• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

এশিয়া কাপে আফ্রিদির স্থলাভিষিক্ত হাসনাইন! বাবর আজম ফর্মে থাকলেও পাকিস্তানকে চিন্তায় রাখবে ব্যাটিং

Google Oneindia Bengali News

এশিয়া কাপের আগে পাকিস্তান বড় ধাক্কা খেয়েছিল তারকা পেসার শাহিন শাহ আফ্রিদি চোটের কারণে ছিটকে যাওয়ায়। আফ্রিদির পরিবর্ত হিসেবে বাবর আজমের দলে ঢুকে পড়লেন পেসার মহম্মদ হাসনাইন। আন্তর্জাতিক ক্রিকেটে তাঁর হ্যাটট্রিকও রয়েছে। যদিও গত ফেব্রুয়ারিতে সন্দেহজনক বোলিং অ্যাকশনের জন্য তাঁকে কয়েক মাস বাইরে থাকতে হয়।

এশিয়া কাপে পাকিস্তান দলে আফ্রিদির স্থলাভিষিক্ত হাসনাইন

২২ বছরের পেসার ভালো গতিতেই বল করেত থাকেন। নিজের খেলায় উন্নতিও ঘটিয়েছেন। পাকিস্তানের হয়ে ১৮টি টি ২০ আন্তর্জাতিকে তাঁর ১৭টি উইকেট রয়েছে। বিগ ব্যাশ লিগ, ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ, ইংল্যান্ডে কাউন্টি এবং দ্য হান্ড্রেডে খেলার অভিজ্ঞতাও রয়েছে হাসনাইনের। দ্য হান্ড্রেডে ওভাল ইনভিন্সিবলসের হয়ে এখন খেলছেন এই পেসার।

সন্দেহজনক বোলিং অ্যাকশনের জন্য তিনি দল থেকে বাদ পড়েন। এরপর নিজেকে ত্রুটিমুক্ত করে ফের বল করার ছা়ড়পত্র আদায় করেছিলেন। যদিও সম্প্রতি মার্কাস স্টইনিস ফের হাসনাইনের বল ছাড়ার কৌশল নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন। শাহিন শাহ আফ্রিদি গত মাসে চোট পেয়েছিলেন শ্রীলঙ্কায় টেস্ট সিরিজ চলাকালীন। এরপর থেকে তিনি দলের সঙ্গে থাকলেও খেলতে পারেননি। রিহ্যাব চলছে। সম্প্রতি চিকিৎসকরা আফ্রিদিকে চার থেকে ছয় সপ্তাহ বিশ্রাম নেওয়ার পরামর্শ দেন। ফলে এশিয়া কাপে এবং দেশের মাটিতে ইংল্যান্ডের বিরুদ্ধে সাত ম্যাচের টি ২০ সিরিজ থেকে ছিটকে গিয়েছেন। পিসিবি কর্তারা আশাবাদী, টি ২০ বিশ্বকাপে তিনি খেলতে পারবেন। উল্লেখ্য, গত টি ২০ বিশ্বকাপে ভারতের প্রথম তিন ব্যাটারের উইকেট তুলে নিয়ে ম্যাচের সেরা হন আফ্রিদি। তাঁর অনুপস্থিতি এবার হাসনাইনের সামনে সুযোগ এনে দিলেও এশিয়া কাপে তাঁর বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন ওঠে কিনা সেটাও দেখার।

এশিয়া কাপের আগে ভারত যেমন আজ জিতলে জিম্বাবোয়েকে একদিনের সিরিজে হোয়াইটওয়াশ করবে, তেমনই পাকিস্তান নামবে নেদারল্যান্ডসকে ODI সিরিজে হোয়াইটওয়াশ করে। যদিও গতকাল পাকিস্তানকে হারানোর মতো পরিস্থিতি তৈরি করে ফেলেছিল নেদারল্যান্ডস। শেষ ওভারে ১৪ রান দরকার ছিল। শেষ অবধি পাকিস্তান জেতে ৯ রানে। টস জিতে প্রথমে ব্যাট করে পাকিস্তান ২০৬ রানের বেশি তুলতে পারেনি। তার মধ্যে পাক অধিনায়ক বাবর আজমের একার রানই ১২৫ বলে ৯১। এশিয়া কাপের আগে এই ম্যাচে দল যে খারাপ ব্যাটিং করেছে তা মেনে নিয়েছেন বাবর। তিনি নিজে অবশ্য দারুণ ছন্দে রয়েছেন। প্রথম ও দ্বিতীয় একদিনের আন্তর্জাতিকে তিনি যথাক্রমে ৭৪ ও ৫৭ রান করেন। পাকিস্তানের হয়ে শেষ ম্যাচে বল হাতে সেরা পারফর্মার নাসিম শাহ, ১০ ওভারে ৩৩ রানের বিনিময়ে নেন ৫ উইকেট। ৯.২ ওভারে ৩৬ রান দিয়ে চার উইকেট মহম্মদ ওয়াসিমের।

ফিফার নির্বাসন ওঠার সম্ভাবনা উজ্জ্বল, তবু ভারতীয় ফুটবলের পরিকল্পনায় বড় ধাক্কাফিফার নির্বাসন ওঠার সম্ভাবনা উজ্জ্বল, তবু ভারতীয় ফুটবলের পরিকল্পনায় বড় ধাক্কা

English summary
Asia Cup: Mohammad Hasnain Replaces Injured Shaheen Shah Afridi In Pakistan's Squad. Captain Babar Azam Is In Great Form, But Pakistan Did Not Bat Well Against Netherlands In The 3rd ODI.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X