• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

এশিয়া কাপে পাকিস্তান ম্যাচেই বাদ ঋষভ পন্থ! দীনেশ কার্তিককে খেলানোর 'কঠিন সিদ্ধান্তে' ঝড় সোশ্যাল মিডিয়ায়

Google Oneindia Bengali News

এশিয়া কাপের ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে ভারতীয় দলের কম্বিনেশনের দিকেই ছিল সকলের নজর। গতকাল সাংবাদিক বৈঠকে ভারত অধিনায়ক রোহিত শর্মা বলেছিলেন, টি ২০ বিশ্বকাপের আগে তাঁরা কিছু পরীক্ষা-নিরীক্ষা সেরে নিতে চান। ফলাফলের কথা আগাম না ভেবেই। আজ টসের পর রোহিত শর্মা জানালেন, পন্থ খেলছেন না, উইকেটকিপার হিসেবে খেলছেন দীনেশ কার্তিক।

পন্থ নয়, খেলছেন কার্তিক

ভারতীয় দলে সবচেয়ে বড় চমকই এটি। যদিও সম্প্রচারকারী সংস্থায় ধারাভাষ্যকার হিসেবে গৌতম গম্ভীর ও ওয়াসিম আক্রম কেউই টি ২০ বিশ্বকাপের আগে পন্থকে বাদ দেওয়ার সিদ্ধান্ত মেনে নিতে পারেননি। গম্ভীর বলে দেন, এই দলে পন্থকে রাখা উচিত ছিল। রবীন্দ্র জাদেজার জায়গায় খেলানো উচিত ছিল দীপক হুডাকে। ভারতীয় দলের এই সিদ্ধান্ত সঠিক না বেঠিক, তা বলার সময় এখনও আসেনি। তবে দীনেশ কার্তিককে টি ২০ বিশ্বকাপে ভারতীয় টিম ম্যানেজমেন্ট যে ফিনিশার হিসেবেই খেলাতে চাইছে আজকের সিদ্ধান্তে তেমনই ইঙ্গিত।

বড় সিদ্ধান্তে মিশ্র প্রতিক্রিয়া

বিগত কয়েক মাস ধরে সাদা বলের ক্রিকেটে দীনেশ কার্তিক ও ঋষভ পন্থকে ভারত একসঙ্গে খেলিয়েছে। পন্থ উইকেটকিপিং করেছেন। এবারের আইপিএলের পরই জাতীয় দলে প্রত্যাবর্তন ঘটে কার্তিকের। রোহিত শর্মা আজ টসের পর বলেন, দীনেশ কার্তিক ও ঋষভ পন্থের মধ্যে একজনকে বেছে নেওয়ার সিদ্ধান্তটি কঠিন ছিল। দুর্ভাগ্যজনকভাবে পন্থ এই ম্যাচের দলে নেই। যদিও পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে পন্থকে বাদ দেওয়ার সিদ্ধান্তে অসন্তুষ্ট ক্রিকেটপ্রেমীরা ক্ষোভ উগড়ে দিচ্ছেন সোশ্যাল মিডিয়ায়। কার্তিকের উপরও তাই স্বাভাবিকভাবে প্রত্যাশা পূরণের চাপ থাকছে। অবশ্য ভারতের যা ব্যাটিং গভীরতা তাতে কার্তিককে ব্যাট হাতে নামতে হবে কিনা সেটাও দেখার।

টি ২০ বিশ্বকাপ নিয়ে ইঙ্গিত

ধারাভাষ্যতার হর্ষ ভোগলে টুইটে লিখেছেন, টি ২০ বিশ্বকাপের প্রথম একাদশ চূড়ান্ত করার লক্ষ্যে ভারত আজ যে দল নামিয়েছে তাতে বড় সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিশ্বকাপের দল নিয়ে বড় ইঙ্গিতও রয়েছে। কার্তিককে ভারত যে পাওয়ার ফিনিশার হিসেবে খেলাতে চাইছে সেটাও পরিষ্কার আজকের সিদ্ধান্তে। রবীন্দ্র জাদেজাকে পাঁচ নম্বরে ব্যাট করতে দেখলে তিনি অবাক হবেন না বলেও জানিয়েছেন হর্ষ।

সোশ্যাল মিডিয়া সরগরম

এরই মধ্যে সোশ্যাল মিডিয়ার অনেকেই পন্থকে বাদ দেওয়ার বিষয়টি মানতে পারছেন না। তাঁদের কথায়, ডিকে পন্থের চেয়ে ভালো উইকেটকিপার-ব্যাটার এটা কেউ মনেই করেন না। তিনি ম্যানচেস্টারে একার হাতে দলকে জিতিয়েছেন। ব্যক্তিগত মাইলস্টোনের কথা না ভেবে দলের স্বার্থে খেলে থাকেন পন্থ, ফলে তাঁকে পাকিস্তান ম্যাচে বাদ দেওয়ার সিদ্ধান্তটা মোটেই সঠিক নয়। সম্প্রতি পন্থকে ভারতের হয়ে ওপেন করতেও দেখা গিয়েছে। লোকেশ রাহুলকে বাইরে রেখে পন্থকে ব্যাটার হিসেবে খেলানো যেত বলেও মত অনেক ক্রিকেট-ভক্তের। আবার দীনেশ কার্তিককে প্রথম একাদশে রাখার সিদ্ধান্তের প্রতি সমর্থনও জানিয়েছেন অনেকেই।

এশিয়া কাপে টস জিতে পাকিস্তানকে ব্যাট করতে পাঠাল ভারত, বিরাটের শততম টি ২০ আন্তর্জাতিকে দুই দলের একাদশে কারা?এশিয়া কাপে টস জিতে পাকিস্তানকে ব্যাট করতে পাঠাল ভারত, বিরাটের শততম টি ২০ আন্তর্জাতিকে দুই দলের একাদশে কারা?

English summary
Asia Cup: Dinesh Karthik Was Preferred To Play Ahead Of Rishabh Pant In The Team. Fans Have Been Divided By The Call.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X