• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

টি ২০ বিশ্বকাপের আগে অস্বস্তিতে অস্ট্রেলিয়া! ভারতের বিরুদ্ধে নামাতে পারছে না পূর্ণশক্তির দল

  • |
Google Oneindia Bengali News

টি ২০ বিশ্বকাপের আগে মোটেই স্বস্তিতে নেই অস্ট্রেলিয়া। ঘরের মাটিতে ইংল্যান্ডের কাছে টি ২০ সিরিজে ০-২ ব্যবধানে পরাস্ত হয়েছে অ্যারন ফিঞ্চের দল। বিশ্বচ্যাম্পিয়নদের সতর্ক থাকতে হচ্ছে কয়েকজন তারকা ক্রিকেটারের ফিটনেস নিয়ে। সোমবার ভারতের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে অজিরা পূর্ণশক্তির দলও নামাতে পারছে না।

 টি ২০ বিশ্বকাপের আগে অস্বস্তিতে অস্ট্রেলিয়া

টি ২০ বিশ্বকাপে চোটের কারণে যাতে দুই অলরাউন্ডারকে ছিটকে যেতে না হয় সে কারণে মার্কাস স্টইনিস ও মিচেল মার্শকে দিয়ে পুরোদমে বোলিং করানো যাচ্ছে না। গত মাসে স্টইনিস সাইড ইনজুরির কারণে ভারত ও ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজে খেলতে পারেননি। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম দুটি টি ২০ আন্তর্জাতিকে বল করলেও গতকাল ক্যানবেরায় শুধু ব্যাটার হিসেবেই খেলেছেন। বৃষ্টিতে এই ম্যাচটি ভেস্তে যায়। ২০১৯ সালে বিশ্বকাপের সময় থেকেই স্টইনিসকে এই চোট ভোগাচ্ছে। বিশ্রাম নিয়ে মাঠে ফিরেই পুরোদমে বোলিং করায় স্টইনিসকে বারবার একই চোটের কবলে পড়তে হচ্ছে বলে ধরতে পেরেছেন মেডিক্যাল স্টাফরা। সে কারণে তাঁর ওয়ার্কলোড ম্যানেজ করা হচ্ছে।

সিডনিতে ২২ অক্টোবর নিউজিল্যান্ড ম্যাচ দিয়ে টি ২০ বিশ্বকাপ অভিযান শুরু করবে অস্ট্রেলিয়া। অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ বলেছেন, স্টইনিস চোট সারিয়ে মাঠে ফেরার পর সব ম্যাচে বোলিং করতে গিয়েই ফের একই ধরনের চোটের কবলে পড়ছেন। এমনকী ছোটখাটো চোটের কারণেও তাঁকে বাইরে থাকতে হয়েছে। সে কথা মাথায় রেখেই বিশ্বকাপের আগে সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে তাঁকে গতকাল বল করানো হয়নি। গত অগাস্টে মিচেল মার্শ জিম্বাবোয়ের বিরুদ্ধে একদিনের সিরিজে গোড়ালিতে চোট পেয়েছিলেন। ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ডের বিরুদ্ধে তাঁকে দিয়ে বোলিং করানো হয়নি। সোমবার ব্রিসবেনে ভারতের বিরুদ্ধে ওয়ার্ম আপ ম্যাচে তিনি বোলিং করতে পারেন বলে অস্ট্রেলিয়া শিবির সূত্রে জানা যাচ্ছে। তবে তাঁকেও খুব বুঝেশুনেই ব্যবহার করা হবে।

অস্ট্রেলিয়া সাত ব্যাটার ও চার বিশেষজ্ঞ বোলার নিয়ে খেলতে পছন্দ করে। সেক্ষেত্রে মার্শ, স্টইনিসের সঙ্গে গ্লেন ম্যাক্সওয়েলের বোলিংও অজিদের পক্ষে খুব কার্যকরী ভূমিকা নেয়। এই তিনজনই পঞ্চম বোলারের দায়িত্ব সামলে নেন। তাঁদের অনুপস্থিতিতে বেশ কয়েকটি ম্যাচে খেলানো হয়েছে বিশ্বকাপের ১৫ সদস্যের দলে না থাকা ক্যামেরন গ্রিনকে। বুধবার ফিল্ডিং করতে গিয়ে ঘাড়ে চোট পেয়েছিলেন ডেভিড ওয়ার্নার। তিনি ভারতের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে নাও খেলতে পারেন। তবে ওয়ার্নারকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে ওপেনিং পার্টনার হিসেবে পাবেন বলে জানিয়েছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক। ভারতের বিরুদ্ধে খেলার জন্য ফিট হলে ওয়ার্নার খেলবেন, না পারলেও বিশ্বকাপের আগে তা যে খুব সমস্যার কারণ হবে না, তেমনই দাবি অজি অধিনায়কের।

English summary
Australia Are Managing The Bowling Loads Of Allrounders Marcus Stoinis And Mitchell Marsh To Avoid Injury Recurrence. David Warner Could Be Rested Against India On Monday Due To His Neck Issue.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X