• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

এশিয়া কাপে ভারত-পাকিস্তান দ্বৈরথে কাকে এগিয়ে রাখলেন রিকি পন্টিং? মুখ খুললেন শামিকে নিয়েও

Google Oneindia Bengali News

এশিয়া কাপে ২৮ অগাস্ট ভারত-পাকিস্তান দ্বৈরথ। এরপরেও সুপার ফোর, এমনকী ফাইনালেও ভারত-পাকিস্তান ম্যাচ হওয়ার সম্ভাবনা রয়েছে এশিয়া কাপে। যা টি ২০ বিশ্বকাপে দুই দেশের অভিযান শুরুর জমাটি মহড়াও। অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিং আইসিসি রিভিউয়ের একটি পর্বে এশিয়া কাপ, ভারতীয় দল-সহ নানা বিষয়ে নিজের মতামত জানিয়েছেন।

ভারতীয় দলের পেস আক্রমণ

ভারতীয় দলের পেস আক্রমণ

জসপ্রীত বুমরাহ, হর্ষল প্যাটেলের মতো পেসাররা চোটের কারণে এখন দলের বাইরে। এশিয়া কাপে তাঁরা খেলতে পারছেন না। অনিশ্চয়তা রয়েছে টি ২০ বিশ্বকাপে খেলা নিয়েও। এই পরিস্থিতিতে অস্ট্রেলিয়ায় টি ২০ বিশ্বকাপে মহম্মদ শামিকে খেলানোর পক্ষে অনেকে সওয়াল করছেন। যদিও শামি গত টি ২০ বিশ্বকাপের পর এই ফরম্যাটে দেশের হয়ে নামেননি। শামিকে এশিয়া কাপের দলে দেখতে না পেয়ে অনেকেই অবাক। তবে রিকি পন্টিং তাঁদের মধ্যে পড়ছেন না।

টি ২০ ফরম্যাটে শামির চেয়ে ভালো বোলার রয়েছেন

টি ২০ ফরম্যাটে শামির চেয়ে ভালো বোলার রয়েছেন

আইপিএলে দিল্লি ক্যাপিটালসের হেড কোচ পন্টিং সাফ বলেছেন, দীর্ঘ সময় ধরে শামি ভারতীয় দলের খুবই ভালো মানের একজন বোলার। তাঁর শক্তি বিচার করলে দেখা যাবে, টেস্ট ক্রিকেটেই শামি সবচেয়ে বেশি সমৃদ্ধশালী হয়েছেন। আমার মতে ভারতের টি ২০ ফরম্যাটে ভারতীয় দলে শামির চেয়ে অনেক ভালো মানের জোরে বোলার রয়েছেন। তাঁদের তিনজনকে এশিয়া কাপের দলে রাখা হয়েছে। আমার মনে হয়, অস্ট্রেলিয়ায় টি ২০ বিশ্বকাপ খেলতে ভারত চারজন জোরে বোলার নিয়েই যাবে। উইকেট স্পিনারদের পক্ষে খুব সহায়ক না হলেও ভারত যে স্পিন অস্ত্রেই প্রতিপক্ষকে বিশ্বকাপে কাবু করতে চাইবে, তেমনটাই ধারণা পন্টিংয়ের।

পন্টিংয়ের ভবিষ্যদ্বাণী

পন্টিংয়ের ভবিষ্যদ্বাণী

এশিয়া কাপে সবচেয়ে সফল ভারতীয় দলকেই ফেভারিট ধরছেন পন্টিং। তিনি বলেন, শুধু এশিয়া কাপ নয়, যে কোনও টুর্নামেন্টেই ভারতকে পরাস্ত করা কঠিন। টি ২০ বিশ্বকাপের কথা ধরলেও তার জন্যও ভারত প্রস্তুতিগতভাবে ভালো জায়গাতেই রয়েছে। অন্য দলগুলির চেয়ে ভারতের দলে গভীরতা অনেক বেশি। আমার মতে, এশিয়া কাপেও ভারতই চ্যাম্পিয়ন হবে। পন্টিং আরও জানান, ক্রিকেটার হিসেবে তো বটেই, একজন ক্রিকেট বিশ্লেষক হিসেবেও তিনি অনেকের মতোই ভারত-পাকিস্তান দ্বৈরথের জন্য অপেক্ষা করে থাকেন। এখনও সেই আগ্রহে কোনও খামতি নেই।

পাকিস্তানের চেয়ে এগিয়ে ভারত

পাকিস্তানের চেয়ে এগিয়ে ভারত

রিকি পন্টিং বলেন, ক্রিকেটে আমার চোখে সেরা দ্বৈরথ অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের মধ্যে হওয়া অ্যাশেজ। আমি সব সময়ই টেস্ট ক্রিকেটের দ্বৈরথকে অগ্রাধিকার দিয়ে থাকি। আমার মতে, ভারত ও পাকিস্তানের ক্রিকেট-ভক্তরাও তেমনই মত পোষণ করে থাকেন। টেস্ট ক্রিকেটের দ্বৈরথের সঙ্গে কিছুই তুলনীয় নয়। পাকিস্তান দারুণ ক্রিকেট খেলে, দলে অনেক সুপারস্টার প্লেয়ার রয়েছেন। তবে তাদের কৃতিত্বকে এতটুকু খাটো না করেও ভারত-পাকিস্তান দ্বৈরথে আমি ভারতকেই এগিয়ে রাখছি।

English summary
Asia Cup: Ricky Ponting Believes India Have The Depth To Prevail Over Pakistan. He Also Says There Are Better Quick Bowlers Than Mohammed Shami In India's T20 Set up.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X