• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লাবুশেনের শতরান ও ভারতের অনভিজ্ঞতার নাছোড় লড়াইয়ে গাব্বায় টানটান টেস্ট, দিনের শেষে অস্ট্রেলিয়া ২৭৪/৫

ব্রিসবেনে একবার জীবনদান পেয়ে মার্নাস লাবুশেনের শতরানেও ম্লান হল না ভারতের হয়ে মাত্র ৪টি টেস্ট ম্যাচ খেলার অভিজ্ঞতা সম্পন্ন ভারতের বোলিং আক্রমণের লড়াই। নভদীপ সাইনির চোটের ছায়াতেই ম্যাচের প্রথম দিন শক্তিশালী অস্ট্রেলিয়ার পাঁচ ব্যাটসম্যানকে আউট করলেন টি নটরাজন, মহম্মদ সিরাজ, শার্দুল ঠাকুর এবং ওয়াশিংটন সুন্দর। দিনের শেষে অজি শিবিরের স্কোর ২৭৪।

ব্রিসবেনে প্রথম দিনে অস্ট্রেলিয়া ২৭৪/৫, উইকেট নটরাজন, সুন্দরের

লাবুশেনের শতরান ও ভারতের অনভিজ্ঞতার নাছোড় লড়াইয়ে গাব্বায় টানটান টেস্ট, দিনের শেষে অস্ট্রেলিয়া ২৭৪/৫

চোটের কারণে ব্রিসবেন টেস্টে খেলছেন না রবীন্দ্র জাদেজা, হনুমা বিহারী, রবিচন্দ্রণ অশ্বিন ও জসপ্রীত বুমরাহ। পরিবর্তে ভারতীয় দলে অভিষেক ঘটল টি নটরাজন এবং ওয়শিংটন সুন্দরের। গাব্বা টেস্টে ভারতের প্রথম একাদশে খেলার সুযোগ পেয়েছেন মায়াঙ্ক আগরওয়াল এবং শার্দুল ঠাকুর। সকাল থেকে সবকিছু পরিকল্পনা মাফিক চললেও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চতুর্থ টেস্টের প্রথম দিনই বল করতে গিয়ে কুঁচকিতে টান ধরায় মাঠের বাইরে চলে যেতে হয় নভদীপ সাইনিকে। তিনি চলতি টেস্টে মাঠে ফিরতে পারবেন কিনা, তা জানা যাবে কিছু সময় পর। সেসবের মধ্যেই ব্রিসবন টেস্টের প্রথম দিন দুই দলের হাড্ডাহাড্ডি লড়াই দেখে মুগ্ধ হয়েছেন ক্রিকেট প্রেমীরা।

ব্রিসবেনে টসে জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। ভারতের অনভিজ্ঞ বোলিং আক্রমণের সামনে যদিও শুরু থেকেই নড়বড়ে দেখিয়েছে অজি ওপেনার ডেভিড ওয়ার্নার ও মার্কাস হ্যারিসকে। মাত্র ১ রান করে মহম্মদ সিরাজের শিকার হন ওয়ার্নার। ৫ রান করে শার্দুল ঠাকুরের বলে আউট হন উইল পুকোভস্কির পরিবর্তে অস্ট্রেলিয়ার প্রথম একাদশে জায়গা পাওয়া মার্কাস হ্যারিস।

এরপর অভিজ্ঞ মার্নাস লাবুশেন এবং স্টিভ স্মিথ খেলা ধরার চেষ্টা করেন। দুই ক্রিকেটারের মধ্যে ৭০ রানের পার্টনারশিপ হয়। কিন্তু অনভিজ্ঞ ওয়াশিংটন সুন্দরের বলে রোহিত শর্মার হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে যান স্মিথ। ৭৭ বলে ৩৬ রান করেন প্রাক্তন অজি অধিনায়ক। পাঁচটি চার আসে তাঁর ব্যাট থেকে। এরপর মার্নাস লাবুশেন ও ম্যাথু ওয়েডের মধ্যে ১১৩ রানের পার্টনারশিপ হয়। ৮৭ বলে ৪৫ রানের লড়াকু ইনিংস খেলে আউট হন ওয়েড। ৬টি বাউন্ডারি আসে তাঁর ব্যাট থেকে। অন্যদিকে লাবুশেন শতকের পর আট রান যোগ করে সাজঘরে ফিরে যান।

শেষ বেলায় অস্ট্রেলিয় অধিনায়ক টিম পেইন ও ক্রিস গ্রিনের মধ্যে ৬১ রানের গুরুত্বপূর্ণ পার্টনারশিপ হয়। দিনের শেষে ৩৮ রান করে অপরাজিত রয়েছেন পেইন। ২৮ রানে খেলছেন গ্রিন। ভারতের হয়ে টেস্ট অভিষেক হওয়া টি নটরাজন ব্রিসবেন ম্যাচের প্রথম দিন ২ উইকেট নিয়েছেন। স্টিভ স্মিথের গুরুত্বপূর্ণ উইকেট নিয়েছেন ভারতীয় দলের জার্সিতে প্রথমবার টেস্ট খেলতে নামা ওয়াশিংটন সুন্দর। একটি করে উইকেট নিয়েছেন মহম্মদ সিরাজ ও শার্দুল ঠাকুর।

English summary
Australia scores 274 on the first day of Brisbane test against Team India
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X