• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সিডনি টেস্টে চালকের আসনে অস্ট্রেলিয়া, লাবুশেন-স্মিথকে নিয়ে নাজেহাল ভারত, স্কোর ১০৩/২

অস্ট্রেলিয় ওপেনার ডেভিড ওয়ার্নার ও উইল পুকোভস্কিকে দ্রুত ফেরানো গেলেও জাঁকিয়ে বসেছেন মার্নাস লাবুশেন ও স্টিভ স্মিথ। ফলে সিডনি টেস্টে চালকের আসনে বসে রয়েছে অস্ট্রেলিয়া। তৃতীয় দিনের শেষে দ্বিতীয় ইনিংসে অজি শিবিরের স্কোর ২ উইকেটের বিনিময়ে ১০৩ রান। ভারতের থেকে ১৯৭ রানে এগিয়ে রয়েছে টিম পেইনের দল।

সিডনি টেস্টে চালকের আসনে অস্ট্রেলিয়া, লাবুশেন-স্মিথকে নিয়ে নাজেহাল ভারত, স্কোর ১০৩/২

৯৪ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। প্রত্যাশা মতো পিচ বেশ খানিকটা ভেঙে যাওয়ার বলের অসমান বাউন্স সামলাতে সমস্যায় পড়েন অজি ওপেনাররা। ভারতের তরুণ ফাস্ট বোলার মহম্মদ সিরাজের দুর্দান্ত ডেলিভারি ফিরে দেয় উইল পুকোভস্কিকে। মাত্র দশ রান করেন অস্ট্রেলিয় ওপেনার। দলের দ্বিতীয় ওপেনার ডেভিড ওয়ার্নার স্পিনার রবিচন্দ্রণ অশ্বিনের শিকার হন। এরপর খেলা ধরে নেন মার্নাস লাবুশেন ও স্টিভ স্মিথ। ৬৮ রানের পার্টনারশিপ হাঁকিয়ে দুই ব্যাটসম্যানই দিনের শেষে অপরাজিত থাকেন। ৪৭ রানে খেলছেন লাবুশেন। ২৯ রানে খেলছেন স্মিথ।

সিডনি টেস্টে জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। চোট সারিয়ে প্রত্যাবর্তন ঘটানো অজি ওপেনার ডেভিড ওয়ার্নার মাত্র ৫ রান করে সাজঘরে ফিরে যান। এরপর দ্বিতীয় ওপেনার উইল পুকোভস্কির সঙ্গে মার্নাস লাবুশেনের ১০০ রানের পার্টনারশিপ হয়। স্টিভ স্মিথের সঙ্গেও ১০০ রানের পার্টনারশিপ গড়েন মার্নাস। তবে তিনি নিজে ৯১ রান করে সাজঘরে ফিরে যান। অস্ট্রেলিয়ার বাকি ব্যাটসম্যানরা ব্যর্থ হলেও ২২৬ বলে ১৩১ রানের দুর্দান্ত ইনিংস খেলেন স্টিভ স্মিথ। ৩৩৮ রানে শেষ হয় অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস।

ভারতের হয়ে ৪টি উইকেট নেন রবীন্দ্র জাদেজা। স্মিথকে দুর্দান্ত রান আউটও করেন তিনি। সিডনি টেস্টের প্রথম ইনিংসে ২টি করে উইকেট নেন জসপ্রীত বুমরাহ এবং ডেবিউট্যান্ট নভদীপ সাইনি। এক উইকেট নেন মহম্মদ সিরাজ। জবাবে ব্যাট করতে নামা ভারতীয় দলের প্রথম ইনিংসের শুরুটা দারুণ হয়। আইপিএলের পর চোট সারিয়ে ফের বাইশ গজে নামা রোহিত শর্মা ও তরুণ শুভমান গিলের ওপেনিং জুটিতে ওঠে ৭০ রান। ২৬ রান করে আউট হন রোহিত। ১০১ বলে ৫০ রানের অনবদ্য ইনিংস খেলে আরও একবার ক্রিকেট দুনিয়ার নজর কাড়েন ভারতীয় ওপেনার। আটটি চার আসে গিলের ব্যাট থেকে।

২ উইকেট হারিয়ে ৯৬ রান নিয়ে তৃতীয় দিনে খেলতে নামে ভারতীয় দল। কিন্তু অস্ট্রেলিয় বোলারদের দাপটে কার্যত তাসের ঘরের মতো ভেঙে পড়ে টিম ইন্ডিয়ার ব্যাটিং অর্ডার। মেলবোর্ন টেস্টে সেঞ্চুরি হাঁকানো অধিনায়ক অজিঙ্ক রাহানে সিডনি টেস্টের প্রথম ইনিংসে মাত্র ২২ রান করে সাজঘরে ফিরে যান। ৪ রান করে রান আউট হন হনুমা বিহারী। উইকেটরক্ষক ঋষভ পন্থের অবদান ৩৬ রান। ১০ রান করে রান আউট হন রবিচন্দ্রণ অশ্বিন। চেতেশ্বর পূজারার ৫০ রানের ইনিংস ভারতকে কিছুটা হলেও লড়াইয়ে ফিরিয়েছে। ২৮ রান করে অপরাজিত থাকেন রবীন্দ্র জাদেজা। অস্ট্রেলিয়ার হয়ে ৪ উইকেট নেন ফাস্ট বোলার প্যাট কামিন্স। দলের অন্য ফাস্ট বোলার জোশ হ্যাজেলউড ২ উইকেট নেন। এক উইকেট নেন মিচেল স্টার্ক।

প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে হাতে চোট পান ভারতীয় উইকেটরক্ষক ঋষভ পন্থ ও অল-রাউন্ডার রবীন্দ্র জাদেজা। দুই ক্রিকেটারই মাঠের বাইরে রয়েছেন। তাঁদের চোটের স্ক্যান করা হয়েছে বলে ভারতীয় টিম ম্যানেজমেন্ট সূত্রে খবর।

English summary
Australia in driver seat in Sydney test against Team India, Labuschagne and Smith in good touch
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X