• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

এশিয়া কাপে হংকংকে হাল্কাভাবে নিচ্ছে না ভারত, রবীন্দ্র জাদেজা এ কথা জানিয়ে সরব মৃত্যুর গুজব নিয়ে!

  • |
Google Oneindia Bengali News

এশিয়া কাপে কাল দুবাইয়ে ভারত খেলবে হংকংয়ের বিরুদ্ধে। এই ম্যাচ জিতলেই রোহিত শর্মার দল পৌঁছে যাবে সুপার ফোরে। যোগ্যতা অর্জন পর্বে সংযুক্ত আরব আমিরশাহীকে হারিয়ে এশিয়া কাপে খেলার সুযোগ পেয়েছে হংকং। এই প্রথম ভারত টি ২০ আন্তর্জাতিকে খেলবে হংকংয়ের বিরুদ্ধে। এর আগে দুবার একদিনের আন্তর্জাতিকে সাক্ষাতে দুটি ক্ষেত্রেই জয়লাভ করেছিল ভারত। সর্বশেষ জয়টি এসেছিল ২০১৮ সালের এশিয়া কাপে ২৬ রানে।

ভারত হাল্কাভাবে নিচ্ছে না হংকংকে

টি ২০ ফরম্যাটে যেহেতু আগাম পূর্বাভাস করা যায় না, ছোট দলের বিরুদ্ধে বেকায়দায় পড়ে এবং হেরেও যায় বড় দলগুলি, সে কথা মাথায় রেখে হংকংকে হাল্কাভাবে নিচ্ছে না ভারতীয় দল। রবীন্দ্র জাদেজা আজ সাংবাদিক বৈঠকে বলেন, আমরা ইতিবাচক মানসিকতা নিয়েই হংকংয়ের বিরুদ্ধে খেলতে নামব। টি ২০ আন্তর্জাতিকে যে কোনও দিন যে কোনও কিছুই হতে পারে। আমরা নিজেদের সেরাটা দেব এবং পজিটিভ ক্রিকেটই খেলব।

দলের খেলা নিয়ে

দলের খেলা নিয়ে

পাকিস্তান ম্যাচে ভারতের জয় নিশ্চিত হয়েছিল জাদেজার সঙ্গে হার্দিক পাণ্ডিয়ার জুটির দৌলতেই। পাকিস্তানের বিরুদ্ধে ১০টি উইকেটই গিয়েছিব পেসারদের ঝুলিতে। বোলিং পারফরম্যান্স নিয়ে জাদেজা বলেন, স্পিনাররাও ভালো বল করেছেন। এমনটা হতেই পারে যে, ভালো বল করেও উইকেট পাওয়া গেল না। আবার ফাস্ট বোলাররা ভালো বল না করেও উইকেট পেলেন। টি ২০ ক্রিকেট এমনই। পেসাররা ফুলটস দিয়েও উইকেট পেতে পারেন। তবে আগের ম্যাচে আমাদের সবাই ভালো বোলিং করেছেন। দলের প্রয়োজনে পেসাররা উইকেট এনে দিয়েছেন। হার্দিক পাণ্ডিয়া যেমন জুটি ভেঙেছেন, তেমনই ভুবনেশ্বর কুমার একটি ওভারে দুটি উইকেটও তুলে নিয়েছেন।

চারে ব্যাট করা

চারে ব্যাট করা

জাদেজাকে আগের ম্যাচে ব্যাটিং অর্ডারে চারে তুলে আনা হয়েছিল। সেই রণকৌশল কার্যকরী হয়েছে। জাড্ডুর কথায়, যখন বাঁহাতি স্পিনার বা লেগ স্পিনার বল করেন তখন বাঁহাতি ব্য়াটারকে পাঠানো হয়ে থাকে। এতে তাঁরা বড় শট খেলতে পারেন। সে কারণেই আমাকে ব্য়াটিং অর্ডারে তুলে আনা হয়েছিল। পাকিস্তানের প্রথম একাদশে আমরা দেখেছিলাম বাঁহাতি স্পিনার যেমন রয়েছেন, তেমনই রয়েছেম লেগ স্পিনার। ফলে আমি ব্যাটিং অর্ডারে উপরে নামার জন্য প্রস্তুত ছিলাম। মানসিকভাবে নিজেকে তৈরি রেখেছিলাম। ভাগ্য ভালো যে আমি সুযোগ কাজে লাগিয়েছি এবং আমার ইনিংসটি গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছে।

গুজবকে পাত্তা দেন না

গুজবকে পাত্তা দেন না

আইপিএলের মাঝপথে চোটের কারণে সরে দাঁড়িয়েছিলেন জাদেজা। ভারতীয় দলে কামব্যাক করেন ইংল্যান্ডে টেস্টে। তারপর থেকে ধারাবাহিকভাবে ভালো খেলছেন ভারতের এই অলরাউন্ডার। জাদেজাকে নিয়ে নানাবিধ জল্পনা চলে মাঝেমধ্যেই। তবে সে সবে পাত্তা না দিয়ে নিজের খেলাতেই ফোকাস স্থির রাখেন জাদেজা। দেশকে ম্যাচ জেতানোই তাঁর লক্ষ্য, জেতাতে চান বিশ্বকাপ। তবে কিছুটা অভিমান রয়েছে। জাদেজা জানিয়েছেন, অনেকেই আইপিএলে তাঁর যে চোট লেগেছিল তাতে অনেকেই এ কথা ছড়িয়ে দেন যে তিনি টি ২০ বিশ্বকাপ খেলতে পারবেন না। এমনকী তাঁর মৃত্যু হয়েছে, এমন গুজবও তিনি শুনেছেন বলে আজ দাবি করেন জাদেজা। এইসব ছোট-বড় গুজব নিয়ে তিনি ভাবতেই চান না। মাঠে নেমে দেশের হয়ে নিজের সেরাটা দেওয়াই তাঁর সব সময়ের লক্ষ্য থাকে।

English summary
Asia Cup: Allrounder Ravindra Jadeja Says India Are Not Taking Hong Kong Lightly. Jaddu Is Also Not Affected By Rumours.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X