের এই জয়ের পর অভিনন্দন জানাতে ভোলেননি ইংরেজ অধিনায়ক মাইকেল ভনও।

বীরেন্দ্র সেওয়াগ

প্রথম টেস্ট সামনে একটা জমজমাট টেস্ট সিরিজ হওয়ার ইঙ্গিত দিয়েছে বলে মত বীরেন্দ্র সেওয়াগের। তিনি বলেছেন প্রথম ইনিংসে ৪১ রানে ৪ উিকেট পড়ে যাওয়ার পরেও ভারত এই জয় অত্যন্ত স্পেশাল।

অজিত আগরকার

২০০৩ সালের অ্যাডিলেড জয়ে দ্বিতীয় ইনিংসে ৪১ রানে ৬ উইকেট নিয়ে বিশেষ অবদান রেখেছিলেন অজিত আগরকার। তিনিও ভারতের এই জয়ের পর বিরাট-বাহিনীকে অভিন্দন জানিয়েছেন।

<div data-album-id="237" data-host="www.mykhel.com" class="embed_photos_container"></div>

English summary
Twitter reactions from the cricketing community on India's turnaround win and disciplined show in the Adelaide Test.&#13;
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X