• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

এশিয়া কাপে বিরাটের বড় মোটিভেশন চিহ্নিত করলেন মনোজ তিওয়ারি, কোহলি-ভীতি পাকিস্তান শিবিরে

Google Oneindia Bengali News

এশিয়া কাপে ভারত-পাকিস্তান দ্বৈরথ আগামীকাল। রোহিত শর্মা ও বাবর আজমের দল যদি ফাইনালে ওঠে তাহলে এবারের এশিয়া কাপে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দলের দ্বৈরথ দেখা যাবে তিনবার। টি ২০ বিশ্বকাপেও ভারত ও পাকিস্তান একে অপরের বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলবে। ভারতের প্রাক্তন ক্রিকেটার তথা বাংলার প্রাক্তন অধিনায়ক মনোজ তিওয়ারি মনে করেন, এশিয়া কাপের প্রথম ম্যাচটিই বিরাট কোহলির জন্য বড় মোটিভেশন।

কোহলিকে নিয়ে মনোজ

কোহলিকে নিয়ে মনোজ

বিরাট কোহলি গত টি ২০ বিশ্বকাপের পর মাত্র চারটি টি ২০ আন্তর্জাতিক খেলেছেন। ইংল্যান্ড সফরে দুটি ম্যাচে রান পাননি। টি ২০ বিশ্বকাপে কোহলির ব্যাটে রানের প্রত্যাশা যেমন ভারতের টিম ম্যানেজমেন্ট করছে, তেমনই প্রত্যাশা ক্রিকেটপ্রেমীদেরও। মনোজ তিওয়ারি বলেন, বিরাট কোহলির অফ ফর্ম চলছে। তবে পাকিস্তান ম্যাচ দিয়ে ভারত অভিযান শুরু করছে বলে বাড়তি জোশ থাকবে, বিরাট মোটিভেশন পাবেন। তাঁর খেলাতেও শৃঙ্খলা আসবে। যেভাবে তিনি অফ স্টাম্পের বাইরের বল মারতে গিয়ে আউট হচ্ছে, সেটা এবার নাও দেখতে পারি। আশা করি, বিরাটকে এবার রানে ফিরতে দেখব।

হাড্ডাহাড্ডি লড়াইয়ের অপেক্ষা

মনোজ তিওয়ারি তৃণমূল কংগ্রেসের বিধায়ক, আবার রাজ্যের যুবকল্যাণ ও ক্রীড়ামন্ত্রী। মনোজ দলীপ ট্রফিতে পূর্বাঞ্চলকে নেতৃত্বও দেবেন। ওয়ানইন্ডিয়া বাংলাকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে মনোজ বলেন, খুব বেশি ক্রিকেট দেখার সময় পাই না। নিজের বিধানসভা ও ক্রীড়া দফতরের কাজ সামলেই যেটুকু পারি এশিয়া কাপ দেখব। তবে ক্রিকেটীয় বিশ্লেষণ করতে গেলে আমি কখনোই বলব না, আমি ভারতীয় বলে ভারতই জিতবে। ভারত ও পাকিস্তান দুটো দলই ভালো। পাকিস্তানের অনেক প্রতিভাশালী ক্রিকেটারও উঠে আসছেন। এশিয়া কাপে না থাকলেও শাহিন শাহ আফ্রিদি ভালো বোলার। অন্যদিকে, ভারত নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা, ইংল্যান্ডকে যেভাবে একের পর এক হারাচ্ছে তাতে এটা বলতে পারি এশিয়া কাপে ভারত-পাকিস্তান ম্যাচ হাড্ডাহাড্ডি হবে। এই ম্যাচকে ঘিরে আবেগও অনেক বেশি থাকে।

শামিকে চাই বিশ্বকাপে

শামিকে চাই বিশ্বকাপে

এশিয়া কাপে ভারতীয় দলে নেই জসপ্রীত বুমরাহ, হর্ষল প্যাটেলরা। এশিয়া কাপের পরেই টি ২০ বিশ্বকাপের ভারতীয় দল নির্বাচন। দীপক চাহার জিম্বাবোয়ে সফরে কামব্যাক করলেও তাঁর ফিটনেস কাঙ্ক্ষিত পর্যায়ে পৌঁছায়নি। এই পরিস্থিতিতে মনোজ তিওয়ারি মনে করেন মহম্মদ শামিকে টি ২০ বিশ্বকাপে নেওয়া উচিত। মনোজের কথায়, শামি যেভাবে বল করেছেন গত আইপিএলে, ওঁর মতো বোলিং কেউ করেনি। নতুন বলে ইনস্যুইং, আউটস্যুইং করান। সিমে বল ফেলেন, সঠিক জায়গায় বল রেখে ব্যাটারদের আউট করেন। যে সময় বোলাররা মার খান সেই সময়ই শামিকে বল করতে হয়। চ্যালেঞ্জ প্রচুর। তবে স্লগে ইয়র্কার, স্লোয়ার তিনি দারুণভাবে দিয়ে ব্যাটারদের সমস্যায় ফেলেন। তাই শামিকে ভারতীয় দলে না দেখলে খারাপ লাগে। শামি বুমরাহর জায়গা নিতে পারবেন না। বুমরাহ ও শামির সঙ্গে হর্ষল বা হার্দিক পাণ্ডিয়ার মধ্যে কাউকে খেলানো হোক। শামিকে অবশ্যই দলে নিয়ে প্রথম একাদশে রাখা উচিত। ওঁর মতো বোলার কম আছে।

বিরাট-ভীতি

এদিকে, বিরাট কোহলি শততম টি ২০ আন্তর্জাতিকে ফর্মে ফিরুন তা চাইছে না পাকিস্তান। পাকিস্তানের অনেক প্রাক্তনই মন্তব্য করেছেন, বিরাট কোহলিকে ভয় পান না তাঁদের দেশের ক্রিকেটাররা। যদিও সেই তত্ত্ব খারিজ করে পাক অলরাউন্ডার শাদাব খান বলেন, প্রাক্তন ক্রিকেটাররা এখন খেলেন না। সে কারণেই তাঁদের এমন উপলব্ধি। কোহলি একজন কিংবদন্তি। তিনি বড় প্লেয়ার, তাই যখনই ব্যাট করতে নামেন তখন প্রতিপক্ষ দলে একটা ভীতি কাজ করেই। আমরা কখনও চাই না তিনি আমাদের বিরুদ্ধে বড় ইনিংস খেলুন। বিরাট যে উচ্চতায় নিজেকে নিয়ে গিয়েছেন তাতে তিনি ভালো খেললেও মনে হয় ফর্মে নেই আমি নিজে চাই তিনি শতরান পান, তবে সেটি অন্য কোনও দলের বিরুদ্ধে আসুক।

English summary
Asia Cup: Manoj Tiwary Opines India vs Pakistan Match Is The Biggest Motivation For Virat Kohli. According To Former India Batter, Mohammed Shami Should Be Included In India's T20I Squad.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X