• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কথার যুদ্ধে বাজিমাত করলেন ঋষভ! ভারতীয় নাম নিয়ে কটু মন্তব্যে ভিমরুলের চাকে ঢিল মারলেন ওকিফ

এমনিতেই বক্সিং ডে টেস্ট মানেই দারুণ জমজমাট সব মোকাবিলা। তার উপর, সিরিজের ফল ১-১ থাকা অবস্থায় মেলবোর্নে অস্ট্রেলিয়া-ভারত টেস্ট হচ্ছে। প্রথম দিন থেকেই এক দল অপর দলকে ছাপিয়ে যেতে চাইছে। ফলে মাঠের ভিতরে দুই দলের ক্রিকেটিয় লড়াই প্রতিদিনই আরও বেশি রোমাঞ্চকর হয়ে উঠছে। চতুর্থ দিনেও ভারত ১৫৮ রানের মধ্যেই অজিদের ৮ উইকেট ফেল দেওয়ার পরও ইনিংস টেনে নিয়ে গেলেন কামিন্স।

তবে ক্রিকেটিয় এই মোকাবিলাকে আরও মশলাদার করে তুলছে কথার লড়াই। শুরুটা হয়েছিল পার্থ টেস্টে। 'খুনসুটি'-তে জড়িয়েছিলেন দুই দলের অধিনায়ক। মেলবোর্নে বিরাট অনেক সংযত থাকলেও তাঁর প্রতিদ্বন্দ্বী অধিনায়কের মুখের আগল কিন্তু আরই খুলেছে। কথাবার্তা কিন্তু ক্রমে ব্যক্তিগত আক্রমণেও পৌঁছে যাচ্ছে। দ্বিতীয় দিন তাঁর লক্ষ্য ছিল রোহিত শর্মা, তৃতীয় দিন ঋষভ পন্থ। চতুর্থ দিনে আবার পেইনকে পাল্টা ফিরিয়ে দিলেন পন্থও।

পন্থের স্লেজিং

শনিবার পেইন ব্যাট করতে আসতেই উইকেটের পিছন থেকে মুখ খুলতে শুরু করেন পন্থ। বল বিকৃতির দায়ে স্মিথ-ওয়ার্নার নির্বাসিত হওয়াতে, ঘটনাচক্রেই যে তিনি অধিনায়ক হয়েছেন এই বিষয়টি নিয়ে তীব্র কটাক্ষ করেন ভারতীয় উইকেটরক্ষক। সেই সময় ব করছিলেন রবীন্দ্র জাদেজা। দুই ডেলিভারির মাঝে পন্থ কাছাকাছি ফিল্ডিং করা মায়াঙ্ক আগরওয়াল কে জিজ্ঞেস করেন, তিনি কখনও অস্থায়ী অধিনায়কের মতো কিছু শুনেছেন কি না। তিনি আরও বলেন, পেইনকে আউট করতে বেশি কিছু করতে হবে না, কারণ অজি অধিনায়ক শুধু ভাল কথা বলতেই পারেন।

পেইন যা বলেছিলেন

পেইনই কিন্তু প্রথম এই দুই দলের কথাকে ব্যক্তি-আক্রমণের জায়গায় নিয়ে যান। ধোনির টি২০ দলে ফেরা নিয়ে ঋষভকে কটাক্ষ করে বলেন, এখন বিগ ব্যাশ লিগে খেলা ছাড়া উপায় নেই তরুণ ভারতীয় ক্রিকেটারের। এমনকী স্ত্রীকে নিয়ে সিনেমা দেখতে গেলে পন্থ তাঁর শিশুদের দেখে রাখার কাজ করবেন কিনা, এমন মন্তব্যও করেন। এর আগে রোহিত শর্মাকে উদ্দেশ্য করে পেইন বলেছিলেন এমসিজিতে রোহিত ছয় মারতে পারলে তিনি আইপিএল-এ মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলবেন।

আম্পায়ারের হস্তক্ষেপ

এদিন পন্থ এতটাই বাড়াবাড়ি রকমের কতা বলা শুরু করেন যে একসময় আম্পায়ার ইয়ান গোল্ড-ও হস্তক্ষেপ করতে বাধ্য় হন। তিনি পন্থকে উইকেটের পিছন থেকে কম কথা বলার জন্য সাবধান করেন। তবে পন্থের টিপ্পনির উত্তর কিন্তু পেইন না মুখে না ব্য়াটে দিতে পেরেছেন। তবে এই লড়াইয়ে ক্রিকেটিয় জয় হয় পন্থেরই। টিম পেইন, জাদেজার বলে ২৬ রানে আউট হন পন্থেরই হাতে ক্যাচ দিয়ে।

ঝামেলায় ওকিফ

মেলবোর্ন টেস্টের প্রথম দিন মায়াঙ্ক আগরওয়াল সম্পর্কে বলতে গিয়ে, প্রাক্তন অজি ক্রিকেটার তথা এই ম্যাচের অন্যতম ধারাভাষ্যকার কেরি ওকিফ বলে বসেছিলেন মায়াঙ্ক রেলওয়েজের ক্য়ান্টিনের স্টাফদের বিরুদ্ধে ত্রিশতান করে ভারতীয় টেস্ট দলে সুযোগ পেয়েছেন। তা নিয়ে বিতর্ক কম হয়নি। শেষে তাঁকে ক্ষমা পর্যন্ত চাইতে হয়। ফের ভারতীয়দের সম্পর্কে খারাপ মন্তব্য করে বিতর্কে জড়িয়েছেন তিনি। রবীন্দ্র জাদেজা, চেতেশ্বর পুজারাদের নাম উচ্চারণ করতে তাঁর অসুবিধা হচ্ছিল বলে, টিভিতে তিনি বলেন, 'কেন কেউ সন্তানদের নাম চেতেশ্বর, জাদেজা -এসব রাখে'!

English summary
Melbourne test has become even livelier by the on-field banter between Rishabh Pant and Tim Paine and a few stray remarks by Australian commentator Kerry O'Keefe.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X