India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

সাফল্য দিয়েও অনিশ্চিত ভবিষ্যৎ, দুই ফরম্যাটে দুই কোচ রাখার অভিনব সিদ্ধান্ত নিতে পারে অস্ট্রেলিয়া

  • |
Google Oneindia Bengali News

বাইশ গজে অভিনবত্ব আনার পথে ক্রিকেট অস্ট্রেলিয়া। দুই আলাদা ফরম্যাটে দুই ভিন্ন অধিনায়কের চল থাকলেও অতীতে কোনও দলকে দেখা যায়নি ভিন্ন ফরম্যাটের জন্য আলাদা আলাদা কোচ রাখতে। ক্রিকেটের দেড়শো বছরের ইতিহাসে অতীতে এমনটা কখনও না ঘটলেও এই অভিনব পথে হাঁটতে পারে অস্ট্রেলিয়া।

সাফল্য দিয়েও অনিশ্চিত ভবিষ্যৎ, দুই ফরম্যাটে দুই কোচ রাখার অভিনব সিদ্ধান্ত নিতে পারে অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের আধিকারিক নিক হকলি জানিয়েছেন, এই বিষয়ে চিন্তা ভাবনে শুরু করেছে অজি ক্রিকেট বোর্ড। রবিবার সে দেশের এক সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে নিক বলেছেন, "জাস্টিনের প্রশিক্ষণে দল দুর্দান্ত পারফর্ম করলেও তাঁর প্রশিক্ষণে দলের অনেকেই খুশি নন। ক্রিকেটের দুই ফরম্যাটে অস্ট্রেলিয়ার কোচের দায়িত্ব সামলাতে অতিরিক্ত চাপ নিতে হচ্ছে ওকে। এই বিষয়টিকেও আমাদের নজরে রাখতে হবে।"

আগামী বছরের মাঝমাঝি সময় পর্যন্ত ল্যাঙ্গারের সঙ্গে চুক্তি রয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়ার। চুক্তির আগে ল্যাঙ্গারকে সরিয়ে দেওয়ার কোনও পরিকল্পনা নেই বলেই জানা গিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়ার এই আধিকারিকের সাক্ষাৎকার থেকে। তিনি বলেছেন, "ল্যাঙ্গারের চুক্তি নিয়ে কোনও সংশয় নেই। আগামী বছর পর্যন্ত ওর সঙ্গে চুক্তি রয়েছে বোর্ডের। অ্যাশেজের পর ওর সঙ্গে আলোচনায় বসব আমরা।"

অস্ট্রেলিয়া ক্রিকেট'কে নতুন ভোরের পথ দেখানো ল্যাঙ্গারের প্রশংসা করতে ভোলেননি নিক। তিনি বলেছেন, "জাস্টিন ল্যাঙ্গার সহ গোটা দল দুরন্ত পারফর্ম করছে। প্রথম দুই টেস্টেই আমরা তার প্রমাণ পেয়েছি। আমরা আগেই বলেছিলাম অ্যাশেজ এবং টি-২০ বিশ্বকাপের দিকে আমাদের মূল ফোকাস। ভাল পারফর্ম করে টি-২০ বিশ্বকাপ ঘরে নিয়ে এসেছে দল। একই কথা প্রযোজ্য অ্যাশেজের ক্ষেত্রেও। আমি এই দলটাকে জানি আমি ল্যাঙ্গার'কে জানি। গোটা দলটাই ফোকাসড।"

ক্রিকেটার হিসেবে দীর্ঘদিন জাতীয় দলের সেবা করা জাস্টিন ল্যাঙ্গার কোচ হিসেবেও বেশ সফল। তাঁর দেখান পথেই চলতি বছর টি-২০ বিশ্বকাপ জিতেছে অস্ট্রেলিয়া। অ্যাশেজেও দারুণ ছন্দে রয়েছে অজি ব্রিগেড। ২-০ ব্যবধানে এগিয়ে রয়েছে প্যাট কামিন্সের দল। শুধু ঐতিহ্যের অ্যাশেজ জেতাই নয়, ইংল্যান্ড'কে ঘরের মাঠে হোয়াইট ওয়াশ পর্যন্ত করতে পারে অস্ট্রেলিয়া। জাস্টিন ল্যাঙ্গারের হাত ধরে সোনালি দিনের স্মৃতি ফেরাচ্ছে অস্ট্রেলিয়া'র বর্তমান দল। আবারও বিশ্ব ক্রিকেটের অন্যতম পাওয়ার হাউস হয়ে ওঠার পথে এগচ্ছে ক্যাঙ্গারু বাহিনী।

জানা যাচ্ছে ল্যাঙ্গার'কে টি-২০ এবং ওডিআই ফরম্যাট থেকে অব্যহতি দিতে পারে অস্ট্রেলীয় ক্রিকেটের নিয়ামক সংস্থা। সীমিত ওভারের ক্রিকেটে অস্ট্রেলিয়া'কে কোচিং করানোর দৌড়ে এগিয়ে আছেন মাইকেট ডি ভেনুটো এবং অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড।

English summary
Cricket Australia Chief Nick Hockley said they are thinking for two coaches in two formats. This is going to be a new thing in cricket circuit. In a interview given by Nick today in a Australia based daily he said, justin langer will continue as per the contract. Even he said after the ashes he will talk with langer.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X