• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

এশিয়া কাপে পাকিস্তানের বিরুদ্ধে নামার আগে বিরাট ঘোষণা দ্রাবিড়ের, কোহলিকে নিয়েও চিন্তামুক্ত

Google Oneindia Bengali News

এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে কাল দুবাইয়ে পাকিস্তানের বিরুদ্ধে খেলতে নামছে ভারত। রবীন্দ্র জাদেজা ছিটকে গিয়েছেন এশিয়া কাপ ও টি ২০ বিশ্বকাপ থেকে। এই পরিস্থিতিতে ভারতের একাদশে কে আসবেন তা নিয়ে জল্পনা চলছে। কেউ বলছেন, দীপক হুডাকে খেলানো হোক। কারও পছন্দ অক্ষর প্যাটেল। তবে হেড কোচ রাহুল দ্রাবিড় জানিয়ে দিলেন, আর ওয়ার্কলোড ম্যানেজমেন্ট নয়। টি ২০ বিশ্বকাপকে মাথায় রেখে খেলানো হবে সেরা একাদশই।

বিরাটের পাশে দ্রাবিড়

বিরাট কোহলি এশিয়া কাপে পাকিস্তান ম্যাচে ৩৫ ও হংকংয়ের বিরুদ্ধে অপরাজিত ৫৯ রান করেছেন। হেড কোচ রাহুল দ্রাবিড় প্রাক্তন ভারত অধিনায়ক বিরাট কোহলির ফর্ম নিয়ে একেবারেই উদ্বিগ্ন নন। এমনকী বাইরে কে কী বলছেন তাকেও পাত্তা দিচ্ছেন না। দ্রাবিড়ের সাফ কথা, বিরাট হংকং ম্যাচে দারুণ ব্যাটিং করেছেন। তাঁর পারফরম্যান্সে আমরা সন্তুষ্ট। তরতাজা হয়ে তিনি ভালোভাবেই কামব্যাক করেছেন। প্রতিটি ম্যাচের জন্য তিনি নিজেকে খুব ভালোভাবে প্রস্তুতও রাখছেন। ঠিক আগেও তিনি যেভাবে একেকটি ম্যাচের জন্য নিজেকে প্রস্তুত রাখতেন, এখনও সেভাবেই তৈরি থাকছেন। দেখে ভালো লাগছে, বিরাট বিরতি নেওয়ার সুযোগের সদ্ব্যবহার করে তরতাজা ও রিল্যাক্স হয়ে দলের সঙ্গে যোগ দিয়েছেন। উইকেটের মাঝেও পর্যাপ্ত সময় কাটানোর সুযোগ পাচ্ছেন। আশা করি, ফর্মের ধারাবাহিকতা দেখিয়ে তিনি এই টুর্নামেন্টে আরও সফল হবেন।

কোহলির কাছে প্রত্যাশা

কোহলির কাছে প্রত্যাশা

সব সময় বিরাট কোহলির পারফরম্যান্স বড় রান দিয়ে বিচার করা হবে না বলেও স্পষ্ট করেছেন দ্রাবিড়। তাঁর কথায়, মানুষ সব সময় বিরাট কোহলির পরিসংখ্যান ও রান নিয়েই আগ্রহ দেখিয়ে থাকেন। কিন্তু আমাদের কাছে তিনি কত রান করলেন সেটাই সব কিছু নয়। ম্যাচের বিভিন্ন পর্যায়ে কীভাবে তিনি অবদান রাখছেন সেটাই সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ। অর্ধশতরান, শতরান বা পরিসংখ্যানই সর্বশেষ মাপকাঠি নয়। টি ২০ ক্রিকেটে অল্প রানও গুরুত্বপূর্ণ হতে পারে। দলের প্রয়োজনে কোনও ক্রিকেটার তাঁর থেকে প্রত্যাশিত ভূমিকা পালন করতে পারছেন কিনা সেটাই সর্বাগ্রে দেখা দরকার। বিরাট নিজেও বড় পারফরম্যান্স দেখাতে মুখিয়ে রয়েছেন। আশা করি, এই সিরিজেই তা দেখা যাবে।

সেরা কম্বিনেশন

সেরা কম্বিনেশন

ভারতীয় দলের কম্বিনেশন প্রসঙ্গে দ্রাবিড় এদিন বলেন, চোট সমস্যা বা কাউকে বাইরে রাখার প্রয়োজনীয়তা থাকার বিষয়টি বাদে আমরা সব সময়ই সেরা কম্বিনেশন মাঠে নামানোর চেষ্টা করি। ফাইনাল-সহ আগামী চারটি ম্যাচেও আমরা সেই লক্ষ্যেই সেরা দলই নামাব। একইসঙ্গে দেখে নিতে হবে কারা খেলার জন্য তৈরি রয়েছেন। আগামী তিন-চারদিন আর কোনও ওয়ার্কলোড ম্যানেজমেন্ট থাকছে না। যদি না পরিস্থিতি তেমন কিছু হয়। যেমন- রবীন্দ্র জাদেজা ছিটকে গিয়েছেন। তবে আর কারও ক্ষেত্রে এখন ওয়ার্কলোড ম্যানেজমেন্টের দরকার নেই। ম্যাচ ধরে ধরে টুর্নামেন্ট জেতার লক্ষ্যে আমরা এগিয়ে যাব। সেরাটা দিতে হবে। এরপর আবার ওয়ার্কলোড ম্যানেজমেন্টের সুযোগ আসবে। তবে টি ২০ বিশ্বকাপের লক্ষ্যে এখন থেকেই যখনই সুযোগ আসবে সেরা দলই মাঠে নামাব।

বাইরের কথা গুরুত্বহীন

বাইরের কথা গুরুত্বহীন

বিভিন্ন পরিস্থিতি অনুয়ায়ী সেরা দল নামানোর কথাও শোনা গিয়েছে দ্রাবিড়ের গলায়। তিনি চাইছেন, ১৫ জন এমন ক্রিকেটার থাকবেন যাঁদের মধ্যে থেকে কন্ডিশন অনুযায়ী সেরা একাদশ বেছে নেওয়া সম্ভব। দ্রাবিড় বলেন, আমাদের দলে প্রথম পছন্দ বলে কিছু নেই। এমনও নয় যে একটিই সেরা একাদশ প্রতি ম্যাচে খেলবে। বরং পরিস্থিতি অনুযায়ী প্রথম একাদশে বদল আসবে। পাকিস্তান ম্যাচে গত রবিবার আমাদের মনে হয়েছিল দীনেশ কার্তিকই সেরা বিকল্প। আমাদের দলে কাউকে বাইরে রাখা কঠিন সিদ্ধান্ত। আবার দীনেশকে বাদ দিয়ে ঋষভ পন্থকে খেলালে অনেকে আপসেট হন। তবে বাইরে কার কী হচ্ছে তা আমাদের কাছে গুরুত্বহীন। আমাদের মতে যেটা সেরা সেই একাদশই নামাব। আমাদের দলে এখন এমনই পরিবেশ যেখানে ১৫ জনের মধ্যে যে কেউই প্রথম একাদশে যে কোনও সময় আসতে পারেন। কখনও তাতে ভালো ক্রিকেটার বাদ পড়তে পারেন। তা নিয়ে বাইরে কে কী মনে করলেন সেটা আমাদের দলের কাছে গুরুত্বহীন।

English summary
Asia Cup: Rahul Dravid Makes It Clear That India Will Look To Play Their Best XI From Pakistan Match. India Will Face Pakistan In The Super 4 Stage On Sunday In Dubai.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X