• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কামিন্সের প্রতিরোধ সত্ত্বেও জয়ের দোরগোড়ায় ভারত! বছরের শেষ টেস্টেও ভোগাচ্ছে পুরনো রোগ

বক্সিং ডে টেস্টে জয়ের দোরগোড়ায় ভারত। শনিবার (২৯ ডিসেম্বর), টেস্টের চতুর্থদিন মধ্যাহ্নভোজের বিরতির আগেই ১০৬/৮ স্কোরে দ্বিতীয় ইনিংস ডিক্লেয়ার করে দেয় ভারত। ফলে, অস্ট্রেলিয়ার সামনে লক্ষ্য দাঁড়িয়েছিল ৩৯৯। জবাবে দিনের শেষে অস্ট্রেলিয়া ৮ উইকেট হারিয়ে ২৫৮ রান তুলেছে। অর্থাৎ, এখনও তারা ১৪১ রানে পিছিয়ে। ক্রিজে রয়েছেন প্যাট কামিন্স (৬১) ও নাথান লিয়ন (৬)। আর জেতার জন্য ভারতের চাই মাত্র ২টি উইকেট।

বক্সিং ডে টেস্টে জয়ের দোরগোড়ায় ভারত!

মেলবোর্ন টেস্টের চতুর্থ দিনে ৫৪/৫ স্কোরে খেলতে নেমে এদিন মধ্যাহ্নভোজের বিরতির কয়েক ওভার আগেই ৮ উইকেটে ১০৬ রান তুলে দ্বিতীয় ইনিংস ডিক্লেয়ার করে দেয় ভারত। আগের দিন ২৮ রানে অপরাজিত মায়াঙ্ক আগরওয়াল শেষ পর্যন্ত ৪২ রানে আউট হন। আর ৬ রানে অপরাজিত ঋষভ করে যান ৩৩।

তৃতীয় দিনের দুরন্ত ফর্ম এদিনও ধরে রেখেছিলেন প্যাট কামিন্স। ইনিংসে তিনি মাত্র ২৭ রান দিয়ে ৬ উইকেট নিয়েছেন। মায়াঙ্ক ও জাদেজা (৫) তাঁর শিকার। পন্থকে তুলে নেন হ্যাজেলউড।

এরপর ব্যাট করতে নেমে প্রত্যাশা মতোই ভারতীয় বোলারদের সম্মিলিত আক্রমণের সামনে দিশা হারায় অস্ট্রেলিয়া। ৩৩ রানের মধ্যেই তাদের দুই ওপেনার (হ্যারিস-১৩, ফিঞ্চ-৩) প্য়াভিলিয়নে ফিরেছিলেন। এরপর অস্ট্রেলিয়া ইনিংসকে কিছুটা থিতু করেছিলেন খোয়াজা (৩৩), শন মার্শ (৪৪) ও ট্রাভিস হেড (৩৪)। কিন্তু তিন জনের কেউই ভাল শুরুকে বড় রানে পরিণত করতে পারেননি।

এরপর, মিচেল মার্শ (১০) ও টিম পেইন (২৮)-ও বেশিক্ষণ না টিকতে পারলেও ভারতের হতাশা আরও একবার বাড়িয়ে চলেছেন প্রতিপক্ষ দলের লোয়ার অর্ডার। বছরের শুরু থেকেই প্রতিপক্ষ ও নিজেদের লোয়ার অর্ডারের রানের ফারাককে সমস্যা বলে চিহ্নিত করেছে ভারত। কিন্তু বছরের শেষ টেস্টে এসেও এর সমাধান মিলল না। দিনের শেষে প্যাট কামিন্স-এর সঙ্গে স্টার্ক (১৮) অষ্টম উইকেটে ৩৯ রান যোগ করেন।

লোয়ার অর্ডারের প্রতিরোধের সামনে সমস্যায় পড়লেও মেলবোর্ন টেস্টের দ্বিতীয় ইনিংসে ফের শৃঙ্খলিত বোলিং প্রদর্শন দেখা গেল ভারতীয় বোলারর তরফে। ইশান্ত (৩৭-১), বুমরা (৫৩-২), জাদেজা (৮২-৩), শামি (৭১-২) - প্রত্যেকেই দারুণভাবে নিজের নিজের ভূমিকা পালন করলেন।

বক্সিং ডে টেস্টে প্রতিটি সেশনেই জিততে চেয়েছিলেন বিরাট কোহলি। এখনও অবধি ভারত তা করে দেখিয়েছে। প্রথম দিন থেকে একবারও অস্ট্রেলিয়া ম্যাচে প্রাধান্য নিতে পারেনি। এই মুহূর্তে টেস্ট যেখানে দাঁড়িয়ে আছে তাতে এই ম্য়াচ জেতা ভারতের পক্ষে শুধু সময়ের অপেক্ষা। তবে জয় আর ভারতের মধ্যে কাঁটা একজনই, তিনি প্য়াট কামিন্স।

English summary
India is on the doorstep of winning the Melbourne Test against Australia as they need only 2 wickets to reach the feet.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X